চন্দ্রগ্রহণ - Lunar Eclipse in Bengali (5 July 2020)

05 জুলাই 2020, সালের দ্বিতীয় চন্দ্র গ্রহণ লাগতে চলেছে। এই চন্দ্র গ্রহণও উপছায়া চন্দ্র গ্রহণ হতে চলেছে। 05 জুন 2020 থেকে শুরু করে গ্রহণের কড়িতে এটি তৃতীয় গ্রহণ হতে চলেছে। বলা দেওয়া যাক যে 05 জুন 2020 থেকে 05 জুলাই 2020 র মাঝে মোট তিনটি গ্রহণ লাগতো। জোতিষীয় দুনিয়াতে গ্রহণের বেশ গুরুত্ব মানা হয়েছে।

এই চন্দ্র গ্রহণ সকাল 8 বেজে 37 মিনিট থেকে শুরু হবে, 11 বেজে 22 মিনিটে শেষ হবে, আর 10 টার সময় এটি নিজের চরমে পৌঁছে যাবে। চন্দ্র গ্রহণ তখন লাগে যখন, পৃথিবী, সূর্য্য, আর চন্দ্রমার মাঝে চলে আসে আর চন্দ্রমা পর্যন্ত সূর্য্যের কিরণ পৌঁছায় না। সেরকমই আবার যদি কথা বলা হয় উপছায়া চন্দ্র গ্রহণের তাহলে এটি সেই স্থিতিতে বলা হয় যখন, পৃথিবীর ছায়া ক্ষেত্রে চন্দ্রমা চলে আসে আর চন্দ্রমাতে পড়া সূর্য্যের কিরণ বা রশ্নি কেটে প্রতিতো হয়, এটিকেই উপছায়া চন্দ্র গ্রহণ বলা হয়ে থাকে।

জীবনের যে কোন সমস্যার সমাধান পাওয়ার জন্য প্রশ্ন করুন

এই আংশিক চন্দ্রগ্রহণ বা পেনুমব্রল চন্দ্র গ্রহণ ধনু রাশিতে হচ্ছে, যা আধ্যম, বিকাশ আর দৃষ্টির সম্বন্ধিত রাশি মানা হয়ে থাকে। সেইজন্য, যদি এই সময় কোন মানুষ ভালো থাকে, তাহলে নিশ্চিত রূপে এই গ্রহণ সেই জাতকের সংদরবে কিছু আশাবাদী আর ভালো পরিনাম প্রদান করতে সাহায্যকারী প্রমাণিত হবে। এছাড়া যদি কথা বলা হয় নক্ষত্র কী, তাহলে এই গ্রহণ “পূর্বষাঢ়া” নক্ষত্রে লাগছে, যা ফুর্তি আর উর্জার সাথে সম্বন্ধিত নক্ষত্র, সেইজন্য এটি আপনার চেষ্টাতে উর্জা প্রদান করে। সেইজন্য এই গ্রহণের সময় নিজের চেষ্টাতে দৃঢ় আর সুসঙ্গ থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। যদিও এই নক্ষত্র জল দ্বারা শাসিত হয়, এরকম সময়ে নিজের ভাবনাতে নিয়ন্ত্রণ রাখা খুবই প্রয়োজন।

আসুন এবার জানা যাক যে এই চন্দ্র গ্রহণের সব 12 রাশিতে কী প্রভাব পড়তে চলেছে।

এই রাশিফল চন্দ্র রাশিতে আধারিত রয়েছে। জানুন নিজের চন্দ্র রাশি

মেষ রাশি

ধনু রাশিতে সংঘটিত এই চন্দ্রগ্রহণটি মেষ রাশির নবম ভাবে হতে চলেছে, যা ভাগ্য এবং উচ্চ শিক্ষার ঘর হিসাবে বিবেচিত হয়। এই সময়ের মধ্যে আপনি আপনার প্রতিদিনের রুটিন থেকে বেরিয়ে একটি নতুন শিক্ষা, দক্ষতা বা জ্ঞান অর্জনের চেষ্টা করবেন যা আপনার ক্যারিয়ারকে এক নতুন উচ্চতা দেবে। যাইহোক, চাঁদ ও মঙ্গল সহ আপনার গ্রহটির অধিপতি মঙ্গল গ্রহগুলির বেশিরভাগ গ্রহ দ্বিগুণ লক্ষণে উপস্থিত থাকবে, ইঙ্গিত দেয় যে এই সময়ের মধ্যে আপনি কখনও কখনও বিভ্রান্ত ও বিভ্রান্ত বোধ করতে পারেন।

এমন পরিস্থিতিতে আপনার গুরু বা শিক্ষকদের সাথে পুনরায় সংযোগের জন্য এই সময়টি সেরা সময় হিসাবে প্রমাণিত হতে পারে। তাদের দেওয়া যে কোনও পরামর্শ আপনার পক্ষে সহায়ক হবে। এছাড়াও, এই সময়টি আধ্যাত্মিক লাভের জন্য ভাল, সুতরাং এই সময়ের মধ্যে আধ্যাত্মিক এবং অনুপ্রেরণামূলক বই পড়ুন।

উপায়: চন্দ্র গ্রহণের সময় বৃহস্পতি মন্ত্রের জপ করতে করতে ধ্যান করুন।

বৃষভ রাশি

কোনও নতুন কাজ শুরু করার জন্য এটি ভাল সময় নয় কারণ, এই সময়ে আপনার প্রচেষ্টাগুলি পছন্দসই ফলাফল দেয় না, যা আপনাকে হতাশা এবং উদ্বেগের কারণ হতে পারে। এগুলি ছাড়া, এই গোচরটি আপনার পক্ষে খুব অনুকূল হিসাবে প্রমাণিত হবে না, সুতরাং যে কোনও ধরনের সংক্রমণ, বিশেষত জলবাহিত সংক্রমণ এড়াতে আপনাকে কিছু প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা দরকার। এছাড়াও, এই গ্রহনের সময় পরিবার ও আর্থিক সম্পর্কিত বিষয়গুলি খুব দক্ষতার সাথে পরিচালনা করতে হবে। অর্থ উপার্জনের জন্য কোনও শর্টকাট ব্যবহার করবেন না। তবে, জ্যোতিষ, জাদুবিদ্যার মতো বিষয়ে আপনার আগ্রহ বাড়বে, তাই এই বিষয়গুলিতে অধ্যয়ন শুরু করার জন্য এটি ভাল সময়।

উপায়: গ্রহণের সময় “ওম সোমায় নমঃ” মন্ত্রের জপ করুন।


জানুন সফল ক্যারিয়ার পছন্দ করার সঠিক পথ - কোগ্নিএস্ট্র রিপোর্ট

মিথুন রাশি

এই চন্দ্রগ্রহণ আপনার এবং আপনার স্ত্রীর সম্পর্কের ক্ষেত্রে একটি নতুন মাত্রা দেওয়ার প্রমাণ দেবে। যারা তাদের সম্পর্কের ক্ষেত্রে স্থায়ী হতে চান তাদের জন্য এই সময়টি তাদের ইচ্ছা পূরণে সহায়ক হবে। এছাড়াও, এইগ্রহণটি তাদের মূল পেশা পাশাপাশি পাশের ব্যবসায়ের চেষ্টা করতে চান তাদের জন্য সুসংবাদ নিয়ে আসবে। এই সময়ের মধ্যে, আপনার কথোপকথন শিল্প এবং আপনার সামাজিক দক্ষতা শীর্ষে থাকবে, যা আপনাকে আপনার ব্যবসা বা পেশায় নতুন গ্রাহক যুক্ত করতে সহায়তা করবে। তবে জীবনের যে কোনও কাজে এই সময়ের মধ্যে ব্যাথা এড়ানো উচিত। সামগ্রিকভাবে, এই গ্রহনটি আপনাকে সমস্ত ক্ষেত্রে সম্ভাবনা নিয়ে আসতে চলেছে।

উপায়: চন্দ্র গ্রহণের সময় 108 বার বুধ মন্ত্রের জপ করুন।

কর্কট রাশি

কর্কট রাশির জাতকদের এই গ্রহনের সময় সংবেদনশীল শক্তির একটি নতুন চেতনা অনুভব করবে। আপনার স্বাস্থ্য বা পেশাদার জীবনের সাথে সম্পর্কিত যে কোনও রুটিনে নতুন এবং ইতিবাচক পরিবর্তন করতে যতটা সম্ভব এই শক্তিটি ব্যবহার করুন। আপনার কাজের পরিস্থিতিতে যদি কোনও কিছু আপনাকে ভাল বোধ না করে বা আপনাকে বিরক্ত করে তোলে তবে সঠিক পরিবর্তন বা পুনর্গঠনের জন্য এটি উপযুক্ত সময়। যে কোনও নতুন অনুশীলন শুরু করার জন্য এটি একটি ভাল সময়, কারণ এটি আপনাকে আবেগ এবং আপনার স্বাস্থ্যের ক্ষেত্রে আরও সুষম বোধ করতে সহায়তা করবে। পেশাদাররা এই সময়ে কিছু নতুন কাজ পেতে পারে বা আপনার কারও কারও সাথে নতুন সুযোগের সম্ভাবনা রয়েছে। তবে, এই গ্রহণের সময়টি বিতর্ক বা কোনও বিতর্কে যাওয়ার পক্ষে ঠিক নয়। এটি করা থেকে বিরত থাকুন।

উপায়: গ্রহণের সময় দেবী মহাগৌরীর মন্ত্রের ধ্যান বা পাঠ করুন।

সিংহ রাশি

এই গোচর সিংহ রাশিচক্রের লোকদের জন্য মঙ্গলজনক বলে প্রমাণিত হবে, যারা তাদের পরিবারকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার কথা ভাবছে। একই সঙ্গে, এই রাশির জাতক-জাতিকার লোকেরা তাদের সম্পর্কের ক্ষেত্রে কিছুটা বিচলিত হতে পারে তবে এই সময়টি আপনার এবং আপনার সঙ্গীর মধ্যকার সম্পর্ককে আরও মজবুত করবে। বিবাহিত স্থানীয়দের তাদের সন্তানদের সাথে যতটা সম্ভব সময় কাটাতে পরামর্শ দেওয়া হয়, কারণ এই গোচর চলাকালীন তাদের জীবনে অনেক ঝামেলা হতে চলেছে। পেশাগতভাবে, আপনার চিন্তা প্রকাশ এবং ভাগ করার জন্য এটি দুর্দান্ত সময়, কারণ আপনি এই সময়ের মধ্যে অনেকগুলি নতুন সুযোগ পেতে পারেন।

উপায়: চন্দ্র গ্রহণের সময় গায়েত্রী মন্ত্রের 108 বার জপ করুন।


আপনার কুষ্ঠীর শুভ যোগ জানার জন্য এক্ষুনি কিনুন এস্ট্রসেজ বৃহৎ কুন্ডলী

কন্যা রাশি

এই চন্দ্রগ্রহণটি কিছু ঘরোয়া সমস্যাগুলি ভূপৃষ্ঠে আনার জন্য কাজ করবে, বিশেষত আপনার মায়ের সাথে সম্পর্কিত যে কোনও সমস্যা, পাশাপাশি সেগুলি সমাধান করার সুযোগ দেবে। সম্পত্তির সাথে সম্পর্কিত কিছু বিক্রয়-কেনার সমস্যা তীব্র হওয়ার সম্ভাবনা রয়েছে, যার জন্য আপনার মনোযোগের প্রয়োজন হবে। পেশাগতভাবে, দীর্ঘকাল ধরে স্থগিত থাকা কোনও বড় কেরিয়ার প্রকল্পগুলি সম্পূর্ণ করার জন্য এটি একটি শুভ সময় হিসাবে প্রমাণিত হবে।

উপায়: চন্দ্র গ্রহণের সময় বৃহস্পতি মন্ত্রের জপ করা শুভ ফল দিবে।

তুলা রাশি

এই চন্দ্রগ্রহণ, 2020 সালের 5 জুলাই অনুষ্ঠিত হবে, এটি রাশির তৃতীয় ভাবে থাকবে, যা সাহস, যোগাযোগ এবং ভাইবোনদের প্রতিনিধি হিসাবে বিবেচিত হয়েছিল। আপনার প্রচেষ্টা এবং এই সময়ে পরিশ্রম বৃথা যাবে না। সুতরাং আপনার পদ্ধতির প্রতি অবিচল এবং ধারাবাহিক হওয়া বাঞ্ছনীয়। তবে যত তাড়াতাড়ি সম্ভব কোনও ফলাফল পেতে অযৌক্তিক ঝুঁকি নেবেন না, অন্যথায়, আপনি নিজের জন্য একটি সমস্যা তৈরি করতে পারেন। আপনার কর্মক্ষেত্রে লোকের সাথে আরও কথা বলার চেষ্টা করুন, বিশেষত সরকারী পদে থাকা লোকদের সাথে। এই গ্রহনের সময় ভাই-বোনের প্রতিও মনোযোগ দেওয়া খুব জরুরি। সামগ্রিকভাবে, যদি কথা হয় তবে এই গ্রহ গ্রহটি রাশিচক্রের জন্য জীবনে ইতিবাচক এবং সঠিক দিকনির্দেশ দিতে সহায়তা করবে।

উপায়: গ্রহণের সময় শুক্র মন্ত্রের জপ করতে করতে ধ্যান করুন।

বৃশ্চিক রাশি

বৃশ্চিক রাশিচক্রের জন্য, এই চন্দ্রগ্রহণটি তাদের দ্বিতীয় ঘরে ঘটতে চলেছে, যা তাদের পরিবার এবং অর্থ উপস্থাপন করে। এই সময়কালে আপনি আপনার আর্থিক সম্পর্কে উদ্বিগ্ন হতে পারেন কারণ আপনার পরিবার সম্পর্কিত ব্যয় এই সময়ে বাড়তে চলেছে। অতএব আপনাকে আপনার ব্যয়গুলিকে লাগানো এবং সেগুলি লক্ষ্য রাখার পরামর্শ দেওয়া হচ্ছে। এর পাশাপাশি, আপনার আয় এবং ব্যয়ের মধ্যে আপনার কার্যকর ভারসাম্য বজায় রাখতে হবে। আপনার চোখের বিশেষ যত্ন নিন এবং এর সাথে যদি কোনও সমস্যা হয় তবে ঝামেলা বাড়ার আগে সঙ্গে সঙ্গে এটি চিকিত্সা করুন।

উপায়: এই গ্রহণের সময় 108 বার লক্ষীর মন্ত্রের জপ করুন কেননা, এতে আপনার বৃত্তর দৃষ্টি থেকে ভালো পরিনাম প্রাপ্ত করতে সাহায্য করবে।


জীবনকে সম্মৃদ্ধ বানানো আপনার কুষ্ঠিতে লুকিয়ে থাকা রাজ যোগ

ধনু রাশি

এই চন্দ্রগ্রহণটি কেবল ধনুতে হতে চলেছে। এ জাতীয় পরিস্থিতিতে এই রাশির জাতকদের তাদের স্বাস্থ্যের বিশেষ যত্ন নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। কোনও ছোটখাটো স্বাস্থ্য সমস্যা উপেক্ষা করবেন না কারণ এটি ভবিষ্যতে বড় ধরনের অসুস্থতার রূপ নিতে পারে। এছাড়াও, সাবধান হন কারণ এই সময়কালে অর্থের ক্ষেত্রে কিছু সমস্যা দেখা দিতে পারে এবং আপনার অতীত পেমেন্ট, বকেয়া ইত্যাদি প্রাপ্তিতে আপনাকে অপ্রয়োজনীয় বিলম্বের মুখোমুখি হতেও পারে যা কিছু সমস্যা এবং প্রকল্পের কারণ হতে পারে। দেরি হতে পারে সুতরাং এই সমস্যার মুখোমুখি হওয়ার জন্য আগে থেকে প্রস্তুত থাকুন, সেই অনুযায়ী আপনার কৌশলটি পরিকল্পনা করুন এবং চাপ এবং উদ্বেগকে একেবারেই নেবেন না।

উপায়: “ওম নমো ভগবতে বাসুদেবায়” মন্ত্রের জপ করতে করতে ধ্যান করুন।

মকর রাশি

এই চন্দ্রগ্রহণ মকর রাশির দ্বাদশ ঘরে হতে চলেছে যা এটি আপনার ব্যক্তিগত জীবনে যেমন প্রভাব ফেলবে তেমনি স্বামী / স্ত্রীকে নিয়ে কিছু সমস্যা। স্বাস্থ্য ও অর্থনৈতিক দিক থেকেও এই গ্রহণটি বেশি অনুকূল বলে প্রমাণিত হবে না। এই সময়ের মধ্যে চাপ এবং বিভ্রান্তি আপনাকে বিরক্ত করতে পারে। তবে যারা বিদেশে সুযোগ খুঁজছেন তাদের পক্ষে এইগ্রহণটি ভাল প্রমাণিত হবে, এই সময়ে তারা এ সম্পর্কে কিছু ইতিবাচক সংবাদ পেতে পারেন।

উপায়: গ্রহণের সময় শনি মন্ত্রের পাঠ করুন।

কুম্ভ রাশি

এই গ্রহণটি কুম্ভ রাশির লোকদের জন্য তাদের আয় ও শ্রদ্ধা বাড়ানোর জন্য খুব শুভ বলে প্রমাণিত হবে, কারণ এই সময়ের মধ্যে, আপনি অনেক নতুন সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে। এই সময়ের মধ্যে, আপনার নেটওয়ার্কিং এবং সামাজিক দক্ষতা আপনাকে নতুন গ্রাহক এবং ডিল অর্জনে সহায়তা করবে। এর বাইরেও নতুন অঞ্চলগুলির সম্প্রসারণ ও অনুসন্ধানের জন্য এটি একটি দুর্দান্ত সময়। এছাড়াও, এই সময়টি আপনার ঋণ এবং দায় পরিশোধে আপনার পক্ষে সহায়ক হবে।

উপায়: চন্দ্র গ্রহণের সময় ভগবান গণেশের মন্ত্রের 108 বার জপ করুন।

মীন রাশি

মীন রাশির লোকদের জন্য এই চন্দ্রগ্রহণটি ঘটছে তাদের দশম ভাবে। এটি সূচিত করে যে টাস্ক-ওরিয়েন্টেড হওয়া এবং আপনার ক্যারিয়ারের লক্ষ্যগুলি পর্যালোচনা করার জন্য এটি একটি ভাল সময় কারণ এই সময়ের মধ্যে, আপনার অভিনয়টি সর্বোচ্চ পর্যায়ে থাকবে। আপনার দশম ভাবে ঘটে যাওয়া এইগ্রহণটি আপনাকে আপনার ক্যারিয়ারে সফল হওয়ার এবং এগিয়ে যাওয়ার সঠিক দিকনির্দেশনা দেবে। এছাড়াও, আপনার আকাঙ্ক্ষা এবং উচ্চাকাঙ্ক্ষাগুলি অনুধাবনের জন্য এটিও সঠিক সময়, সুতরাং আপনার সেরা পারফরম্যান্স দিন এবং আপনার ক্ষমতা দেখানোর জন্য প্রস্তুত থাকুন।

উপায়: গ্রহণের সময় “ওম নমঃ শিবায়” মন্ত্রের জপ আর ধ্যান করুন।


রত্ন, রুদ্রাক্ষ সমেত সব জ্যোতিষীয় সমাধানের জন্য ক্লিক করুন : এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

Astrological services for accurate answers and better feature

33% off

Dhruv Astro Software - 1 Year

'Dhruv Astro Software' brings you the most advanced astrology software features, delivered from Cloud.

Brihat Horoscope
What will you get in 250+ pages Colored Brihat Horoscope.
Finance
Are money matters a reason for the dark-circles under your eyes?
Ask A Question
Is there any question or problem lingering.
Career / Job
Worried about your career? don't know what is.
AstroSage Year Book
AstroSage Yearbook is a channel to fulfill your dreams and destiny.
Career Counselling
The CogniAstro Career Counselling Report is the most comprehensive report available on this topic.

Astrological remedies to get rid of your problems

Red Coral / Moonga
(3 Carat)

Ward off evil spirits and strengthen Mars.

Gemstones
Buy Genuine Gemstones at Best Prices.
Yantras
Energised Yantras for You.
Rudraksha
Original Rudraksha to Bless Your Way.
Feng Shui
Bring Good Luck to your Place with Feng Shui.
Mala
Praise the Lord with Divine Energies of Mala.
Jadi (Tree Roots)
Keep Your Place Holy with Jadi.

Buy Brihat Horoscope

250+ pages @ Rs. 399/-

Brihat Horoscope

AstroSage on MobileAll Mobile Apps

Buy Gemstones

Best quality gemstones with assurance of AstroSage.com

Buy Yantras

Take advantage of Yantra with assurance of AstroSage.com

Buy Feng Shui

Bring Good Luck to your Place with Feng Shui.from AstroSage.com

Buy Rudraksh

Best quality Rudraksh with assurance of AstroSage.com
Call NowTalk to
Astrologer
Chat NowChat with
Astrologer