বুধের বৃশ্চিক রাশিতে গোচর 28 নভেম্বর 2020

বৈদিক জ্যোতিষে বুধ গ্রহের সঞ্চার, ব্যাপারের বোঝাপড়া, বিশ্লেষণ আর অবলোকনের গ্রহ মানা হয়ে থাকে। এছাড়া বুধকে একটি তটস্ত গ্রহ মানা হয়ে থাকে। তটস্থ গ্রহের মানে বুধের লাভকারী হওয়া এই কথার উপর নির্ভর করে উপস্থিত থাকার ফলে বুধ লাভকারী পরিনাম দেয়।

জীবনের যে কোন সমস্যার সমাধান পাওয়ার জন্য প্রশ্ন করুন

যদি কোন ব্যাক্তির কুষ্ঠিতে বুধ গ্রহ দুর্বল স্থিতেতে থেকে থাকে এরফলে সেই ব্যাক্তির জীবনে বেশ কিছু সমস্যা এসে থাকে কিন্তু যদি কুষ্ঠিতে বুধ বলবান হয়ে থাকে তাহলে ব্যাক্তির জীবনে খুশির অনেক স্বাগত মিলতে পারে। কুষ্ঠিতে বুধের স্থিতিই ঠিক করে যে মানুষটি বা ব্যাক্তিটি কেমন ভাবে কথা বলে আর কেমন ব্যবহার করে বা তার বুদ্ধি আর ব্যাক্তিত্ব কেম

বুধ গ্রহ আকর্ষীয় ক্ষেত্রে সূর্য্য আর শুক্রের সবথেকে কাছে থাকে। 28 নভেম্বরে 7:04 বেজে বুধ বৃশ্চিক রাশিতে গোচর করবে। যারপর 17 ডিসেম্বর 11:07 সময় পর্যন্ত এই রাশিতেই থাকবে। এই গোচরের সময় বুধ বায়ু রাশি থেকে জল রাশিতে গোচর করতে চলেছে। যা আপনাকে প্রত্যেক জড় প্রদান করার সাথে সাথে শোধ কার্যে সহায়ক প্রমাণিত হবে। এছাড়া নিজেকে ভালো ভাবার জন্য এই গোচর বেশস ভালো প্রমাণিত হবে।

আসুন জানা যাক যে এই গোচরে সব 12 রাশিতে কি প্রভাব পড়বে।

এই রাশিফল চন্দ্র রাশিতে আধারিত রয়েছে। জানুন নিজের চন্দ্র রাশি

মেষ রাশি

বুধের এই গোচর মেষ রাশির লোকদের জন্য অষ্টম ভাবে ঘটছে। যা গবেষণা, পরিবর্তন এবং অনিশ্চয়তার প্রতিনিধি হিসাবে বিবেচিত হয়েছে। বুধ মেষের সাহস, প্রচেষ্টা, সহোদর এবং স্বল্পমেয়াদী ভ্রমণের তৃতীয় ঘর পরিচালনা করে। এই বিন্দুটি ইঙ্গিত দেয় যে বুধের এই গোচর মেষ রাশির লোকদের জন্য শুভ ফলাফল আনবে না।

বুধকে যেমন যোগাযোগের কর্তা হিসাবে বিবেচনা করা হয় এবং আপনার বক্তৃতা এবং পরিবারের দ্বিতীয় ভাবটি সরাসরি প্রদর্শন করা হয়, এর স্পষ্ট অর্থ হ'ল এই সময় কথা বলার সময় আপনাকে আপনার কথাগুলি খুব সাবধানে এবং সাবধানতার সাথে বেছে নিতে হবে। অন্যথায় আপনি একরকম বিতর্ক বা ঝামেলার মধ্যে পড়তে পারেন। ব্যক্তিগত জীবনেও আপনাকে খুব চিন্তা করে শব্দ নির্বাচন করতে হবে, অন্যথায় আপনার পারিবারিক পরিবেশ নষ্ট হতে পারে।

মেষ লোকেরা এই গোচর চলাকালীন কার্যকরভাবে তাদের চিন্তাভাবনা এবং ধারণা প্রকাশ করতে অসুবিধাজনক হতে পারে। যাতে আপনি আপনার কাজের জায়গায় ভাল পারফর্ম করতে পারবেন না। যেহেতু এটি প্রচেষ্টা এবং অনিশ্চয়তার আবাসস্থল হিসাবে বিবেচিত হয়, এই গোচর চলাকালীন এটি সম্ভব যে আপনার প্রচেষ্টা সঠিক পথে চলবে না, যা আপনার জীবনে কিছুটা হতাশা, ক্রোধ এবং উত্তেজনার পরিস্থিতি তৈরি করতে পারে।

এমন পরিস্থিতিতে আপনাকে সংযম নিয়ে কাজ করার পরামর্শ দেওয়া হয় এবং কোনও কাজে তড়িঘড়ি দেখাবেন না। ধৈর্য ধরুন তবে সময়ের সাথে সাথে সমস্ত কাজ সঠিকভাবে করা হবে। এটি করে আপনি আপনার শক্তি সংরক্ষণ করতে পারেন এবং এটি যেখানে প্রয়োজন সেখানে এটি ব্যবহার করতে পারেন। এই গোচর চলাকালীন যেকোন ধরণের ভ্রমণ করা এড়িয়ে চলুন কারণ আপনি এই যাত্রায় উপকৃত হবেন না, তবে আপনার ক্ষতি হওয়ার সম্ভাবনা বেশি।

এই গোচর চলাকালীন আপনার শত্রুরা আপনার উপর আধিপত্য বিস্তার করার চেষ্টা করতে পারে বা আপনি আপনার বিরুদ্ধে ষড়যন্ত্র করার চেষ্টা করতে পারেন বা আপনাকে অবমাননার কোনও পরিকল্পনা করতে পারেন। তাই যথাসময়ে এই সময়ের মধ্যে সচেতন থাকুন এবং সজাগ থাকার চেষ্টা করুন। এছাড়াও এই গোচর চলাকালীন, কোনও ধরণের ঋণ বা দায় গ্রহণ এবং দেওয়া এড়ানো উচিত।

তৃতীয় ঘরটি বৈদিক জ্যোতিষশাস্ত্রে ভাইবোনদেরও প্রতিনিধিত্ব করে, তাই এটি সূচিত করে যে আপনার ছোট ভাইবোনরা তাদের জীবনে কিছুটা অসুবিধা বা বাধার মুখোমুখি হতে পারে। এছাড়াও, আপনার এবং আপনার ভাইবোনদের মধ্যে কিছু ভুল ধারণা বা পার্থক্য থাকতে পারে। স্বাস্থ্যের কথা বলার সময়, আপনার কান, কাঁধ এবং পেট সম্পর্কিত কিছু সমস্যা দেখা দিতে পারে। এমন পরিস্থিতিতে স্বাস্থ্যের প্রতি অবহেলা দেখাবেন না।

উপায়: যেসব প্রয়োজনীয় বাচ্চা নিজেদের জন্য কোন জিনিস নিতে পারে না তাদের স্টেশনারী আইটেম দান করুন।

বৃষভ রাশি

বুধের এই গোচর বৃষ রাশির লোকদের জন্য তাদের সপ্তম ভাবে থাকবে। সপ্তম ভাবটি পত্নী, সম্পর্ক এবং ব্যবসায়ের অংশীদারিত্বের বাড়ি হিসাবে বিবেচিত হয়। এমন পরিস্থিতিতে, বুধের এই গোচর বৃষ রাশির জাতক জাতিকাদের পক্ষে অত্যন্ত শুভ বলে প্রমাণিত হবে। বুধ আপনার বাচ্চাদের, ভালবাসা এবং রোম্যান্সকে নিয়ন্ত্রণ করে।এমন পরিস্থিতিতে আপনার বাচ্চাদের সাথে মানসম্পন্ন সময় কাটানোর দুর্দান্ত সময় হবে।

এই সময়ে, আপনি আপনার বাচ্চাদের সাথে আরও দূরে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। যা আপনার সম্পর্ককে আরও দৃঢ় করবে। এই সময়টিও বৃষ রাশির শিক্ষাখাতে যুক্ত শিক্ষার্থীদের জন্য খুব অনুকূল হতে চলেছে। এই সময় তিনি তার শিক্ষার ক্ষেত্রে খুব ভাল করবেন কারণ বুধের এই অবস্থানটি তার স্মৃতি এবং ধ্যান বাড়ানোর জন্য অত্যন্ত সহায়ক হিসাবে প্রমাণিত হবে।

বৃষ রাশির জাতকরা যারা ব্যবসায় বা অংশীদারি ব্যবসায়ের সাথে যুক্ত তারা এই সময়ে তাদের ভাল লাভ করতে পারে এই সময়ে তারা ব্যবসায়িক ক্ষেত্রে প্রচুর লাভের সম্ভাবনাও রাখে। বুধের এই গোচর চলাকালীন সময়ে, বৃষ রাশির লোকদের প্রশাসনিক সক্ষমতা বৃদ্ধি পাবে যা আপনাকে কাজের ক্ষেত্রে একটি প্রান্ত দেবে।

এই সময়ে আপনি আপনার কাজ এবং প্রচেষ্টা সঠিকভাবে করতে সক্ষম হবেন যা আপনাকে আপনার কাজের ক্ষেত্রে ভাল সাফল্য এবং সমৃদ্ধি পেতে সহায়তা করবে। সামগ্রিকভাবে, এক্ষেত্রে এই গোচর আপনার সম্পর্ক এবং প্রেমের জীবনের জন্য খুব উপকারী হিসাবে প্রমাণিত হতে পারে। তবে কখনও কখনও আপনার অহংকার এবং আগ্রাসন সম্পর্কের ক্ষেত্রে সামান্য সমস্যা সৃষ্টি করতে পারে, সুতরাং অহংকে কখনই আপনার সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতাকে প্রভাবিত করতে দেওয়া উচিত নয়।

উপায়: নিজের ডান হাতের ছোট আঙুলে পাঁচ থেকে ছয় ক্যারেট পান্না ধারণ করুন। এর ফলে আপনি লাভকারী পরিনাম পাবেন।


জানুন সফল ক্যারিয়ার পছন্দ করার সঠিক পথ - কোগ্নিএস্ট্র রিপোর্ট

মিথুন রাশি

বুধ আপনার প্রথম জ্ঞানের কর্তা যা আপনার ব্যক্তিত্ব, প্রকৃতি এবং চতুর্থটি দেখায় যার মাধ্যমে মা, অন্তর সুখ, ভূমিকে বিবেচনা করা হয়। এই গোচর চলাকালীন, বুধটি মিথুনের ষষ্ঠ ভাবে গোচর করবে। এই ঘরটি রোগ, শত্রু, মিথুন মানুষের পক্ষে বাধার প্রতিনিধিত্ব করে। এটি হ'ল এটি পরিষ্কারভাবে ইঙ্গিত দেয় যে এই গোচর চলাকালীন আপনাকে আপনার স্বাস্থ্যের খুব যত্ন নিতে হবে।

আপনি যদি গাড়ি চালনা করেন তবে আপনাকে এই সময়ে সতর্ক থাকতে হবে, অন্যথায় দুর্ঘটনা ঘটতে পারে। এর বাইরে ত্বক ও পেট সম্পর্কিত কিছু সমস্যাও আপনাকে এই সময়ে বিরক্ত করতে পারে। সামগ্রিকভাবে, এই সময়ের মধ্যে আপনাকে স্বাস্থ্যের প্রতি খুব সচেতন হতে হবে। পেশাদার ব্যক্তিদের জন্য আপনার লক্ষ্য এবং উচ্চাকাঙ্ক্ষা অর্জন করতে আপনাকে অন্যান্য সময়ের চেয়ে বেশি প্রচেষ্টা এবং কঠোর পরিশ্রম করতে হবে।

তবে এই সময়ের মধ্যে আপনার সিনিয়ররা আপনার কাজের প্রশংসা করবে এবং সর্বদা আপনার পাশে থাকবে। তবুও আপনাকে আপনার শত্রুদের থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে, কারণ এই সময়ের মধ্যে তারা আপনাকে হতাশ করার পরিকল্পনা করতে পারে যা আপনার ক্ষতি করতে পারে। তবে শেষ পর্যন্ত আপনি আপনার শত্রুদের উপর সহজেই জয়লাভ করতে সক্ষম হবেন। এই সময়ে কোনও ধরণের ঋণ নেওয়া এড়িয়ে চলুন।

বাজারে বর্তমান প্রবণতা অনুসরণকারী ব্যবসায়ীরা এই সময়ের মধ্যে আরও সফল হতে পারে। অতএব, আপনি যদি সফল হতে চান তবে আপনার পদ্ধতির মধ্যে কিছুটা নমনীয় হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। পারিবারিক জীবন সম্পর্কে কথা বলছি, এই সময়ে আপনার মা সম্ভবত সুস্থ থাকবেন যা আপনার জন্য উদ্বেগের কারণ হতে পারে।

এগুলি ছাড়া, ষষ্ঠ ভাবটি যেহেতু দ্বন্দ্ব এবং দ্বন্দ্বের ঘর হিসাবে বিবেচিত হয়, এই সময়ে কোনও বিরোধ বা যুক্তি থেকে দূরে থাকার চেষ্টা করুন। অন্যথায় আপনি ইতিমধ্যে একটি আইনি লড়াইয়ে নিজেকে খুঁজে পেতে পারেন। যদিও বুধ পরিবারের মাতৃপক্ষের প্রতিনিধিত্ব করে, এর শক্তিশালী লক্ষণ রয়েছে যে আপনি আপনার মায়ের পরিবার থেকে কিছুটা সুবিধা বা সমর্থন পেতে পারেন। এই সময়ে কোনও ধরণের সম্পত্তি ক্রয়-বিক্রয় বা সংস্কার করা এড়িয়ে চলুন কারণ আপনার ক্ষতির সম্ভাবনা রয়েছে। সামগ্রিকভাবে, এটি হুট করে সিদ্ধান্ত নেওয়ার সময় নয় তবে সজাগ এবং সতর্ক থাকার।

উপায়: সূর্যোদয়ের সময় প্রতিদিন ভগবান বিষ্ণুর পুজো করুন

কর্কট রাশি

বুধের এই গোচর কর্কট রাশির পঞ্চম ভাবে হতে চলেছে। পঞ্চম ঘরটি বংশ, চিন্তা, বুদ্ধি, প্রেম এবং রোম্যান্সের প্রতিনিধিত্ব করে। বুধের এই গোচর কর্কট রাশির জন্য মিশ্র ফলাফল আনবে। কর্কট রাশির শিক্ষার্থীরা যারা বিদেশে উচ্চশিক্ষা নিতে চান তারা এই মুহূর্তে তাদের স্বপ্ন পূরণ করতে পারেন। তবে এই চিহ্নের বিবাহিত লোকেরা তাদের বাচ্চাদের স্বাস্থ্যের জন্য কিছুটা চিন্তিত হবেন।

সৃজনশীল এবং শিল্পের ক্ষেত্রগুলির সাথে সম্পর্কিত কর্কট রাশির এই সময়ের মধ্যে তাদের প্রতিভা দেখানোর এবং সফল হওয়ার জন্য অনেক সুযোগ পাবেন। এগুলি ছাড়াও, কর্কট রাশির জাতকরা তাদের শখকে তাদের পেশায় পরিবর্তন করতে চান তারাও এই সময়ে নতুন পথ বা দিকনির্দেশের সন্ধান করতে পারেন।

যাইহোক, এই সময়কালে, ব্যবসায়ের ক্ষেত্রের সাথে যুক্ত ব্যক্তিদের এই সময়ের মধ্যে কোনও অনুমানমূলক কার্যকলাপে লিপ্ত হওয়া থেকে দূরে থাকা উচিত। অন্যথায়, এই পণ আপনাকে বিশাল ক্ষতির কারণ হতে পারে। যদিও ব্যক্তিগতভাবে বলা হচ্ছে, বুধের এই অবস্থানটি আপনার জিহ্বাকে কিছুটা তিক্ত করে তুলতে পারে, যা আপনার এবং আপনার প্রিয়জনের মধ্যে সম্পর্কের ক্ষেত্রে খানিকটা টক জাতীয় কারণ হতে পারে। যে কারণে কোনও কথা বলার আগে আপনার কথাটি সঠিকভাবে চয়ন করতে ভুলবেন না।

কর্কট রাশির বিবাহিত নেটিভদের অংশীদার এই সময়ের মধ্যে তাদের কর্মক্ষেত্রে প্রচুর পরিমাণে অর্জন করার সম্ভাবনা রয়েছে। হ্যাঁ, তবে সাবধান হন কারণ সংঘাত বা মনের পরিবর্তন আপনার দুজনের মধ্যে সমস্যা সৃষ্টি করতে পারে। তাই আপনার জীবনসঙ্গী বা প্রিয়জনের সাথে কথোপকথনের সময় যতটা সম্ভব নরম ও পরিষ্কার হওয়ার চেষ্টা করুন। এটি তাদের সম্পর্ককে শক্তিশালী করবে এবং যে কোনও ধরণের লড়াইয়ের সুযোগ কম থাকবে।

উপায়: মাতা সরস্বতীর পুজো করুন।

সিংহ রাশি

রাশিচক্রের জন্য, বুধের এই গোচরটি তাদের চতুর্থ ঘরে থাকবে। চতুর্থ ভাবটি মা, ভূমি, যোগাযোগ, বিলাসিতা এবং আরামের প্রতিনিধি হিসাবে বিবেচিত হয়। বুধ সিংহ সঞ্চয়, সঞ্চিত সম্পদ এবং রাশি জাতকদের জন্য দ্বিতীয় পরিবারের ঘর নিয়ন্ত্রণ করে। এটি ছাড়াও, রাশিচক্রের লক্ষণগুলির জন্য সাফল্য, লাভ এবং আয়ের ঘরকেও বুধ নিয়ন্ত্রণ করে। এটি হ'ল এটি নির্দেশ করে যে এই স্থানান্তরের সময় সিংহরা শুভ ফল পেতে পারে।

বুধের এই গোচরটি বিভিন্ন দিক থেকে রাশিচক্রের জন্য ভাল হতে চলেছে। এই সময়ের মধ্যে, এই সময়টি তাদের জন্য নতুন কিছু, নতুন কিছু অভিজ্ঞতা শিখতে খুব ভাল প্রমাণিত হবে। কাজের ক্ষেত্রে আপনার সিনিয়ররা আপনার কাজের প্রশংসা করবে এবং প্রতিটি পদক্ষেপে আপনাকে সমর্থন করবে যার দ্বারা আপনি কর্মক্ষেত্রে ভাল পারফরম্যান্স করতে সক্ষম হবেন এবং নতুন নতুন দায়িত্বও পাবেন।

এই সময়কালে আপনি নিজের মধ্যে আরও আত্মবিশ্বাসী বোধ করবেন এবং আপনার নেতৃত্বের গুণাবলীও এই সময়ের মধ্যে উদ্ভূত হবে। সম্ভবত এটি আপনাকে আপনার কাজের ক্ষেত্রে এক প্রান্ত দেয়। ব্যক্তিগতভাবে, এই সময়টি আপনার জন্য খুব ভাল হতে চলেছে। এই সময়ের মধ্যে আপনি আপনার পরিবারের সাথে স্মরণীয় মুহূর্তগুলি কাটাবেন।

পরিবারের কারণে, আপনার জীবনে সুখ আসবে এবং সন্তুষ্টি আপনার জীবনে থেকে যাবে। এছাড়াও, এই সময়ের মধ্যে আপনার মায়ের স্বাস্থ্যের উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে। যার কারণে আপনার বাড়িতে আনন্দের পরিবেশ থাকবে। এই সময়ের মধ্যে আপনি একটি পুরানো আত্মীয়ের সাথে দীর্ঘ সময় পরে দেখা করবেন, যা আপনাকে খুব আনন্দিত করবে। এছাড়াও এই সময়কালে আপনি সম্পত্তি বা কোনও যানবাহন কিনতে পারেন। আপনার জমি বা গাড়ি কেনার প্রবল সম্ভাবনা দেখা যাচ্ছে। আপনি যদি এটি দীর্ঘকাল ধরে কেনার কথা ভাবছিলেন তবে এই স্বপ্নটি এই সময়ে পূরণ হতে পারে। এই সময়কালে, শিক্ষার এই ক্ষেত্রের সাথে যুক্ত নেটিভদের ঘনত্বের মাত্রাও উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে, যা তাদের শিক্ষার ক্ষেত্রে সহায়তা করবে।

উপায় : বুধের হোরার সময় প্রতিদিন বুধ মন্ত্রের জপ করুন।


আপনার কুষ্ঠীর শুভ যোগ জানার জন্য এক্ষুনি কিনুন এস্ট্রসেজ বৃহৎ কুন্ডলী

কন্যা রাশি

কন্যা রাশিচক্র লক্ষণগুলির জন্য, বুধের এই গোচর তাদের তৃতীয় ঘরে থাকবে। তৃতীয় ঘরটি সাহস, শক্তি, ভ্রাতৃত্ব, ভ্রমণ এবং যোগাযোগের প্রতিনিধিত্ব করে। বুধের এই অবস্থান আপনাকে আগের চেয়ে সাহসী সিদ্ধান্ত নিতে আরও দৃঢ় প্রতিজ্ঞ করবে। এই সময়ে আপনি আপনার লক্ষ্য এবং উচ্চাকাঙ্ক্ষা পূরণে কোনও প্রচেষ্টা করতে দ্বিধা করবেন না।

বুধ যেমন তথ্য এবং ধারণাগুলির আদান-প্রদানের প্রতিনিধিত্ব করে, এই গোচর আপনাকে আপনার চিন্তাভাবনা অন্যদের কাছে স্পষ্টভাবে প্রকাশ করতে সহায়তা করবে। যা আপনার জীবনের ব্যক্তিগত এবং পেশাদার উভয় ক্ষেত্রেই সাফল্যের কারণ হয়ে উঠবে। এ ছাড়া বিপণন, বিক্রয় ও পাবলিক লেনদেনের ক্ষেত্রে যুক্ত এই রাশির জাতকরা বুধের এই গোচর সুবিধা দেবে।

যাইহোক, এই গোচরের প্রভাবের সাথে আপনি কখনও কখনও অন্যকে আধিপত্য বিস্তার করতে বা তাদের উপর আধিপত্য বিস্তার করার চেষ্টা করবেন। এগুলি ছাড়াও, এই সময়ে আপনি অন্যদের সম্পর্কেও নতুন এবং কঠোর ধারণা তৈরি করতে পারেন যার কারণে আপনার এবং আপনার সহকর্মীদের মধ্যে কিছুটা সমস্যা হতে পারে। সুতরাং, এই সময়ের মধ্যে এই জাতীয় কোনও ক্রিয়াকলাপ করা এড়ানো উচিত।

এছাড়াও, এই গোচর চলাকালীন আপনি আপনার ব্যবসা বা পেশার সাথে সম্পর্কিত একটি স্বল্প ভ্রমণে যেতে পারেন এবং এই ভ্রমণটি আপনার পক্ষে উপকারী হতে পারে। এর বাইরে, কিছু লোক যারা দীর্ঘকাল ধরে তাদের চাকরির পরিবর্তনটি বিবেচনা করছিলেন তারাও বুধের এই গোচর চলাকালীন কিছু ভাল সুযোগ পাবে বলে সম্ভাবনা রয়েছে।

এই গোচর চলাকালীন আপনার পরিবার এবং আপনার প্রিয়জনের প্রতি আপনার অত্যন্ত প্রতিরক্ষামূলক মনোভাব থাকবে। আপনার মনোভাব আপনার পারিবারিক পরিবেশে সুখ এবং আনন্দ এনে দেবে। এছাড়াও, এই সময়ের মধ্যে আপনার ভাইবোনরা তাদের কাজের ক্ষেত্রে প্রচুর সাফল্য পাবে, যা আবার আপনার বাড়িতে সন্তুষ্টি এবং আনন্দের পরিবেশ তৈরি করবে। এই গোচর চলাকালীন আপনি আপনার বন্ধুদের সাথে সময় কাটাতে এবং একটি নতুন বন্ধুত্ব শুরু করতে পারেন।

এই গোচরের প্রভাবে আপনি আপনার বাবা বা বাবার মতো লোকের সাথে ভাল সম্পর্ক গড়ে তোলার চেষ্টা করতে পারেন। এটি করার জন্য এই সময়টি অত্যন্ত শুভ হতে পারে। এছাড়াও, এটি আপনাকে পূর্ববর্তী কোনও ভুল ধারণা পরিষ্কার করতে সহায়তা করবে।

উপায় : বুধবারের দিন সোনা বা চাঁদিতে 5 থেকে 6 ক্যারেট পান্না ধারণ করুন। এরফলে কন্যারাশির জাতকদের ভালো ফল প্রাপ্ত হবে।

তুলা রাশি

গ্রন্থাগারীদের জন্য, বুধের এই গোচরটি তাদের দ্বিতীয় ঘরে থাকবে। দ্বিতীয় ঘরটি জমে থাকা সম্পদ, সঞ্চয়, পরিবার এবং বক্তৃতা উপস্থাপন করে। রাশির জাতক জাতিকাদের জন্য বুধের গোচর খুব শুভ প্রমাণিত হবে। এই গোচর চলাকালীন আপনি অনেক ভাগ্য পাবেন। যার সাহায্যে আপনি যেকোন ধরণের কাজ ও প্রচেষ্টায় সাফল্য অর্জন করবেন।

এই সময়ে, বুধ আপনার জন্য একটি খুব শক্তিশালী ধন যোগ অবস্থান তৈরি করছে, সুতরাং এই গোচর চলাকালীন আপনি ভাল অর্থ পাবেন। বুধ যেমন আপনার বৈদেশিক সংযোগের ঘরকে নিয়ন্ত্রণ করে, এই গোচর চলাকালীন আপনি বিদেশী সংযোগ থেকে কোনও সুবিধা বা কোনও সুসংবাদ পেতে পারেন। তবে, এই গোচর চলাকালীন আপনাকে কিছু ব্যয় করতে হতে পারে, তাই বুধের এই গোচর চলাকালীন আপনার ব্যয় এবং সঞ্চয়ের মধ্যে একটি যথাযথ ভারসাম্য রক্ষা করা বাঞ্ছনীয়। জাতক পরিবার ব্যবসায়ের সাথে যোগ দিলে এই সময়ে এমন অনেক সুযোগ পাওয়া যাবে যা তাদের ব্যবসায়কে নতুন উচ্চতা দেবে বলে আশা করা হচ্ছে।

ব্যক্তিগতভাবে, এই গোচর চলাকালীন, আপনি আপনার পরিবারের সদস্যদের সাথে যতটা সময় ব্যয় করার চেষ্টা করবেন। যা আপনার পারিবারিক সম্পর্কের সাথে সামঞ্জস্য তৈরি করবে এবং আপনার পরিবারের সাথে আপনার সম্পর্কও জোরদার হবে। আপনি যাতায়াত বা গোচর সময়কালে আপনার পরিবারের সাথে দীর্ঘ দূরত্বের যাত্রার পরিকল্পনা করতে পারেন।

তবে এই মুহুর্তে আপনার স্ত্রীর স্বাস্থ্য কিছুটা উদ্বেগজনক থেকে যাবে। তাদের স্বাস্থ্যের ভাল যত্ন নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। এর বাইরে বিনিয়োগ সম্পর্কিত কোনও তড়িঘড়ি সিদ্ধান্ত গ্রহণ করবেন না অন্যথায় আপনার ক্ষতি হতে পারে আপনি যদি বিনিয়োগ সম্পর্কিত কোনও সিদ্ধান্ত নিতে চান তবে আপনাকে কেবল বিশেষজ্ঞদের সহায়তায় এটি করার পরামর্শ দেওয়া হচ্ছে। এটি আপনাকে ভাল ফলাফল দিতে পারে। এগুলি ছাড়াও যদি আপনি আপনার স্বাস্থ্যের কথা বলেন তবে আপনাকে সঠিক স্বাস্থ্যবিধি গ্রহণ এবং দাঁতে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। অন্যথায় আপনি দাঁত এবং মুখ সম্পর্কিত কোনও সমস্যার মুখোমুখি হতে পারেন।

উপায় : প্রতিদিন তুলসী গাছে জন চড়ান, আর পুজো করুন। এরকম করার ফলে আপনি শুভ ফল প্রাপ্ত করবেন।

বৃশ্চিক রাশি

বৃশ্চিক রাশির লোকদের জন্য বুধ অষ্টম ঘরটি যেমন দীর্ঘায়ু, পরিবর্তন, গবেষণা এবং একাদশ ঘর অর্থাৎ সাফল্য এবং লাভকে নিয়ন্ত্রণ করে। এই গোচর চলাকালীন বুধ আপনার প্রথম ভাবে প্রবেশ করবে। বৃশ্চিক রাশিচক্র লক্ষণগুলির জন্য, বুধের এই গোচরটি তার দিকনির্দেশক শক্তিতে থাকবে, যা বৃশ্চিক রাশিয়ানদের এই গোচরের মিশ্র ফলাফল দেবে বুধের এই গোচর আপনার জন্য সামাজিক সংযোগ তৈরির পক্ষে খুব ভাল প্রমাণিত হবে। এটি দীর্ঘমেয়াদে আপনার উপকারও করতে পারে।

সততার সাথে করা প্রচেষ্টা আপনাকে প্রশাসনিক এবং সাংগঠনিক গুণাবলী পেশাদারভাবে একটি ভাল সাফল্য দিতে সহায়তা করবে। এই গোচরটি চলাকালীন, বৃশ্চিক রাশিচক্র লক্ষণগুলি কিছু উদ্বেগ এবং স্ট্রেস সম্পর্কিত সমস্যার মুখোমুখি হতে পারে, যা আপনার জন্য বিষয়গুলিকে আরও জটিল করে তুলতে পারে এবং তাড়াহুড়োয় সিদ্ধান্ত নেওয়ার জন্য আপনাকে অনুরোধ জানায়। এই সময়ের মধ্যে আপনি নিজেকে আরও খানিকটা পারফেকশনিস্ট এবং সমালোচনামূলক বোধ করতে পারেন যা আপনার ব্যক্তিগত এবং পেশাদার উভয় জীবনেই কিছু সমস্যা তৈরি করতে পারে।

এগুলি ছাড়াও এই মুহুর্তে আপনি কোনও ধরণের হঠাৎ সুবিধা পেতে পারেন। বুধের এই গোচর আপনার জীবনযাত্রায় সামান্য প্রভাব ফেলতে পারে, ফলস্বরূপ এটি আপনার স্বাস্থ্যের উপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে। যার কারণে আপনার গ্যাস্ট্রিক বা পাচনতন্ত্র সম্পর্কিত কিছু সমস্যা হতে পারে। অতএব, নিজেকে যথাসম্ভব যোগ মেডিটেশন বা কোনও ধরণের শারীরিক ক্রিয়ায় জড়িত থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। এটি আপনাকে আপনার শক্তিটিকে সঠিক দিকে নিয়ে যেতে সহায়তা করবে এবং এটি আপনার স্বাস্থ্যের জন্য ইতিবাচক ফলাফল আনতে সক্ষম হবে। এটি আপনার মনকেও শান্ত রাখবে।

উপায়: নিজের কর্মক্ষেত্রে প্রতিদিন কপ্পুর জ্বালান এরফলে আপনি সকরাত্মক পরিনাম পাবেন।


জীবনকে সম্মৃদ্ধ বানানো আপনার কুষ্ঠিতে লুকিয়ে থাকা রাজ যোগ

ধনু রাশি

ধনু রাশির লোকদের জন্য, বুধের এই গোচর তাদের দ্বাদশ ভাবে থাকবে যা ব্যয় এবং বিদেশী উত্সকে উপস্থাপন করে। বুধ বিবাহ, ব্যবসা, অংশীদারি এবং পেশা সপ্তম ঘর এবং পেশার দশম ঘর পরিচালনা করে। এটি নির্দেশ করে যে এই আন্দোলনটি মিশ্র ফলাফল হতে পারে, বিশেষত বিবাহ এবং অংশীদারিত্ব সম্পর্কিত। তবে, যারা একটি বহুজাতিক বহুজাতিক সংস্থায় কাজ করছেন বা বিদেশে ক্যারিয়ার গড়তে চান, তাদের এই গোচর চলাকালীন শুভ ফলাফল পাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। এগুলি ছাড়াও, ধনু রাশির যে ব্যক্তিরা আমদানি-রফতানির ব্যবসায়ের সাথে যুক্ত তারাও এই গোচর চলাকালীন মুনাফা অর্জন করতে পারে।

গোচর চলাকালীন বিদেশ থেকে কিছু ভাল অফার পেতে পারেন। যার সাহায্যে আপনি সফলভাবে আপনার ব্যবসা প্রতিষ্ঠা করতে সক্ষম হবেন। পরামর্শ দেওয়া হয় যে এই সময়ে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে আপনার সংস্থানগুলির যত্ন নিন এবং সেই অনুযায়ী কোনও সিদ্ধান্ত নিন, অন্যথায় আপনি আর্থিক সমস্যার মুখোমুখি হতে পারেন। এই সময়ে, সঠিকভাবে পরিকল্পনা করা এবং আপনার ব্যয় সম্পর্কে একটি বাজেট তৈরি করা খুব গুরুত্বপূর্ণ। এটি নিশ্চিত করবে যে আপনার কাছে গুরুত্বপূর্ণ জিনিসের জন্য সর্বদা পর্যাপ্ত অর্থ রয়েছে।

তবে জীবনসঙ্গী কিছু স্বাস্থ্য সম্পর্কিত সমস্যার মুখোমুখি হতে পারেন। যার কারণে আপনি চাপ বা উদ্বেগ হওয়ার সম্ভাবনা রয়েছে। এগুলি ছাড়াও আপনি এই মুহুর্তে ওষুধ এবং চিকিত্সা বিলগুলিতে প্রচুর আলোচনা করতে যাচ্ছেন। সামগ্রিকভাবে, এই সময়কালে আপনার স্বাস্থ্য ভাল থাকবে, তবে এই সময়ে আপনার কিছু ঘুমের সমস্যা হতে পারে। যার কারণে আপনাকে দৃষ্টি বা মাথা ব্যথা সম্পর্কিত সমস্যার মুখোমুখি হতে হতে পারে। যে কারণে 1 দিনে কমপক্ষে 7 থেকে 8 ঘন্টা পর্যাপ্ত ঘুম পেতে পরামর্শ দেওয়া হয়। যা আপনার স্বাস্থ্যের ইতিবাচক ফলাফল আনতে সহায়তা করবে।

উপায়ে: আপনার আশেপাশের মন্দিরে বুধবারের দিন সবুজ সবজি দান করুন।

মকর রাশি

সাফল্য, লাভ ও আয়ের ঘরে বুধের এই গোচর মকর রাশির স্থানীয়দের জন্য মঙ্গলজনক ফলাফল নিয়ে আসবে। বাড়িতে ভাইবোনদের সম্পর্কও দেখানো হয়েছে। এটি, পরিষ্কার যে এই গোচর চলাকালীন আপনি আপনার বড় ভাইবোন এবং বন্ধুদের ভাল সমর্থন পাবেন। এই সময়ের মধ্যে আপনি আপনার যে কোনও পুরানো বন্ধুর সাথে দেখা করতে পারেন এবং এই সভাটি আপনার জন্য কিছু নতুন সুযোগ নিয়ে আসবে।

গোচরটির প্রভাব নিয়ে আপনি আপনার কাজের ক্ষেত্রেও সুবিধা পাবেন। এই মুহূর্তে আপনার প্রতিযোগিতামূলক শক্তি শীর্ষে থাকবে যাতে আপনি যে কোনও বাধা বা সমস্যা সহজেই মোকাবেলা করতে সক্ষম হবেন। তবে আপনাকে এই গোচর চলাকালীন শত্রুদের সাথে যত্নবান হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে কারণ তারা এই সময়ে আপনাকে ক্ষতি করতে পারে।

গোচর চলাকালীন, আপনি আপনার ভাগ্যের সম্পূর্ণ সমর্থন পাবেন। কোনও আইনি বিষয়ে আপনি জয়ের সম্ভাবনা রয়েছে। ঘরে বসে কোনও ধর্মীয় পারিবারিক অনুষ্ঠানে খোলামেলাভাবে ব্যয় করে আপনি মোটেও বাঁকবেন না। বুধের এই অবস্থায় আপনাকে এবং আপনার জীবন সঙ্গীর মধ্যে একটি ভাল বোঝার বিকাশ করতে দেখা যাবে। যা আপনার দুজনের সম্পর্ককে জোরদার করতে সহায়তা করবে।

সামগ্রিকভাবে, এই গোচর মকর রাশিদের জন্য শুভ ফলাফল আনবে। এই সময়ের মধ্যে, তাদের ইচ্ছা অবশ্যই পূরণ হবে হ্যাঁ, তবে এই মুহূর্তে আপনাকে ধৈর্য সহকারে কাজ করার পরামর্শ দেওয়া হচ্ছে কারণ আপনার বোঝাপড়া এবং পরিপক্কতা আপনাকে এই সংক্রমণের সময় আরও ভাল ফলাফল প্রদান করতে সহায়তা করবে।

উপায়: ভগবানের গণেশের স্তুতিতে সংকোটনাশক গণেশ স্রোতের পাঠ করুন। এরফলে আপনি শুভ পরিনাম প্রাপ্ত করবেন।

কুম্ভ রাশি

কুম্ভ রাশির লোকদের জন্য বুধ গ্রহের এই গোচর তাদের দশম ভাবে ঘটতে চলেছে। বৈদিক জ্যোতিষশাস্ত্রে দশম ঘরটি সমাজে প্রতিপত্তি, কর্মজীবন এবং পেশাকে বোঝায়। বুধ প্রেম, বুদ্ধি, বংশ এবং গবেষণা এবং রূপান্তর অষ্টম ঘর পঞ্চম ঘর নিয়ন্ত্রণ করে। এটি নির্দেশ করে যে এই গোচর চলাকালীন এই রাশির জাতকরা অনুকূল ফল পেতে পারে।

পেশাগতভাবে কথা বলার সময়, এই সময় ফ্রেমের সময় আপনি আপনার সিনিয়রদের সামনে সফলভাবে আপনার চিন্তাভাবনা রাখার জন্য প্রচুর সহায়তা পাবেন। যা দিয়ে আপনি আপনার অধীনস্থ এবং প্রবীণ ব্যক্তিদের মধ্যে আপনার কাজের জায়গায় আলাদা চিহ্ন রাখতে সক্ষম হবেন। এগুলি ছাড়াও, এই গোচরের প্রভাবের সাথে আপনি পুরানো পদ্ধতিগুলি ত্যাগ করবেন এবং নতুন পদ্ধতি গ্রহণ করবেন, যা আপনাকে কর্মক্ষেত্রে আলাদা করে তুলবে।

এটি আপনাকে আপনার কাজের ক্ষেত্রের সিনিয়র এবং উচ্চতর পরিচালনার কাছ থেকে প্রশংসা দেবে এবং আপনার কাজকে স্বীকৃতি দেবে। এগুলি ছাড়াও যদি আপনি পদোন্নতি বা বর্ধনের জন্য অপেক্ষা করেন তবে এই গোচরের সময় আপনি সুসংবাদ পেতে পারেন। ব্যক্তিগতভাবে এই গোচরের প্রভাবে আপনি নিজের এবং আপনার জীবন সঙ্গীর সম্পর্কের মধ্যে মিষ্টি পাবেন। এই সময়ের মধ্যে আপনার ভালবাসা বৃদ্ধি পাবে, পাশাপাশি আপনার সঙ্গীর কাছ থেকে আপনার পক্ষে ভাল সমর্থন পাওয়ার সম্ভাবনা রয়েছে যা আপনাকে দুজনের মধ্যে বন্ধন জোরদার করতে সহায়তা করবে।

তবে কিছু বিবাহিত নেটিভ এই সময়ের মধ্যে তাদের বাচ্চাদের সম্পর্কিত কিছু ভাল সংবাদ পেতে পারেন। এই সুখ আপনার এবং আপনার বাচ্চাদের মধ্যে সম্পর্ককে শক্তিশালী করবে। যে কোনও ধরণের প্রতিযোগিতামূলক বা সরকারী পরীক্ষার জন্য প্রস্তুতি নেওয়া শিক্ষার্থীরা এই সময়ের মধ্যে তাদের প্রচেষ্টার শুভ ফলাফল পেতে পারে।

উপায়: প্রতিদিন সূর্যোদয়ের সময় দুর্গা দেবীর পুজো করুন।

মীন রাশি

মীন রাশিতে বুধের গোচর তাদের নবম ঘরে থাকবে যা তাদের ভাগ্য, উচ্চশিক্ষা এবং আধ্যাত্মিকতার প্রতিনিধিত্ব করে। যোগাযোগের গ্রহ হিসাবে বিবেচিত বুধ গ্রহটি চতুর্থ ভাব যা মা এবং বিশ্রাম এবং সপ্তম ঘর অর্থাৎ জীবনসঙ্গী এবং অংশীদারিত্বের দ্বারা নিয়ন্ত্রিত হয়। বুধের এই গোচর মীন রাশির শিক্ষা সম্পর্কিত শিক্ষার্থীদের জন্য খুব ভাল ফলাফল আনবে। বিদেশে বা তাদের পছন্দের বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা গ্রহণ করতে চান এমন শিক্ষার্থীদের স্বপ্ন এই মুহূর্তে পূরণ হতে পারে।

ব্যক্তিগতভাবে এই সময়টি আপনার জীবন সঙ্গীর সাথে সময় কাটাতে ভাল সময় হিসাবে প্রমাণিত হতে পারে। আপনার দুজনের মধ্যে যদি কোনও বিরোধ চলতে থাকে, এই সময়ে কথা বলার মাধ্যমে, এর শর্তটিও সরানো যেতে পারে। মীন রাশি লোকেরা তাদের মায়ের সাথে সম্পর্কের উন্নতি করতে পারে। এই সময়ের মধ্যে আপনি আপনার পরিবারের সাথে দীর্ঘ দূরত্বের যাত্রা বা তীর্থস্থান ভ্রমণ করার পরিকল্পনা করতে পারেন।

এই ক্রান্তিকালীন সময়ে আপনাকে উচ্চতর শিক্ষা এবং জ্ঞান অর্জনের দিকে আরও ঝুঁকে দেখা যাবে। পেশাগতভাবে, এই সময়ে আপনি এমন অনেক সুযোগের মুখোমুখি হবেন যা আপনার আয়ের উত্সকে বাড়িয়ে তুলবে। এই সময় আপনি মোবাইল রিয়েল এস্টেট বিনিয়োগ করতে পারেন। এই বিনিয়োগ আপনার জন্য ইতিবাচক ফলাফল আনবে।

ক্যারিয়ার এবং শিক্ষার ক্ষেত্রে আপনি আপনার সিনিয়র বা শিক্ষকদের কাছ থেকে ভাল সমর্থন পাবেন বলে আশা করা হচ্ছে। যা আপনাকে আপনার ক্যারিয়ারে ভাল দিকনির্দেশ পেতে সহায়তা করবে। পরামর্শ দেওয়া হয় যে আপনি এই সময়ে যোগে মনোনিবেশ করুন, যাতে আপনার শক্তি ইতিবাচক দিকনির্দেশ পেতে পারে। সামগ্রিকভাবে, এই গোচরটি আপনার পক্ষে খুব ভাল প্রমাণিত হবে। এই সময়ে আপনি আপনার ভাগ্যের সম্পূর্ণ সমর্থন পাবেন। আপনার দীর্ঘ অপেক্ষমান ইচ্ছাগুলিও এই সময়ের মধ্যে পূরণ করা যেতে পারে।

উপায়: প্রত্যেক বুধবারের দিন গরুদের কে সবুজ ঘাস খাওয়ানো।


রত্ন, রুদ্রাক্ষ সমেত সব জ্যোতিষীয় সমাধানের জন্য ক্লিক করুন : এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

Astrological services for accurate answers and better feature

33% off

Dhruv Astro Software - 1 Year

'Dhruv Astro Software' brings you the most advanced astrology software features, delivered from Cloud.

Brihat Horoscope
What will you get in 250+ pages Colored Brihat Horoscope.
Finance
Are money matters a reason for the dark-circles under your eyes?
Ask A Question
Is there any question or problem lingering.
Career / Job
Worried about your career? don't know what is.
AstroSage Year Book
AstroSage Yearbook is a channel to fulfill your dreams and destiny.
Career Counselling
The CogniAstro Career Counselling Report is the most comprehensive report available on this topic.

Astrological remedies to get rid of your problems

Red Coral / Moonga
(3 Carat)

Ward off evil spirits and strengthen Mars.

Gemstones
Buy Genuine Gemstones at Best Prices.
Yantras
Energised Yantras for You.
Rudraksha
Original Rudraksha to Bless Your Way.
Feng Shui
Bring Good Luck to your Place with Feng Shui.
Mala
Praise the Lord with Divine Energies of Mala.
Jadi (Tree Roots)
Keep Your Place Holy with Jadi.

Buy Brihat Horoscope

250+ pages @ Rs. 399/-

Brihat Horoscope

AstroSage on MobileAll Mobile Apps

Buy Gemstones

Best quality gemstones with assurance of AstroSage.com

Buy Yantras

Take advantage of Yantra with assurance of AstroSage.com

Buy Feng Shui

Bring Good Luck to your Place with Feng Shui.from AstroSage.com

Buy Rudraksh

Best quality Rudraksh with assurance of AstroSage.com
Call NowTalk to
Astrologer
Chat NowChat with
Astrologer