Personalized
Horoscope
AstroSage.com: Deal of the day

রাশিফল 2016: Rashifal 2016 in Bengali

নতুন বছরে আপনার মনে অনেক ধরনের প্রশ্ন আসতে পারে, যেমন - মা লক্ষ্মীর কৃপা আপনার ওপর হবে কি না, চাকরি পাবেন কি না, ছেলে-মেয়ের সাস্থ্য কেমন থাকবে, প্রেম-জীবনে মধুরতা আসবে কি না ইত্যাদি।যদি এই ধরনের প্রশ্নের উত্তর পেতে চান, তো পড়ুন রাশিফল ২০১৬, যেটা পুরোপুরি বৈদিক জ্যোতিষের ওপর ভিত্তি করে বানানো।

বিশেষ দ্রষ্টব্য - এই রাশিফল লগ্নরাশির ওপর আধারিত। যদি আপনি আপনার লগ্নরাশি না জানেন তো এখানে ক্লিক করুন - এস্ট্রস্যাজ লগ্নরাশি ক্যালকুলেটর

মেষ:

মেষ

বৈদিক জ্যোতিষ অনুসারে এই বছর আপনি মিশ্রিত ফল পাবেন। ঘরোয়া জীবনে কিছু সমস্যা থাকবে, তবে পেশাগত জীবনে প্রচুর সফলতা পাবেন। কিন্তু বেশি উত্সাহিত হবেন না, কারণ খুশি ধীরে ধীরেই আসবে। এই সময় ব্যবসায়ীদের কোনো কিছুতেই বিনিয়োগ করা ঠিক হবে না। শেয়ার-বাজার থেকে দুরে থাকায় ঠিক হবে। অপ্রয়োজনীয় ভাবে খরচ করার অভ্যাসকে নিয়ত্রিত করা খুব দরকার। প্রেম-জীবন পুরোপুরি রোমাঞ্চময় নাও হতে পারে আর সম্পূর্ণ যৌন-সুখ নাও পেতে পারেন। অপ্রয়োজনীয় কথায় মাথা না ঘামানোই ভালো। সবসময় ভার হয়ে থাকার স্বভাব আপনাকে ক্ষতি করতে পারে। অগাস্ট মাসের পর জীবনে উজ্জলময় সময় আসলেও পুরো বছরই আপনাকে সাবধানে থাকার আবশ্যকতা আছে।

বৃষভ:

বৃষভ

বৃষভ রাশির জন্য এই বছর আনন্দময় থাকবে এমন আভাস নক্ষত্ররা দিচ্ছে। জীবনসাথীর সাথে যদি সত্যিকারের প্রেম আর স্নেহ থাকে তো সবকিছুই অবাধ থাকবে। এই বছর বৈবাহিক জীবন আনন্দময় থাকবে আর নিজের প্রিয়র সাথে সুখেভরা সময় কাটাবেন। চাকুরিজীবিরা কিছু অসুবিধার সম্মুখীন হতে পারেন। ব্যবসায়ীদের তত্ক্ষনাত লাভ না হলেও ধীরে ধীরে লাভের মুখ অবশ্যই দেখতে পাবেন। প্রেম-সম্বন্ধে তীব্রতা আসবে, যা আপনাকে সময়-সময় আনন্দিত করে তুলবে। ভেতর থেকে যত খুশি থাকবেন ততই আপনি সফল হবেন। প্রেমীর প্রতি আপনার ঔদাসীন্য এমন কিছু সম্পর্কের দিকে ইশারা করছে যা আপনার জন্য ঠিক না। নিজের প্রেম-জীবনের প্রতি ঝোঁক না দেওয়ার জন্য এমন হতে পারে। যদিও আপনি অনেক বুদ্ধিমান। অবাঞ্ছিত সম্পর্ক থেকে দুরে থাকায় আপনার জন্য ভালো। অর্থনৈতিক দিক দিয়ে এই বছর আপনার জন্য সাহায্যকারী প্রমান হবে।

মিথুন:

মিথুন

গ্রহেরা বলছে যে এই বছরের বেশির ভাগ সময়ই আপনার অনুকুল থাকবে। প্রেম এবং স্নেহের জন্য জীবনসাথীর সাথে ঘনিষ্টতা বাড়বে, যেটা আপনাদের পারস্পরিক সামন্জ্যস্যের ওপর নির্ভর করছে। আপনার আত্ম্য়ীদের সাথে জীবনসাথীর সম্পর্ক মধুর থাকবে। সাস্থ্যের প্রতি নজর দিন, পৌষ্টিক খাবার খান আর নিয়মিত ভাবে ব্যয়াম করুন; তাই কথাতেই আছে ‘সুস্থ দেহতেই সুস্থ মন বাস করে’। খরচের দিকটা একটু নিয়ন্ত্রণ করুন, কারণ আয় কিছুটা কম হওয়ার সম্ভাবনা আছে। আর্থিক সংকটের সময় ঋণ নেওয়া থেকে দুরে থাকুন; এই সময় সাধারণত লোকেরা ব্যাকুল হয়ে অবৈধ ভাবে টাকা অর্জন করার চেষ্টা করে, যেটা আপনাকে কখনই করা উচিত হবে না। বৈদিক জ্যোতিষ অনুসারে ২০১৬ ব্যবসায়িদের জন্য লাভবান প্রমান হবে। প্রেম-জীবনে মধুরতা আসবে। অল্পসল্প অসুবিধা বাদ দিলে এই বছর খুব বেশি কষ্টদায়ক হবে না।

কর্কট:

 কর্কট

এই বছর কর্কট রাশির জাতকে নিজের জীবনে ভরপুর আনন্দ ওঠাবেন, যদিও পরিবারের সব সদস্যের সাথে সম্পর্ক ভালো নাও থাকতে পারে। সাস্থ্যের দিকে সাবধান থাকার দরকার আছে, কারণ কোনো বড়সড় রোগের আপনি শিকার হতে পারেন। আমদানীর দিকেও সতর্ক থাকতে হবে। টাকা-পয়সার ব্যাপারে চোখ বন্ধ করে কারো প্রতি বিশ্বাস করাটা ঠিক হবে না, এতে আপনার ক্ষতিই হবারই সম্ভাবনা বেশি। চোখ-কান সবসময় খোলা রাখুন, কারণ কিছুলোক আপনার বিরুদ্ধে চক্রান্ত করতে পারে। চাকরি বদলানোর জন্য এই বছর সব থেকে ভালো, তাই চেষ্টা করতে থাকুন। এই রাশির কিছু জাতকরা নতুন দায়িত্ব পেতে পারেন আর মাইনে বাড়ারও সম্ভাবনা আছে। কিছু জাতক প্রেমের জন্য সামাজিক সম্পর্কও ভাঙ্গতে পারেন। এই বছর আপনার কম-শক্তির ওপর নিয়ন্ত্রণ রাখলে আপনার যৌন-জীবন ভালো কাটবে।

সিংহ:

 সিংহ

২০১৬ বার্ষিক রাশিফল অনুযায়ী এই বছর আপনার জীবন কোনো বিশেষ উপহারের থেকে কম নয়। আপনার জীবনের প্রতিটি দৃষ্টিভঙ্গি সঠিক দিশার ওপর দিয়ে যাবে। জীবনসাথী আর নিকট আত্ম্য়ীদের সাথে সৌহার্দপূর্ণ সম্পর্ক থাকবে। আপনার ওজন বাড়ার সম্ভাবনা আছে। এটাকে নিয়ত্রিত রাখার চেষ্টা করুন, ভারী-খাবার (অপৌষ্টিক) থেকে দুরে থাকায় ভালো। মদ্যপান থেকে দুরত্ব বজায় রাখাই ঠিক হবে। যদি আপনার অর্থনৈতিক দিকের কথা বলি তো এটা অনেকাংশে ঠিকই থাকবে। টাকা-পয়সায় বৃদ্ধির সাথে সাথে আপনি সেটাকে জমাতেও সক্ষম হবেন। আপনি কোথাও চাকরি করেন অথবা নিজের ব্যবসা করেন, যেকোনো দিকেই আপনি লাভের মুখ দেখবেন। পেশাগত জীবনে খ্যাতি মিলবে। ২০১৬ এর রাশিফল অনুযায়ী প্রেম-জীবনেও উন্নতি নজর আসছে। অবিবাহিতদের জন্য বিয়ের সানাই বাজতে পারে। যৌন-জীবনও দারুন হবে তথা শারীরিক সুখও প্রাপ্ত হবে। জীবনসাথীর সাথে অন্তরঙ্গ মুহুর্তের আনন্দ নিন।

কন্যা:

কন্যা

দুর্ভাগ্যবশত জীবনসাথীর সাথে মধুর সম্পর্কে বাধা দেখা দিতে পারে। আত্মীয়-পরিজনদের সাথেও কিছু কথা-কাটাকাটি হতে পারে। জীবনের প্রতিটি দিকই আপনাকে যন্ত্রণা দিতে পারে, সাস্থ্যও প্রভাবিত হতে পারে। সাস্থ্যের খেয়াল রাখা আপনার নিজের হাতে, তাই এই দিক দিয়ে সচেতন থাকুন। অর্থের দিক দিয়ে কিছু ক্ষতি হবার সম্ভাবনা আছে। বৃহস্পতির দ্বাদশ গৃহে অবস্থানের জন্য সমস্যা আরো বাড়তে পারে। আপনার উচ্চাকাঙ্ক্ষাকে অগাস্ট মাস পর্যন্ত্য নিয়ত্র্ণে রাখুন। এর পরের সময় আপনার পক্ষে হবে। তবে যদি চাকরি-বাকরি না করেন তো কষ্ট একটু কম হবে। প্রেম-জীবনে সত্যিই এটা দারুন সময় হবে, যদি আপনি আপনার চিন্তা-ধারার ওপর নিয়ন্ত্রন রাখতে পারেন।

তুলা:

 তুলা

তুলা রাশির সেই সব জাতকদের নিজেদের পরিজনদের সাথে সৌহার্দতার অভাব দেখা যেতে পারে যাঁরা একান্নবর্তী পরিবারে থাকেন। আবার অপরদিকে ছোট পরিবারে সুখের পরিবেশ থাকবে, মানে এই ক্ষেত্রে ‘ছোট পরিবার সুখী পরিবার’ এর কথাটা সঠিক প্রমান হবে। যদি জীবনসাথীর ওপর কোনরকম সন্দেহ না করেন তো আপনার জন্য ভালো হবে। এই বছর তুলার রাশির কিছু জাতকের পরিবারের সাথে সম্পর্ক খারাপ হতে পারে। আপনার ছেলে-মেয়ে আপনাকে একটু বিরক্ত করতে পারে। চাকুরিজীবিদের জন্য সময় ভালো, তবে ব্যবসায়ীদের নিজের ব্যবসাতে কিছু অসুবিধার সম্মুখীন হতে পারেন। ১১ অগাস্টের পর আপনার খুব ভালো সময় আসতে চলেছে। যদিও হটাত করে খরচাও বাড়তে পারে। টাকা-পয়সার লেনদেনের ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করুন, নাহলে সংকটের সম্মুখীন হতে পারেন। প্রেমজীবনেও সংযম রাখতে হবে। জীবনসাথীর সাথে তালমেল রেখে চলতে হবে। শারীরিক সুখের সাথে আপনার সাস্থ্যের দিকে খেয়াল রাখাও দরকারী।

বৃশ্চিক:

বৃশ্চিক

এই বছর বৃশ্চিক রাশির জাতকদের নিজের জীবনসাথীর সাথে সামঞ্জস্য রেখে চলতে হবে। নিজের জীবনে অনবরত চড়াই-উতরাই আসবে। ছেলে-মেয়েদের ব্যবহারে কিছুটা পীড়িত হতে পারেন। আলোস্যতা থেকে দুরত্ব বজায় রাখুন। আমোদ-প্রমোদ আর মনোরঞ্জনে সময় পার করতে থাকলে আপনার কাজের ওপর এটার নেতিবাচক প্রভাব পড়তে পারে। ধন-সম্পত্তিকে সুরক্ষিত রাখুন আর অগাস্ট পর্যন্ত যতটা পারেন সঞ্চয় করুন। এই মাসের পরই কথাও নিবেশ করা ঠিক হবে। প্রেম-জীবনের কথা বলতে এটাই বলব যে ধৈর্য্য ধরে কাজ করুন আর নিজেদের সমপর্কের মাঝে কোনরকম সন্দেহ উত্পন্ন হতে দেবেন না। অগাস্ট মাস পর্যন্ত প্রেম-জীবনে সাবধান থাকা দরকার। বিবাহিত জীবন আর শারীরিক সুখে প্রচুর আনন্দ পাবেন। যদিও এর থেকে অল্প দুরে থাকা আপনার জন্য ভালো হবে।

ধনু:

ধনু

কখনো-সখনো পরিজনদের সাথে ঝগড়া-ঝন্ঝাট হতে পারে। ভাই-বোনদের সাথেও ঝামেলা হতে পারে। এই বছর আপনি দূষিত খাবার ও দূষিত জল থেকে অসুস্থ হতে পারেন, তাই সাবধান থাকুন। চাকুরিজীবিদের জন্য বছরটা অনুকুল। অগাস্ট পর্যন্ত্য ক্রোধের ওপর নিয়ন্ত্রণ রাখুন, এরপর সবকিছু নিজে নিজেই শুধরাতে শুরু করবে। কারো সাথে ঝগড়া-ঝামেলা করা থেকে দুরে থাকুন আর ভালোভাবে ব্যবহার করার চেষ্টা করুন, নিজের ব্যবহারে পরিবর্তন করা আপনার জন্য খুবই দরকারী। অর্থনৈতিক দিক দিয়ে সব কিছু ঠিকই আছে, তবে নিজেকে বিশ্বাসঘাতক আর জালিয়াত লোকেদের থেকে দুরে রাখার চেষ্টা করুন। ব্যবসায়ীদের জন্য এই বছরটা ভালো যাবে না। নিজের ক্রিয়া-কলাপ আর সিদ্ধান্তের প্রতিও সাবধান থাকুন, নাহলে কুষ্ঠি হাজত-বাসের সংকেতও দিচ্ছে। বিপরীত পরিস্থিতিতে বেআইনি জিনিস থেকে দুরে থাকাটাই আপনার জন্য ভলো হবে। তবে এই বছর জীবনের প্রত্যেকটা দিকে নিজের ক্ষমতা অনুযায়ী প্রয়াস করতে থাকুন।

মকর:

মকর

নিজের জীবনে আপনি অতটা সুখ-শান্তি পাবেন না যতটা আপনি প্রত্যাশা করছেন। জীবনসাথী আর পরিজনদের সাথে বিরোধ হতে পারে, যা আপনার পরিবারের পরিবেশও খারাপ করবে। আপনার কথা-বার্তার ওপর নিয়ন্ত্রণ রাখুন, নাহলে এর খারাপ প্রভাব আপনাকে ভুগতে হবে। মাথা-ব্যথা, বদহজম আর মানসিক অশান্তি আপনার সাস্থ্য-জীবনকে প্রভাবিত করতে পারে। যদি আপনার ওপর রাহু আর কেতুর প্রভাব না থাকে তো আর্থিক লাভ নিশ্চিত আছে। চাকুরি-জীবনেও অত্যধিক লাভ হবে এবং প্রতিষ্ঠাও বৃদ্ধি পাবে। কিছু জাতক নতুন চাকরি পাবেন, আর একই স্থিতি ব্যবসায়ীদেরও হবে, ওনারা সরকারী ঠিকা পাবেন আর লাভবান হবেন। এই বছর প্রেম-সম্পর্কের জন্য খুব ভালো প্রমাণ হবে। মোটামোটি ভাবে এই বছরটা আপনার জীবনের অনুকুল বছরের মধ্যে একটা হবে।

কুম্ভ:

কুম্ভ

গৃহস্থ জীবন সামান্য থাকবে। অল্প-সল্প অসুবিধা হতে পারে, তবে বৃহস্পতির সপ্তম ঘরে থাকার জন্য সমস্যা খুব বেশি অনিয়ন্ত্রিত হবে না। যাঁরা পরিবারের বিবাদের জন্য উদাস হয়ে দুরে যেতে চান, তাঁদের এই ধরনের পদক্ষেপ নেওয়া ইচ্ছা-শক্তির ওপর নির্ভর করবে। গুপ্তাঙ্গ এবং মস্তিষ্কের সাস্থ্যের ওপর বিশেষ ধ্যান দিন তথা সাবধানী অবলম্বন করুন। এই বছর আপনার আর্থিক-স্থিতি খুব সুন্দর থাকবে। উন্নত আর্থিক-স্থিতির সাথে বন্ধু-বান্ধবদের সাথ্যও খুব পাবেন। কিন্তু আপনি বেশি দয়াবান হতে যাবেন না আর বন্ধুদেরকে অপব্যবহার করবেন না। চাকুরিজীবিদের খ্যাতি, মান-সন্মানের সাথে সাথে পদোন্নতিও হবে। আপনার সহকর্মীরা আপনাকে একজন কুশল কর্মচারী রূপে দেখবে আর আপনার প্রশংসাও করবে। ব্যবসায়ীদের মন খারাপ করার প্রয়োজন নেই, কারণ তাদের জন্যও এই বছর ভালো প্রমাণ হবে। প্রেম-জীবনে মধুরতা বজায় থাকবে।

মীন:

মীন

এই বছর আপনাকে একটু সংঘর্ষ করতে হতে পারে। পারিবারিক জীবনেও কিছুটা কিছুটা নিরাশ হতে পারেন। কিন্তু আপনি একদমই চিন্তা করবেন না, কারণ উচিত ব্যবহার আর সুবিচারের সাহায্যে আপনি এর থেকে বেরিয়ে যেতে পারবেন। আপনার একটা ছোট ভুলও খুব বড় সমস্যা তৈরী করতে পারে, তাই কিছু করার আগে ভালো করে চিন্তা-ভাবনা করে করুন। অন্ত্র, লিভার আর কিডনীর সমস্যা চিন্তার কারণ হতে পারে। আর্থিক-স্থিতি মোটামুটি থাকবে। চাকরির গোড়ার দিকে কিছু সমস্যা হতে পারে, তবু সফলতা পাবেন, একটু দেরী করে। ব্যবসায়ীদের অগাস্টের পর খুব সফলতা পাবার সম্ভাবনা আছে। প্রেম-জীবনেও অগাস্টের পর ভালো পরিনাম পাবেন, এর আগে প্রেমে পুরোপুরি ভাবে সংযত থাকুন।

আশা করছি ২০১৬ এর এই রাশিফল আপনাকে উচিত মার্গদর্শনে সাহায্য করবে তথা সমস্যার সংকেত পেয়ে সেটা থেকে বাঁচতে সাহায্য করবে। আপনাদের সবার মঙ্গল হোক।

2016 Articles

AstroSage on MobileAll Mobile Apps

AstroSage TVSubscribe

Buy Gemstones

Best quality gemstones with assurance of AstroSage.com

Buy Yantras

Take advantage of Yantra with assurance of AstroSage.com

Buy Navagrah Yantras

Yantra to pacify planets and have a happy life .. get from AstroSage.com

Buy Rudraksh

Best quality Rudraksh with assurance of AstroSage.com

Reports

FREE Matrimony - Shaadi