• Talk To Astrologers
  • AstroSage Brihat Horoscope
  • Ask A Question
  • Raj Yoga Report
  • Personalized Horoscope 2021

বৃষভ রাশিফল 2020 - Vrishabh Rashi 2020 in Bengali

Vrishabh Rashi 2020 in Bengaliবৃষভ রাশিফল 2020 (Vrishabh Rashifal 2020) এর অনুসারে বৃষভ রাশির জাতকদের এই বছর চ্যালেঞ্জের মাঝে একটি ভালো বছর বলে অনুভব হবে। এই বছর আপনার পূর্বে করা কোনো চেষ্টার ভালো ফল প্রাপ্ত হবে আর যদি আপনি পরিশ্রম করে যান তাহলে নিঃসন্দেহে এটি একটি ভালো বছর প্রমাণিত হতে পারে। আপনি জীবনে স্থায়িত্ব পছন্দ করেন আর এই বছর যদি আপনি এই দিশাতে চেষ্টা করেন তাহলে আপনি সফল হবেন আর জীবনে বিরতি আসবে।

বৃষভ রাশি 2020 এর পূর্বাভাস এই যে এই বছর আপনাকে আপনার রাস্তায় আসা বিভিন্ন বিকল্পের নির্বাচন করতে হবে আর সঠিক সময়ে সঠিক সুযোগে নগদ করতে হবে তবেই আপনি একটি ভালো বছরের আনন্দ উপভোগ করতে পারবেন। গুরুত্বপূর্ণ এটা যে আপনি কেমন নির্ণয় নিবেন কারণ সেই নির্ণয় আপনার পারিবারিক আর পেশাদার জীবনের মুখ্য রূপ হিসেবে প্রভাবিত হবে।

প্রেম রাশিফল 2020 এর অনুসারে বৃষভ রাশির জাতকদের এই বছর নিজের মূল্য আর নিজের আবেগ নিয়ন্ত্রণে রাখতে হবে কেননা এটাই আপনার প্রেম জীবনের সমস্যার কারণ হতে পারে। যদি আপনি এগুলিতে নিয়ন্ত্রণ করতে সক্ষম হন তাহলে এই বছরটি আপনার। বৃষভ রাশির মানুষেরা ভালোবাসার ক্ষেত্রে খুব রোমান্টিক হয় আর কাউকে ভালোবাসলে একদম গভীর ভাবে ভালোবাসে। এটা জেনে নিন যদি আপনি ভালোবাসা পেতে চান তাহলে আপনাকে আপনার কিছু ঘাটতি দাবিযে রাখতে হবে। সেইজন্য নিজের মূল্যকে সরিয়ে রেখে নিজের সাথীকে ভালোবাসা দিন।

বৃষভ রাশি 2020 এর অনুসারে বৃষভ রাশির জাতকদের যে কোনো প্রকারের অর্থ নিবেশ ভেবে চিন্তে এগানো দরকার। যদি আপনি এই ক্ষেত্রের বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে কাজ করেন তাহলে সফলতা প্রাপ্ত হবে।

আপনার সামাজিক জীবনের জন্য এই বছরটি ভালো প্রমাণিত হবে আর এছাড়াও আপনি আপনার ব্যাক্তিগত সম্পর্কগুলিকে আরও গভীর করতে সফল হবেন। আপনাকে এটা ধ্যান রাখতে হবে যে প্রেম আর সম্পর্ক ঘনিষ্টতা, স্নেহ আর ভালোবাসা দিয়ে চলে। অতএব কোন সম্পর্কে একগুঁয়েমি মনোভাব গ্রহণ করবেন না আর বাতাসের দৃষ্টিভঙ্গি দেখে শুনে যে কোনো কাজ করুন। আপনি পুরো ধ্যান নিজের চারপাশের পরিবেশ ভালো করে তোলার জন্য লাগান। অন্যের সাথে সাথে নিজের স্বাধীনতাকেও গুরুত্ব দিন। এর দ্বারা আপনি ভালো জীবনের আনন্দ উপভোগ করবেন।

আপনি আপনার চারপাশে ধ্যান রাখুন কেননা কিছু মানুষ আপনার ক্ষতি করার জন্য সুযোগের অপেক্ষায় বসে রয়েছে তাদের থেকে সাবধান থাকুন আর কোন নতুন কাজ শুরু করার আগে তার প্রত্যেকটি দৃষ্টিকোণ বিচার করে নিবেন। যদি আপনি কোনো কনট্রাক্ট সই করতে যান তাহলে সই করার আগে ভালো করে পরে নিবেন আর কোনো গ্যারান্টি নিবেন না। আপনাকে আপনার রাগও নিয়ন্ত্রণে রাখতে হবে কেননা মাঝে মাঝে আপনি কোনো কারণ বশত কারোর সাথে ঝগড়া বা তর্ক করতে পারেন আর যদি আপনি এরকম কোনো কাজে জড়িয়ে যান তাহলে আপনাকে অনেক সমস্যার মুখোমুখি করতে হতে পারে। এই বছর আপনাকে কিছু নির্ণয়ও নিতে হবে যা আপনাকে সম্ববত দুঃখ দিতে পারে। কিন্তু আপনার মধ্যে সেই ক্ষমতা রয়েছে যে আপনি নিজের মনোবলের দ্বারা দুঃখ থেকে বেরিয়ে আসতে নিজেকে সক্ষম করেন। যদি আপনাকে এরকম কোনো সিদ্ধান্ত নিতে হয় তাহলে আপনি একদম ঘাবড়াবেন না কেননা এটা ভবিষ্যতে জন্য ভালো প্রমাণিত হবে।

সব কিছু মিলিয়ে 2020 এর বছরে বৃষভ রাশির লোকেদের মিশ্রিত পরিনাম দিবে আর আপনি আপনার মনোবল আর পরিশ্রমের ফলে অনেক লক্ষ্য পূরণ করতে পারবেন। আপনি নিজের কিছু ঘাটতি দূর করলে আপনি একটি সফল ব্যাক্তি রূপে উদয় হতে পারেন। তৈরি হয়ে যান এই বছরটি আপনার জন্য এডভেঞ্চার ও হতে পারে আর ভালোবাসাও হবে আর আপনজনের সাথও পাবেন। আপনাকে আপনার পুরো ক্ষমতা লাগিয়ে চেষ্টা করতে হবে আর এই বছরের কৃতিত্ব প্রাপ্ত করার জন্য তৈরি থাকতে হবে।

এই রাশিচক্রটি চাঁদের উপর ভিত্তি করে তৈরি। যদি আপনি আপনার চন্দ্র রাশিটি না জানেন তাহলে এখানে ক্লিক করুন: চন্দ্ররাশি ক্যালকুলেটর

বৃষভ রাশিফল 2020এর অনুসারে ক্যারিয়ার

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে বৃষভ রাশির লোকেদের জন্য বেশ গুরুত্বপূর্ণ হতে চলেছে কেননা কর্ম ঘরের কর্তা শনি জানুয়ারী মাসে অষ্টম ঘর থেকে বেরিয়ে নবম ঘরে প্রবেশ করবে। আর ফলে আপনার ক্যারিয়ারের প্রগতির রাস্তা খুলবে। আপনার কোনো দ্বিতীয় স্থানে স্থানান্তর হতে পারে কিন্তু আপনার চিন্তা করার একদম দরকার নেয়, কেননা এই স্থানান্তর আপনার পক্ষেই হবে আর আপনি আপনার কর্মক্ষত্রে উন্নতি প্রাপ্ত করবেন।কিন্তু যাদেরকে এখনো কোনো কাজের জন্য নিযুক্ত করা হয়নি তাদের কে আরও কিছুটা সময় অপেক্ষা করতে হবে।

মার্চ থেকে জুন মাস পর্যন্ত একটু অসুবিধায় ভরে থাকতে পারে আর এই সময় সম্ববত আপনি আপনার কাজের প্রতি একঘেয়েমি হয়ে যেতে পারেন, কিন্তু যদি আপনি সাহস রাখেন আর ধৈর্য্যপূর্বক পরিশ্রম করতে থাকেন তাহলে আপনি জুন মাসের পরে খুব ভালো ইতিবাচক পরিবর্তন আপনার ক্যারিয়ারে দেখতে পাবেন। যদিও শনি একটি খারাপ গ্রহ এইজন্য মার্চ থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত আপনাকে অবশ্যই পরিশ্রম করাবে। তবে এর পরে আপনি অগ্রগতির পথে থাকবেন এবং এই অগ্রগতিটি আপনার সাথে দীর্ঘ সময় ধরে থাকবে। এইজন্য আপনি প্রসন্ন থাকবেন আর নিজের একশত প্রচেষ্টা চালিয়ে যাবেন। আপনি এই বছর এমন অনেক কাজ চালিয়ে যেতে সক্ষম হবেন যেটা আপনি আগের বছর থেকে চালাচ্ছেন। আপনি অনেক প্রকারের প্রেরণা পাবেন যার কারণে আপনি কর্পোরেটের জগতে উঁচু স্তরে পৌছাতে পারবেন। নতুন পরিকল্পনাগুলি শুরু করার আর নিজের কর্মস্থলের কাজ শুরু করার জন্য এটি একটি অনুকূল সময়কাল হবে। বছরের মাঝামাঝি আপনাকে আজ অবধি করা কাজের জন্য যথেষ্ট পরিমাণ ফেরত দেবে।

জানুয়ারী ,মে আর জুন এই মাসে আপনার বিদেশি সম্পর্ক থেকে ভালো লাভ হবে। যদি আপনি কোনো মাল্টিন্যাশনাল কোম্পানিতে কাজ করেন তাহলে এই সময় আপনার জন্য সম্ববত উন্নতি হতে পারে আর আপনি আপনার প্রদর্শনের ফলে আপনার সিনিয়ারদের প্রসন্ন করতে সক্ষম হবেন। এর পরিণাম স্বরূপ আপনি উন্নতি প্রাপ্ত করতে পারেন। এইজন্য আপনাকে এইসময়ের সঠিক ব্যবহার করা উচিত আর এমন কোনো কাজ ওকরবেন না যেটাতে আপনার সিনিয়ার আপনার প্রতি ক্রুদ্ধ হয়ে যায় আর আপনার হওয়া উন্নতি আটকে যায় বা এগিয়ে যায়।

ফেব্রুয়ারী থেকে মার্চের মাঝামাঝিতে আপনাকে একটি জিনিসের ধ্যান রাখতে হবে যে কর্মক্ষত্রে আপনি যেন কারোর সাথে কোন বিবাদে না জড়িয়ে পড়েন আর কোনো চক্রান্তের অংশীদার হবেন না নাহলে আপনাকে এর খেসারত দিতে হতে পারে। আপনার কুটুনৈতিক দক্ষতা আপনাকে আপনার কর্মক্ষেত্রে কঠিন লোকেদের থেকে বাঁচাতে সাহায্য করবে। আপনার ভাগ্য আপনাকে পুরো সাহায্য করবে আর আপনি আপনার ক্ষমতার বলে নিজের স্বপ্ন পূরণ করতে সক্ষম হবেন। পরিশ্রম চালু রাখুন কেননা বছরের শেষে আপনি আপনার শক্তির সঠিক ব্যবহার করতে পারবেন আর বছরের শেষে আপনি আপনার খুশির বার্তা পেয়ে যাবেন। এই বছরের শেষে আপনি কিছু আইনি ঝামেলায় পরতে পারেন, যদিও আপনি সহজেই তার হাল খুঁজে নিবেন, তবুও আপনার সাবধান থাকা অবশ্যই দরকার। এই সময়ে, আপনি অভিযুক্ত হতে পারেন বা মানহানির সম্ভাবনা রয়েছে।

আপনাকে আপনার সিনিয়রের সাথে ভালো সম্পর্ক তৈরি করতে হবে কেননা তার সম্পূর্ণ ধ্যান আপনার প্রতিই হতে পারে। এমন অবস্থাতে আপনার ছোট্ট ভুলও সমস্যায় ফেলতে পারে। আপনাকে এটা ধ্যান রাখতে হবে যে এই বছর আপনার কঠোর পরিশ্রমের ফলে সম্মান আর প্রতিষ্ঠা প্রাপ্ত হবে। কিছু লুকিয়ে থাকা শত্রু আপনার অফিসে সমস্যা অথবা বাধা উৎপন্ন করতে পারে। সেইজন্য আপনার কারোর উপরে বিশেষ নির্ভর করা হবে না আর নিজের ক্ষমতা অনুযায়ী কাজ করা উচিত।সেপ্টেম্বরের পরে সময়কাল বেশ শুভ হবে। বৃষভ রাশি 2020 (Vrishabh Rashi 2020) এর অনুসারে বৃষভ রাশির লোকেরা নিজের ক্ষমতায় নিজের জায়গা বানাতে সক্ষম হবে আর এর পরিণামস্বরূপ 2020 বছর আগের বছরের তুলনায় অনেক পদন্নোতি ও উন্নতি হবে। আপনি উন্নতির নতুন শিখরে পৌছবেন আর আপনি নিজেকে দৃঢ ভাবে আপনার জীবনে খুঁজে পাবেন, বিশেষত আপনার ক্যারিয়ারে। বছরের শেষের দিকে আপনি আপনার ক্যারিয়ার সম্পর্কে আত্মবিশ্বাসী হয়ে উঠবেন এবং আপনার সুখের কারণ হ'ল আপনি অনুভব করতে সক্ষম হবেন যে আপনি এখন পর্যন্ত আপনার কেরিয়ারে দাঁড়িয়ে সত্যই সত্যবাদী ব্যক্তি।

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে জীবন আর্থিক

যদি বৃষভ রাশির জন্য 2020 বছরের আর্থিক দিক দেখা যাই তাহলে এটা বলা যেতে পারে যে এর জন্যে বৃষভ রাশিফল 2020 এর অনুসারে কিছু চ্যালেঞ্জ এর সম্ভবনা রয়েছে। বছরের শুরুতে হঠাৎ লাভের যোগ হবে কিন্তু অন্য দিকে অর্থের ক্ষতির সম্ভবনা রয়েছে এইজন্য অর্থ নিবেশ ভেবে চিন্তে করুন। এই বছর যদি আপনার দরকার পরে তাহলে শশুর বাড়ি থেকেও সাহায্য পেতে পারেন। কিন্তু তার কাছ থেকে সাহায্য তখনি নিবেন যখন আপনার খুব দরকার বলে মনে হবে।

অর্থের দিক থেকে বছরের শুরুতে তথা সেপ্টেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত বেশ সামলে চলতে হবে কেননা এই সময় আপনাকে অর্থের দিক থেকে সমস্যার সম্মুখীন করতে হতে পারে আর এই সময় যেখানে আমদানি কম হবে সেখানে অন্যদিকে অপ্রত্যাশিত রূপে খরচার বৃদ্ধি হতে পারে, সেইজন্য অর্থ খরচা আর নিবেশ দুটোই খুব ভেবেচিন্তে করুন। ঘরে কোনো শুভ কাজ হতে পারে কিন্তু তার জন্য বুদ্ধি করে নিজের অর্থ ব্যবহার করুন, আপনার বাড়ির উন্নতি, জীবনযাত্রার মর্যাদা বৃদ্ধি ইত্যাদি ক্ষেত্রে ব্যয় হতে পারে। বছরের শেষে ভাল আর্থিক প্রবাহ আশা করা যায়। আপনার ভাল আর্থিক পরিচালনার জন্য নিরাপদ ব্যয়কে অগ্রাধিকার দিতে শিখুন।

এই বছর 2020 তে এপ্রিল, জুন তথা সেপ্টেম্বরের শুরুতে বেশ ভালো হতে চলেছে কেননা এই সময় আপনার অনেক প্রকারের অর্থ লাভ হওয়ার স্থিতি উৎপন্ন হবে আর যদি আপনি সাবধানে চলেন তাহলে এই সময় আপনি অর্থ সঞ্চয় করতে সক্ষম হবেন। এই পুরো বছরের মধ্যে আপনি দেখতে পাবেন যে আপনি ইতিমধ্যে আপনার আর্থিক লক্ষ্যগুলির চেয়ে বেশি উত্তেজিত। বছরের মাঝামাঝি সময়ে অবাঞ্ছিত ব্যয় হবে যা বছরের জন্য আপনার বাজেট হ্রাস পাবে। তবে, গুরুতর চিন্তাভাবনা এবং অবিরাম প্রচেষ্টার কারণে আপনি কয়েক মাসের ব্যবস্থায় ফিরে আসবেন। এ ছাড়া ফেব্রুয়ারি ও মে মাস বিশেষ উপকারী প্রমাণিত হবে।

যদি আপনি কোন ব্যবসা করেন তো ধ্যান রাখবেন যে বছরের শুরুতে একদম কোনো বড়ো নিবেশ করবেন না আর যদি কেউ ব্যাবসা শুরু করতে চান তাহলে বছরের শুরুতে ত্যাগ করে দিন, কেননা যদি আপনি ওই সময় এমন কোনো কাজ করেন তাহলে আপনার অর্থ বৃদ্ধি না হয়ে হ্রাস হওয়ার সম্ভবনা বেশি রয়েছে। অচল সম্পত্তি ,ঘর, বাহন ও গয়না প্রাপ্ত করার জন্য মজবুত সংকেত দেখা যাচ্ছে। আপনি আপনার পরিবারের কারোর বিবাহ বা কোনো শুভ কাজে ব্যায় করতে পারেন। সেপ্টরম্বরের পরে হঠাৎই লাভের সংকেত আছে আর ফলস্বরূপ আপনি আপনার পুরোনো ঋণ পরিশোধ করতে সক্ষম হবেন। ব্যাবসা অথবা শেয়ার বাজারের সাথে জড়িত আছেন তাদের মনপছন্দ লাভ প্রাপ্ত করার সম্ভবনা রয়েছে। মার্চের পরে রাহুর গোচর পরিবহনের ফলে আপনার ভাবনা চিন্তার দারুন পরিবর্তন আসবে আর আপনি সেই উপায়ের দ্বারা নিজের আমদানি বাড়ানোর দিকে ধ্যান দিবেন।

আপনি ধর্ম, আধ্যাত্মিকতা, রহস্য বিষয় এবং সুখের পরামর্শগুলিতে বেশি ব্যয় করবেন, গুরু বৃহস্পতির প্রভাবের কারণে সম্পদও আরও ভাল আসবে। তবে এত কিছুর পরেও, আপনার ব্যয় রোধ করা আপনার পক্ষে সবচেয়ে গুরুত্বপূর্ণ হবে কারণ কোনও আয়ের পরিমাণ আসবে না তবে যদি ব্যয়গুলি নিয়ন্ত্রণ না করা হয় তবে আপনি আর্থিক চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারেন।

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা

বৃষভ রাশিফল 2020 আর অনুসারে বৃষভ রাশির বিদ্যার্থীদের জন্য এই বছর অনেক স্বাগত নিয়ে আসতে পারে। তবে এর মধ্যে অনেক সময় এমন হবে যখন তারা তাদের পড়াশুনা থেকে বিভ্রান্ত হবে এবং একাগ্রতার অভাবে লড়াই করতে হতে পারে। তবে এত কিছুর পরেও এই বছরটি শিক্ষার অগ্রগতির দিকে ভাল বছর হিসাবে প্রমাণিত হবে।

মার্চ থেকে জুনের শেষ সময় পর্যন্ত আর তার পরে নভেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত সময় বেশ ভালো থাকবে। সেই সময় নাকি শুধু আপনার শিক্ষার ক্ষেত্রে আসা বাঁধা দূর হয়ে যাবে , আপনি বিদেশি কলেজে শিক্ষা প্রাপ্ত করতে পারবেন। এ ছাড়াও অনেক লোকের উঁচু শিক্ষার অভিলাষা পূরণ হবে। কিন্তু বৃহস্পতি মকর রাশির হবে সেই জন্য তাদের কে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে আর এই চ্যালেঞ্জের সাথে লড়াই করে তাদেরকে সফলতা প্রাপ্ত করতে হবে।

বছরের শুরুটি , আগস্ট মাস বিশেষ রূপে ধ্যান দেওয়ার যোগ্য কেননা এই সময় আপনার বিশেষ রূপে শিক্ষার ক্ষেত্রে বিভিন্ন প্রকারের বাধার সম্মুখীন করতে হতে পারে। প্রতিযোগী পরীক্ষার তৈরিতে লেগে থাকা বিদ্যার্থীদের ফেব্রুয়ারী মাসে বিশেষ সফলতা প্রাপ্ত হতে পারে। এ ছাড়াও নভেম্বর মাস তাদের জন্য বেশ ভালো প্রমাণিত হবে। যদি আপনি প্রতিযোগিতামূলক পরীক্ষাতে সফলতা প্রাপ্ত করতে চান, তাহলে আপনাকে পুরো সময় কঠোর পরিশ্রম করতে হবে। উঁচু শিক্ষা প্রাপ্ত করার জন্য সেই ক্ষেত্রে বাঁধা তো উৎপন্ন হবেই, কিন্তু আপনার পরিশ্রম ফল অবশ্যই দিবে।

এপ্রিলের মাঝামাঝি থেকে মে মাসের মাঝামাঝি পর্যন্ত শিক্ষার কারণে বিদেশ যাওয়ার সম্ভবনা দেখা যাচ্ছে। অতএব যদি আপনি এই বিষয়ে চেষ্টা করে থাকেন তাহলে আপনি আপনার চেষ্টা চালিয়ে যান সফলতা অবশ্যই পাবেন। এই বছর আপনি আপনার শিক্ষকের সাথে ভালো সম্পর্ক বানিয়ে রাখুন কেননা তিনি আপনার উপর ক্রুদ্ধ হতে পারেন এবং সেটার প্রভাব আপনার শিক্ষার ওপর পরার সম্ভবনা রয়েছে।

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে ইঞ্জিনিয়ারিং, মেডিক্যাল আর আইনের পড়াশুনা করা বিদ্যার্থীদের জন্য এই বছর বিশেষ সফলতা পেতে পারেন। যদিও ইনফরমেশন টেকনোলজি, ম্যানেজমেন্ট আর বায়োটেকনোলজি নিয়ে পড়াশুনা করা লোকেদের ভীষণ পরিশ্রম করে সফলতা প্রাপ্ত হবে।

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে পারিবারিক জীবন

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে এই বছর আপনার পারিবারিক জীবন ভীষণ অনুকূল থাকবে না। দ্বিতীয় ঘরে অবস্থিত রাহু আপনার পারিবারিক জীবনের জন্য অতিরিক্ত অনুকূল বলা যায় না। এর উপস্থিতির ফলে পরিবারের সদস্যেরা মানসিক সমস্যা আর একে অপরের প্রতি অসহিষ্ণুতা হওয়ার ফলে পরিবারে অশান্তি হতে পারে। পরিবারের কিছু সদস্যের ব্যাবহারও ভালো হবে না।

যদি আপনি অর্থের পিছনে বেশি ভাগ নেন তাহলে পরিবারে সমস্যা বাড়বে আর যদি আপনি পারিবারিক সমস্যার সম্মুখীন হন তাহলে অর্থের সমস্যা আসতে পারে। কিন্তু যদি আপনি ব্যবসা বা অন্য কোনো কারণে পরিবার থেকে দূরে থাকেন তাহলে এই সব সমস্যার থেকে আপনি বেশ কিছুটা মুক্তি পেতে পারেন। আপনি পানের কথাতে লোকেদের আপন করে নিবেন আর তাদের মনের ময়লা দূর করে শান্তি আর সৎব্যাবহার স্থাপিত করতে পারেন।

যদিও সেপ্টেম্বরের মাঝামাঝির পর যখন রাহু বৃষভ রাশিতে আসবে তখন পরিবারের মধ্যে সাদৃশ্য দেখা দিবে আর সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধের বিকাশ ঘটবে। আপনার পরিবারের সামাজিক অবস্থান মজবুত হবে এবং সুনাম অর্জন করবে। এই সময়ে, আপনার পরিবারের লোকদের সাথে আপনিও সমাজের সুবিধার্থে যে কোনও কাজ করতে পারেন, যা আপনার সম্মান ও শ্রদ্ধা বাড়িয়ে তুলবে।

অক্টোবরের মাঝামাঝি থেকে নভেম্বরের মাঝামাঝির সময় আপনার মাতার স্বাস্থ প্রতিকূল থাকতে পারে এই সময় তার স্বাস্থ্যের পুরো ধ্যান রাখুন আর যদি সম্ভব হয় তো চিকিৎসকের পরামর্শ অবশ্যই নিন। আপনি সময়-সময়ে ভাই বোনের সহযোগিতা পাবেন। মে মাসের মাঝামাঝি থেকে সেপ্টেম্বরের শেষ পর্যন্ত পিতার স্বাস্থ কিছুটা কমজোর থাকতে পারে। যদিও এই সময় বিশাল বড়ো কিছু সমস্যা দেখা দিবে না।

আপনাকে বিশেষ রূপে মে, জুন তথা অক্টোবর আর নভেম্বর মাসে আপনার পরিবারের সদস্যের স্বাস্থ্যের দিকে ধ্যান দিতে হবে। যদি কোন পারিবারিক বিবাদ চলে তবে সেটা নভেম্বর ডিসেম্বর মাসে সমাধান আপনার পক্ষে আসার সম্ভবনা রয়েছে। তাও আপনাকে চেষ্টা করতে হবে যে কোন বিবাদ যেন বেরে না যায়। সময়-সময়ে আপনার মাতা পিতা আপনাকে তাদের আশীর্বাদে পূর্ণ করে তুলবে আর পারিবারিক জীবন সুন্দরভাবে চলতে থাকবে।

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে বিবাহিত জীবন এবং সন্তান

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে বৃষভ রাশির লোকেদের দাম্পত্য জীবনের জন্য এই বছর খুব ভালো নয়। উনাকে তার জীবন সাথীর ক্রোধ আর মূল্যের বাধা থেকে বেচে থাকতে হবে অন্যথায় আপনার দাম্পর্র জীবন সমস্যার সাথে ঘিরে থাকতে পারে। আপনাকে অনেক ধৈর্য্যের সাথে কাজ করতে হবে এবং প্রত্যেক পদক্ষেপ ভেবেচিন্তে বাড়াতে হবে , তবেই আপনি একটি সুখময় দাম্পত্য জীবনের আনন্দ উপভোগ করতে পারবেন।

মার্চ মাসে আপনাকে অনেক ধ্যান রাখত হবে কেননা এইসময় আপনার শশুর বাড়ির লোকেদের সাথে ঝগড়া হতে পারে অথবা আপনার জীবনসাথী তার মায়ের বাড়ির সাথে টানাই আপনাদের দুজনার মধ্যে খোটামুটি লাগতে পারে। তারপর ডিসেম্বর মাসে আপনার জীবনসাথীর স্বাস্থ খারাপ হওয়ার ফলে সমস্যা দেখা দিতে পারে।

ফেব্রুয়ারী, এপ্রিল, মে আর ডিসেম্বর মাস আপনার বিবাহিত জীবনের জন্য শ্রেষ্ঠ হবে আর এই সময় আপনার আর আপনার জীবনসাথীর মধ্যে আকর্ষণ, প্রেম, রোমান্স আর সমর্পন এর ভাব বিকশিত হবে। একে অপরকে বোঝা বিকশিত হবে আর এতে আপনার দাম্পত্য জীবন মধুর হয়ে উঠবে।

যদি সন্তানের কথা বলা হয় তাহলে বছরের শুরুটা তার জন্যও শুভ হবে না। অষ্টম ঘরে বৃহস্পতির উপস্থিতির কারণে আপনার বাঁচার স্বাস্থ প্রভাবিত থাকতে পারে আর তার শিক্ষার জন্য সমস্যা আর বাঁধা উৎপন্ন হতে পারে। কিন্তু এপ্রিল থেকে জুলাই এর শুরুর সময়কাল বাচ্চার জন্য খুব শুভ হবে। এই সময়ের মধ্যে, এই জাতীয় লক্ষণগুলি দেখা যায় যে কিছু নতুন বিবাহিত ব্যক্তি প্রসারণের উপহার পাবেন। আপনার যদি একাধিক বাচ্চা থাকে তবে সেপ্টেম্বরের পরে আপনার অন্যান্য বাচ্চাদের স্বাস্থ্যের অবনতি হতে পারে, তাই তাদের প্রতি বিশেষ মনোযোগ দেওয়ার প্রয়োজন হবে।

সেপ্টেম্বরের পরে আপনার সন্তানকে উঁচু শিক্ষার জন্য প্রতিষ্ঠিত সংস্থানে প্রবেশ করতে পারে যার কারণে আপনি সন্তুষ্টি অনুভব করবেন। সবকিছু মিলিয়ে আপনার সন্তানের জন্য এই বছরটি ঠিক-ঠাক থাকবে কিন্তু আপনাকে তার ব্যবহার আর স্বাস্থ্যের প্রতি বিশেষ ধ্যান দিতে হবে।

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে প্রেম জীবন

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে এই বছর আপনার প্রেম জীবনের জন্য বেশ অনুকূল প্রমাণিত হবে আর আপনি আপনার প্রিয়তমের সাথে ভালো সময়ের আনন্দ নিবেন। আপনি আপনার সাথীর প্রতি সমর্পিত আর নিষ্ঠাবান থাকবেন তথা তার বলা কথা আর টিপস মন খুলে গ্রহণ করবেন।

আপনাকে বাস এটার ধ্যান রাখতে হবে যে অহংকার যেন সম্পর্কের মাঝখানে না আসে কারণ যেখানে অহংকার থাকে সেখানে প্রেম থাকতে পারে না। যদি আপনি সেটা করতে সফল হন তো আপনার প্রেমে স্বচ্ছতা থাকবে যা আপনার প্রিয়তমের খুব পছন্দ হবে। 2020 সালের মাঝখানে আপনি আপনার প্রেম জীবনে এগিয়ে যাবেন আর আপনার জীবনে শান্তি, সাদৃশ্য, রোম্যান্স এর পরিবেশ হয়ে থাকবে আর এই সময় আপনার ভিতরে কামুকের ইচ্ছা হবে। এই সময় আপনারা একে অপরের প্রতি অতিরিক্ত আকর্ষণও অনুভব করবেন। কিন্তু ধ্যান রাখবেন সীমিত আচরণই সর্বদা উচিৎ হবে।

বছরের এই সময়ে, নিজেকে আপনার প্রিয়জনের বিশেষত আপনার সঙ্গীর প্রয়োজনের সাথে সামঞ্জস্য রাখুন। আপনি আপনার ভালবাসার প্রতি আকৃষ্ট হবেন এবং আপনি বেশ ভালো শান্তি বোধ করবেন।এই বছরের শেষের দিকে আপনার নিজের জীবন এবং এর ভবিষ্যত সম্পর্কে আপনাকে একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হবে। আপনি যদি অবিবাহিত হন তবে কেউ আপনার জীবনে আসতে পারে এবং আপনি একটি নতুন সম্পর্কে জড়িয়ে পড়বেন। আপনি আপনার সম্পর্কের জন্য একটি নতুন সৃজনশীলতা দেবেন এবং এটিকে আরও গভীর করবেন। আপনি যদি ইতিমধ্যে কোনও সম্পর্কে থাকেন তবে আপনার সম্পর্কের স্থায়িত্বকে গুরুত্ব দিয়ে আপনি আপনার সঙ্গীর কাছ থেকে সমস্ত অভিযোগগুলি সরিয়ে আপনার প্রেমের জীবনকে মধুর করতে সক্ষম হবেন।

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে এই বছর ফেব্রুয়ারী মাস আপনার জন্য খুব ভালো হবে আর এই সময় আপনি আর একটি রোমান্টিক জীবনের আনন্দ নিবেন। আপনার প্রিয়তমের প্রতি আকর্ষণ বাড়বে আর আপনারা একে অপরের সাথে উপহার আদান প্রদান করবেন। এক সাথে ঘোরা ফিরার পরিকল্পনাও হতে পারে।এ ছাড়া জুন, জুলাই তথা সেপ্টেম্বর প্রেম জীবনের জন্য খুব ভালো হতে পারে।

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে স্বাস্থ্য

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে এই বছর আপনার স্বাস্থ্য ভালো-খারাপের সাথে ভোরে থাকার সম্ভবনা রয়েছে। কিন্তু তাও বেশিরভাগ সময় আপনি ভালো স্বাস্থ্যের আনন্দ উপভোগ করবেন। আপনি শারীরিক আর মানসিক দুই দিক দিয়েই সবল থাকবেন আর ফুর্তির সাথে একটি উত্তম আর সুস্থ জীবনের আনন্দ নিতে পারবেন। আপনার বেশিরভাগ সময় শরীর আনচানের অভিযোগ থাকতে পারে এইজন্য সময়-সময়ে চিকিৎসকের পরামর্শ অবশ্যই নিতে থাকবেন যাতে ভালো স্বাস্থ্যের আনন্দ নিতে পারেন।

কাজ আর আরামের মাঝখানে ভারসাম্য বজায় রাখুন। এই বছরের শুরুটা আপনার স্বাস্থ্যের জন্য খুব শুভ হবে না। অষ্টম ঘরে উপস্থিতের জন্য কোনো বড় রোগ উৎপন্ন হতে পারে যারফলে আপনার শরীরী খুব বেশি পরিমানে প্রভাবিত হতে পারে। যদি আপনি লম্বা সময় ধরে কোন রোগে আক্রান্ত থাকেন, তাহলে খুব সাবধানে থাকবেন। মার্চ থেকে জুনের মাসের মাঝখানে যখন বৃহস্পতি রাশি পরিবর্তন করবে তখন সেই সময়টি আপনাকে রোগ থেকে মুক্তি দিতে সাহায্য করবে আর এইসময় আপনি ভালো স্বাস্থ্য পাবেন।মানসিক দিক থেকে আপনি ভারসাম্য বজায় রাখবেন। এই সময় আপনার খাওয়া দাওয়ার অভ্যেস আর দৈনন্দীন জীবনে পরিবর্তন আসবে।

আপনাকে আপনার মানসিক বিচারের ওপর নিয়ন্ত্রণ রাখতে হবে কেননা আপনার মনের অবস্থা কিছুটা খারাপ থাকতে পারে। কাজের মধ্যে সময় বার করে আপনার অবশ্যই আরাম করা উচিত। কেননা এই ক্লান্তি আপনাকে শারীরিক দিক থেকে অসুবিধাই ফেলতে পারে। এইজন্য সময় থাকতে বেঁচে থাকা আপনার জন্য ভালো হবে। আপনার স্নায়ু আর পেশীর সাথে জড়িত সমস্যা হওয়ার সম্ভবনা রয়েছে। আপনার ভোজন আর দিনচর্চার প্রতি বিশেষ ধ্যান দেওয়া দরকার তথা আপনি তাড়াতাড়ি একটি ডায়েট নিন যাতে আপনার শারীরিক ক্রিয়া কলাপে পরিবর্তন আসে।

আপনাকে আপনার ফুর্তি খুব সাবধানে প্রয়োগ করতে হবে। যদি আপনি এটা সব জায়গাতে ব্যবহার করেন তাহলে আপনার ক্ষতি হতে পারে বরঞ্চ বুদ্ধির সাথে এটা ব্যবহার করুন যাতে আপনার কোনো শারীরিক দিক থেকে কোনো অসুবিধে না হয় আর জীবনে ফুর্তি হ্রাস যেন না হয়। বছরের মাঝখানে আপনাকে অনেক পরিশ্রম করতে হবে যার ফলে আপনি অনেক ক্লান্ত হয়ে যাবেন আর আপনাকে শারীরিক সমস্যার সম্মুখীন হতে পারে। আপনাকে মানসিক দিক থেকে তৈরি থাকতে হবে যাতে আপনি এই সময়টাও ভালো ভাবে কাটাতে পারেন। আপনি এটা মেনে চলুন যে এই বছরটি আপনার জন্য ব্যাস আপনাকে শুধু প্রত্যেক ক্ষেত্রে ভালো প্রদর্শন দিতে হবে যাতে আপনি তার পরিণামস্বরূপ পাওয়া সুখকে ভালো ভাবে উপভোগ করতে পারেন আর এই কারণে আপনার মনোবল বাড়বে।

জানুন 2020 সালে করা বিশেষ জ্যোতিষ উপায়

  • এই বছর শুক্রবারে 11 বছরের থেকে ছোট কন্যাদের সাদা রংয়ের মিষ্টি ,চালের ক্ষীর , মিশ্রি বা বাতাসা খাওয়ান আর তার পা ছুঁয়ে তার আশীর্বাদ নিন আর নিয়মিত রূপে গো মাতাকে আটার বড়া খাওয়ান।
  • এ ছাড়াও আপনি অনন্ত মূলের শিকড় ধারণ করতে পারেন যা আপনার বুধের দোষ দূর করবে ,আলসার,বদহজম এবং রক্ত সম্পর্কিত ব্যাধি এড়াতে সাহায্য করবে।

Astrological services for accurate answers and better feature

33% off

Dhruv Astro Software - 1 Year

'Dhruv Astro Software' brings you the most advanced astrology software features, delivered from Cloud.

Brihat Horoscope
What will you get in 250+ pages Colored Brihat Horoscope.
Finance
Are money matters a reason for the dark-circles under your eyes?
Ask A Question
Is there any question or problem lingering.
Career / Job
Worried about your career? don't know what is.
AstroSage Year Book
AstroSage Yearbook is a channel to fulfill your dreams and destiny.
Career Counselling
The CogniAstro Career Counselling Report is the most comprehensive report available on this topic.

Astrological remedies to get rid of your problems

Red Coral / Moonga
(3 Carat)

Ward off evil spirits and strengthen Mars.

Gemstones
Buy Genuine Gemstones at Best Prices.
Yantras
Energised Yantras for You.
Rudraksha
Original Rudraksha to Bless Your Way.
Feng Shui
Bring Good Luck to your Place with Feng Shui.
Mala
Praise the Lord with Divine Energies of Mala.
Jadi (Tree Roots)
Keep Your Place Holy with Jadi.

Buy Brihat Horoscope

250+ pages @ Rs. 799/-

Brihat Horoscope

AstroSage on MobileAll Mobile Apps

Buy Gemstones

Best quality gemstones with assurance of AstroSage.com

Buy Yantras

Take advantage of Yantra with assurance of AstroSage.com

Buy Feng Shui

Bring Good Luck to your Place with Feng Shui.from AstroSage.com

Buy Rudraksh

Best quality Rudraksh with assurance of AstroSage.com