বুধের মীন রাশিতে গোচর, নিচ রাশির প্রভাব (7 এপ্রিল, 2020)

বুধ গ্রহ মঙ্গলবার, 7 এপ্রিল 2020 দুপুরে 2:16 সময় নিজের মিত্র গ্রহ শনির মালিক কুম্ভ রাশি থেকে বেরিয়ে দেবগুরু বৃহস্পতির অধিপত্য মীন রাশিতে প্রবেশ করবে। এই রাশিটি বুধের নিচের রাশি আর কালপুরুষের কোষ্ঠীতে দ্বাদশ অর্থাৎ স্বয়ং ভাবে রাশি মানা হয়ে থাকে। এটি জল তত্ত্বের রাশও, সেজন্য এই রাশিতে বুধের গোচর গুরুত্বপূর্ণ পরিনাম দিবে।

কোন সমস্যার জন্য রয়েছেন বিরক্ত, সমাধান পাওয়ার জন্য প্রশ্ন জিজ্ঞেস করুন

আপনার কুষ্টিতে বুধ গ্রহের গোচর শীঘ্রই প্রভাব দেখায় আর বুধ যুক্তিবুদ্ধির প্রদত্ত গ্রহ, সেইজন্য বুধের গোচর এর প্রভাব বেশি আপনার বুদ্ধি আপনার ভাবনা চিন্তার শক্তি আর আপনার বাণীতে পড়ে থাকে।

জানুন সফল ক্যারিয়ার পছন্দ করার সঠিক পথ - কোগ্নিএস্ট্র রিপোর্ট

বুধ গ্রহে মীন রাশির রাশিফল

এখন যখন বুধ মীন রাশিতে গোচর করতে চলেছে তাহলে আসুন জানা যাক যে এই গোত্রের চক্র সমস্ত রাশিতে জন্মানো লোকেদের উপর কি প্রভাব পড়তে চলেছে:

এই রাশিফল চন্দ্র রাশিতে আধারিত রয়েছে। জানুন নিজের চন্দ্র রাশি

মেষ রাশি

আপনার রাশি থেকে তৃতীয় আর ষষ্ঠ ভাবের স্বামী বুধবারে আপনার দ্বাদশ ভাবে প্রবেশ করবে। এই গোত্রের প্রভাবে আপনার শাস্তি ঘাটতি দেখা দিতে পারে। আপনার শারীরিক সমস্যা বিরক্ত করতে পারে। বিশেষরূপে আপনার ত্বক সম্বন্ধিত সমস্যা আসতে পারে আর এই সময় আপনার ঘুম খারাপ হতে পারে। অর্থাৎ আপনার নীদ রাতে ঘাটতি হতে পারে, যে কারণে আপনি অসহ্য অনুভব করবেন। আপনার দ্বারা করা চেষ্টা এই সময় অধিক সফলতা না পাওয়ার ফলে আপনার মন হতাশ হয়ে যেতে পারে। আপনার বিরোধীয় এই সময় মাথা তুলবেন আর সে আপনাকে বিরক্ত করতে কোন ভাবে কমতি রাখবে না। যদিও প্রতিযোগী পরীক্ষাতে তৈরি হওয়ার বিদ্যার্থীরা এই সময় কিছু বিশেষ পরিনাম দিতে পারেন কিন্তু অধিক পরিশ্রম করতে হবে। কোর্ট-কাচারির ব্যাপারে এইসময় আংশিক রূপে সফলতা মিলবে আর আপনার খরচা দেও জবরদস্ত পদ্ধতিতে বৃদ্ধি হবে, যা আপনার আর্থিক পরিস্থিতিতে বজ হতে পারে। আপনার ভাই মন বোন এদের মধ্যে কেউ বিদেশ গমন করতে পারেন আর আপনার কোন বিদেশী কোম্পানী বা মাল্টিন্যাশনাল কোম্পানি থেকে জবের অফার মিলতে পারে। আইনের পড়াশোনা যদি এই সময় করে থাকেন তাহলে গোচরে সময় অনুকূল পরিনাম প্রদান করতে পারে।

উপায়: ভগবান গণেশ কে বুধবারের দিন দূর্বা অর্পিত করুন ।

বৃষ রাশি

বুধ গ্রহ আপনার রাশির স্বামী শুক্রের পরম মিত্র আর আপনার কুষ্টিতে এই দ্বিতীয় আর পঞ্চম ভাবের স্বামী। নিজের এই গোচর কালে সে আপনার একাদশ ভাবে প্রবেশ করবে, যা আয় অথবা লাভের ভাব বলা হয়ে থাকে। এই গজল এর প্রভাবে আপনাকে আপনার ব্যবসা এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। আপনি নিজের ব্যবসা এগিয়ে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে ভালো পুঁজি নিবেশ করতে পারেন। এতে আপনার পরিবারের লোকজনও আপনার সাহায্য করতে পারেন। এই সময়ে আপনার আমদানিতে বৃদ্ধি হবে আর যে সমস্যা আর্থিক দিক থেকে চলে আসছিল, সেটি এই সময়কালে দুর্বল হয়ে পড়বে আর আপনি বেশ ভালো ব্যবসা করতে পারবেন। এছাড়া আপনার প্রেম জীবনের দৃষ্টিকোণ থেকে এই গোচর বেশ লাভ দায়ক থাকবে কেননা আপনার প্রেম জীবনে যে ভুল ধারণা চলে আসছিল, সেটি দূর হয়ে যাবে আর একে অপরের প্রতি বোঝাপড়ার দিকটি বিকশিত হবে। আপনারা একে অপরের সাথে নিজেদের কথা শেয়ার করবেন আর একে অপরের প্রতি বেশ ভালো বোঝাপড়ার পরিচয় দেবেন। আপনার বুদ্ধি মজবুত হবে। নতুন নতুন জিনিস শিখতে আপনার মন লাগবে আর আপনি ভাল শিক্ষা প্রাপ্তির দিকে এগিয়ে যাবেন। এছাড়া পরিবারের লোকেদের সাহায্যে আপনার জীবনের আর্থিক স্থিতি পরিবর্তন করার জন্য সাহায্যের প্রয়োজন পড়তে পারে বা সাহায্য করা হতে পারে।

উপায়: বুধবারের দিন বিধারা মূল জলে ভিজিয়ে স্নান করা অনুকূল পরিনাম দিবে।

মিথুন রাশি

আপনার রাশির স্বামী বুদ্ধদেব আপনার দশম ভাবে গোচর করবেন। এটি আপনার প্রথম ভাবের স্বামীর সাথে আপনার চতুর্থ ভাবের স্বামী। সেইজন্য এই গোচর কাল আপনাকে আপনার ক্যারিয়ারের দিক থেকে আর নিজের পরিবার এবং নিজের ব্যক্তিত্বের ব্যাপারে সঠিক ভাবে ভাবনা চিন্তা করার সম্পূর্ণ সুযোগ পাবেন। আপনার কিছু নির্ণয় ভালো হবে যা আপনাকে কর্মক্ষেত্রে সাহায্য করবে। আর কিছু অত্যধিক আত্মবিশ্বাস এর শিকার হতে পারে, যে কারণে আপনার কর্মস্থলে সমস্যা করতে পারে। এই সময় কালে আপনার পারিবারিক জীবনে খুশি ভরপুর প্রাপ্ত হবে। আর পরিবারের কিছু লোক নিজেদের কথা একে অপরের সাথে শেয়ার করতে পছন্দ করবেন। এরকম সময়ে পরিবারের সোমলতা পরিবেশ থাকবে। এই সময় প্রপার্টি কেনাতে সফলতা মিলতে পারে কিন্তু কাগজ আর সমস্ত জিনিস সঠিকভাবে সমস্যা আসতে পারে। আপনি নিজের কাজকে অধিক গুরুত্ব দিবেন, যে কারণে আপনার ক্লান্তি অনুভব হতে পারে। আর শারীরিক দিক থেকে ঘাটতি অনুভব করতে পারেন। সেই জন্য নিজের বুদ্ধি আর বল প্রয়োগ করে আপনাকে নিজের কাজের সঠিক পদ্ধতি লাগিয়ে সেটিকে সম্পূর্ণ করতে হবে আর সেটি আরও ভালোভাবে করতে পারেন। আপনি নিজের ঘরের কথা অফিসে কারো সাথে শেয়ার করবেন না।

উপায়: আপনার বুধ গ্রহের বীজ মন্ত্র ওম ব্র্যাং ব্রিং ব্রং সঃ বুধায় নমঃ নিয়মিত জপ করা উচিত।

কর্কট রাশি

কর্কট রাশির লোকেদের জন্য বুধ দ্বাদশ স্থানের সাথে তৃতীয় ভাবের স্বামী। আর নিজের এই গোচরের সময় আপনার নবম ভাবে প্রবেশ করবে। এই গোচর এর প্রভাবে আপনি বিদেশে যাওয়ার সুযোগ পেতে পারেন। আর যেসব লোকেরা উচ্চশিক্ষার ক্ষেত্রে কোন বিদেশী কলেজে দাখিলা নিতে চান, উনারা এই সময় সফলতা পেতে পারেন। আপনার বুদ্ধি মজবুত হবে আর সমাজে আপনার ভাল স্থান হবে। আপনি নিজের চেষ্টাতে নিজের জীবনকে নতুন দিশা দিবেন আর লেখাতে অর্থাৎ রাইটিংয়ের কাজে আপনার বেশ রুচি হতে লাগবে। হতে পারে আপনি এটিকে নিজের পেশা বানানোর বিচার করতে পারেন। আপনার মিডিয়ার জন্য কাজ করে আনন্দ মিলবে। এছাড়া এই সময় আপনি মুখর হয়ে নিজের কথা বলতে লাগবে না আর সামাজিক সরকারি কাজে এগিয়ে গিয়ে অংশগ্রহণ করবেন। আপনার ইনকামও বাড়বে আর আপনি আপনার ভাই বোনের থেকে ভালো সাপোর্টও প্রাপ্ত করবেন। আপনি নিজের কোন হবি কে এগিয়ে নিয়ে যাবেন আর মডেলিং বা রাইটিং বা অ্যাক্টিং এর মতো কাজে খুব মন লাগাবেন। ক্রিয়েটিভ কাজে সমাজে কোন কো প্রথার বিরুদ্ধে কিছু উদ্দেশ্য নিয়ে এগিয়ে যাবেন। এই সময় কালে আপনার কমিউনিকেশন স্কিল খুব ভালো হতে লাগবে আর আপনি আপনার পরিশ্রমের ফল পাবেন, কিন্তু কিছু কথোপকথন আপনাকে ক্ষতি করতে পারে । সেটির বিশেষরূপে খেয়াল রাখবেন।

উপায়: আপনার রোজ চন্দ্রদেবের আরাধনা করা উচিত।

সিংহ রাশি

সিংহ রাশির জাতকদের জন্য বুধ আপনার রাশি থেকে অষ্টম ভাবে প্রবেশ করবে। এখানে বুদ্ধ নিচের রাশিতে হওয়া কিছুটা সমস্যা জন্ম দিতে পারে, কিন্তু তাও এই গোচর কিছু অনুকূল পরিনাম আপনি অবশ্যই পাবেন। আপনার রাশির জন্য বোধ দ্বিতীয় আর একাদশ ভাবের স্বামী, যে কারণে হঠাৎ করে আপনার আমদানিতে ঘাটতি হতে পারে। এরকম সম্ভাবনা রয়েছে যে আপনার কিছু ব্যবসা দিল ফেল হয়ে যাবে, যে কারণে আপনাকে আর্থিক ক্ষতি উঠাতে হতে পারে, কিন্তু অন্যদিকে, এটির সকল পক্ষ থাকবে যে হঠাৎ করে আপনার আমদানিতে বৃদ্ধি হতে পারে আর এরকম কোন রাস্তা আপনি পেতে পারেন, যার ফলে আপনার আর্থিক স্থিতি শীঘ্রই উন্নত হয়ে যাবে। আপনি আপনার শ্বশুরবাড়ির পক্ষের সাথে দেখা করার সুযোগ পেতে পারেন। উনাদের সাথে বেশ কথাবাত্রা হবে আর কোন কথাতে বিচার হতে পারে। আপনার অফিসে আপনার কাজকর্ম কিছুটা উত্তরায় চড়াই ভরে থাকতে পারে, যে কারণে আপনার সম্পর্ক আপনার সিনিয়রদের সাথে খারাপ হতে পারে আর পরিনাম স্বরূপ আপনাকে চাকরি থেকে হাত ধুতে হতে পারে। সেই জন্য কিছুটা ধ্যান রাখুন আর কারো সাথে অযথা তর্কে জড়াবেন না। আপনার মন আধ্যাধিক কাজে খুব লেগে থাকবে আর পুজোপাঠ করার দিকে রুচি আসবে। মন্ত্র জপ করতে আপনি বেশ আনন্দ পাবেন আর কিছু নতুন শেখার আর কিছু নতুন পড়ার আরো জানার ইচ্ছা তে আপনার খুব মন লাগবে, যার ফলে আপনার জ্ঞান আরো মজবুত হবে।

উপায়: আপনার বুধবারের দিন রাধার শৃঙ্গার করার উপরন্তু উনার পূজা-অর্চনা করা উচিত।

কন্যা রাশি

আপনার রাশির স্বামী মহারাজ আপনার সপ্তম ভাবে গোচর করবে। এটি আপনার দশম ভাবের স্বামীও, সেই জন্য আপনার জন্য গোচর খুব ভালো প্রভাবশালী হবে। এই গজল এর প্রভাবে আপনার কর্মক্ষেত্রের স্থিতি আপনার পক্ষে হবে আর আপনি আপনার কাজে পদোন্নতি প্রাপ্ত করবেন। শুধু তাই নয়, আপনার বেতন বৃদ্ধি হতে পারে। এই সময়ে আপনি যে কাজে হাত দেবেন তাতেই সফলতা অর্জিত। যদি আপনি কোন ব্যবসা করেন তাহলে ব্যবসার গতি ধরবে আর তাতে আপনি ভালো সফলতা পাবেন, কিন্তু এখানে বোধ আপনার নিচের রাশিতে রয়েছে, যে কারণে আপনার স্বাস্থ্যের ঘাটতি হতে পারে আর আপনাকে সম্পূর্ণ খেয়াল আপনার জীবন সাথীর প্রতি হবে, যার কাছ থেকে পরামর্শ নিয়ে আপনি কিছু কাজ করবেন। এ কারণে আপনি কিছু কাজে নিরাশার সম্মুখীন হতে পারেন। আপনার এরকম অনুভব হবে যে আপনি কিছু ভুল করেছেন। আপনার পিতার সাথে আপনার সম্পর্ক ভালো হবে আর আপনাদের দু'জনার মধ্যে সম্পর্ক আরও গভীরতা হবে বা আরো গভীর হবে। জীবন সাথীর সাথে আপনার সম্পর্ক পরিবর্তন হবে আর আপনি নিজের কাজকে গুরুত্ব দিবেন। এই বছরের সবথেকে ভালো লাভ এটি হবে যে আপনার ধনলাভ অবশ্যই হবে আর আপনি আপনার তীক্ষ্ণ বুদ্ধি ব্যবসাতে সঠিকভাবে ব্যবহার করবেন।

উপায়: আপনার বুধ গ্রহের মন্ত্র অথবা রত্ন ধারণ করা উচিত।

তুলা রাশি

আপনার রাশি থেকে ষষ্ঠ ভাবে হবে। এইভাবে বুধের গোচর আপনার জন্য বেশি অনুকূল হবে না কেননা এটি আপনার কুষ্টি কে নবম আর দ্বাদশ ভাবের স্বামীও। ভাগ্য স্থানের স্বামী ষষ্ঠ ভাবে যাওয়া অধিক পরিশ্রম বোঝায়। এরকম সময়ে অধিক পরিশ্রমের পরে আপনি অল্প সফলতা পেতে পারেন। কার্যে বাধা আসার কারণে মন কিছুটা বিরক্ত হতে পারে আর এই সময়ে আপনার আমদানিতে ঘাটতি হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনাকে আপনার স্বাস্থ্য কে নিয়ে সতর্ক হওয়া উচিত আর নিজের খাবার দাবারের প্রতি বিশেষ খেয়াল রাখা উচিত। এই গজল কালে আপনাকে স্বয়ং এর বাদ বিবাদের থেকে বেঁচে থাকা ভালো হবে আর খরচা তে নিয়ন্ত্রণ রাখা আপনার জন্য চ্যালেঞ্জিং হতে পারে। পরিবারে আপনার পিতার জন্য এই গজল খুব ভালো পরিণাম নিয়ে আসতে পারে আর উনাকে উনার কর্ম ক্ষেত্রে ভালো কাজের জবরদস্ত লাভ মিলতে পারে। আপনাকে একটি কথার বিশেষ জ্ঞান রাখতে হবে যে যেখানে আপনি চাকরি করেন, সেখানে আপনি কাউকে নিজের মনের কথা বলবেন না কেননা সে আপনার দুর্বলতার ফায়দা উঠাতে পারে আর আপনি নিজের ভোলা ভাবের কারণে নিজেকেই শত্রুর জন্ম দিতে পারেন যে কারণে আপনি পরে বিরক্ত হতে পারেন বা সমস্যায় পড়তে পারেন।

উপায়: আপনার বুধ গ্রহের অনুকূলতা পাওয়ার জন্য চার মুখী রুদ্রাক্ষ ধারণ করা উচিত।

বৃশ্চিক রাশি

আপনার রাশির জন্য বুধ গ্রহ আপনার অষ্টম আর একাদশ ভাবের স্বামী। নিজের এই গোচরের সময় সে আপনার পঞ্চম ভাবে প্রবেশ করবে। আর আপনার নিচের রাশিতে স্থিত থাকবে। এই গোচরের পরিণাম স্বরূপ আপনি আপনার প্রেম জীবনে ভালো আর খারাপ দুই সময় পাবেন। যতদূর একদিকে আপনার প্রিয়তম আপনার সাথে প্রেমে ভরা কথা বলবেন অন্যদিকে আপনার কথা উনি কম বুঝতে পারবেন। আর কোন কথাকে নিয়ে ভুল ধারনার হতে পারে যার থেকে বাদ বিবাদ বড় হতে পারে আর আপনাদের সম্পর্কের মধ্যে বাঁধার স্থিতি আসতে পারে। যদি আপনি বিবাহিত হন তাহলে এই গোচর কাল আপনাকে আপনার সন্তানের দিক থেকে নিশ্চিন্ততা রাখবে আর সে নিজের শিক্ষা তে ভাল স্থান নিয়ে আসবে। কিন্তু এই ধ্যান অবশ্যই দিতে হবে যে সে শিক্ষা ছাড়া কিছু অন্য গতিবিধির তে নিজের সময় যেন নষ্ট না করে। কিছু লোক এই সময়ের কালে হঠাৎ করে ধন প্রাপ্তি করতে পারেন যেমন লটারি, শেয়ারবাজারে নিবেশ এই সময় ভালো পরিণাম দিতে পারে। আর আপনার আর্থিক স্তর মজবুত করতে পারে। আপনার আমদানি তে কোন নতুন রাস্তা দেখা দিবে, যার ফলে আপনার এই গোচরের ভালো পরিণাম অনুভব হবে। যদি আপনি একজন বিদ্যার্থী হন তাহলে এই সময় এর পুরো লাভ উঠানোর চেষ্টা করুন। কেননা শিক্ষার জন্য এই সময় খুব ভালো থাকবে।

উপায়: আপনার বুধবারের দিন ব্রত রাখা উচিত।

ধনু রাশি

ধনু রাশির লোকেদের জন্য বুধের গোচর চতুর্থ ভাবে হবে। আপনার জন্য বুধ সপ্তম আর দশম ভাবের স্বামী। আর গোচর কাল আপনার দশম ভাবে পূর্ণ সপ্তম দৃষ্টিতে দেখা যাবে। এই গোচর এর প্রভাবে আপনার পারিবারিক জীবনে গতিবিধি চলবে। তার সোজা প্রভাব আপনার কাজে পড়বে। সেই জন্য আপনাকে নিজেকে খুব নিয়ন্ত্রণ রাখতে হবে। পরিবারের আবহাওয়া বা পরিবেশ ভালো থাকবে। আর পরিবারের লোকেদের বোঝাপড়া ভালো হবে। কিন্তু তাও বলা হয়ে থাকে যে কিছু জ্ঞানী যেখানে একসাথে থেকে থাকেন সেখানে ঝগড়া হবেই হবে। সেইজন্য পরিবারে শান্তি বানিয়ে রাখুন আর কোন কথাতে তর্ক না করাটাই ভালো হবে। এই সময় আপনার জীবন সাথীর কর্মক্ষেত্রের সাথে জড়িত কিছু সমস্যা নিরাকরণ করার চেষ্টা করতে হতে পারে, যাতে উনার আপনার সাহায্য অবশ্যই প্রয়োজন হবে। আপনি নিজের কর্ম ক্ষেত্রে জমিয়ে পরিশ্রম করবেন আর নিজের বুদ্ধি প্রয়োগ করে আপনি নতুন আইডিয়া নিয়ে আসবেন। যা আপনার কাজকে সহজ এবং আকর্ষিত বানিয়ে তুলবে। আপনার কাজ দারুন চলবে আর আপনার ব্যবসাতেও এই সময় প্রগতি অবসর দেখা দিবে। এই সময় আপনার মাতা পরিবারে নিজের সিদ্ধান্ত মজবুত এর সাথে দিবেন আর সবাইকে তার সিদ্ধান্ত মানতে হবে।

উপায়: বুধবারের দিন গোটা মুগ ডাল সেবন করুন ।

মকর রাশি

আপনার জন্য বুধের গোচর বেশ গুরুত্বপূর্ণ। কেননা সে আপনার ভাগ্য স্থানের স্বামী। আপনার কুষ্টিতে ষষ্ঠ স্থান আর নবম স্থানে স্বামী। আর গোচর করলে আপনার তৃতীয় ভাবে প্রবেশ করবে। এই গোচরের প্রভাবে আপনি আপনার কমিউনিকেশন স্কিলের স্থান রাখতে পারেন, কেননা নিচ রাশিতে বুধ হওয়ার কারণে কিছু এমন সংবাদ হতে পারে, যা আপনার নিজের খারাপ লাগতে পারে। আর আপনার কিছু কাজও খারাপ হয়ে যেতে পারে। এই সময় কালে আপনার বিরোধী সক্রিয় থাকবে। আর আপনার ছবিকে বা ইমেজকে ক্ষতি করার চেষ্টা করতে পারে। এই সময়ে আপনি ব্যাংক থেকে লোন ইত্যাদি নিতে পারেন। আর তাতে আপনি সফলতা পাবেন। ভাগ্য আপনার সাথ দিতে পারে, আর আপনি যে চেষ্টা করছেন তা আপনার সফল হতে পারে। কর্ম ক্ষেত্রে নিজের সহকর্মীদের সাথে ভালো ব্যবহার আপনার কাজে উন্নতি করতে সাহায্য করতে পারে। আর আপনার পক্ষে থাকবে তাহলে আপনি সফলতা শীঘ্রই পেতে পারেন। এই সময়কালে আইনি এবং উকিলের সাথে জড়িত কাজকর্ম করা লোকেদের খুব ভালো ফল মিলতে পারে। আর উনারা সফলতা পেতে পারেন। একটি কথা এই সময় আপনাকে ধ্যান রাখতে হবে বা খেয়াল রাখতে হবে যে যেকোনো সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে এমন কোনো কথা বলবেন না যা সমাজের বিরুদ্ধে হয়, কেননা তা এই সময়ে আপনাকে সমস্যায় ফেলতে পারে।

উপায়: বুধবারের দিন অঙ্কুরিত মুগ ডালের সেবন করুন।

কুম্ভ রাশি

কুম্ভ রাশির লোকেদের দ্বিতীয় ভাবে বুধের গোচর মীন রাশিতে হবে। এটি আপনার জন্য পঞ্চম ভাব আর অষ্টম ভাবের স্বামী। এই গোচরের প্রভাবে আপনার বাণীতে হঠাৎ করে কিছু রহস্যময় কথা থাকবে, মানে আপনি কিছু রহস্যময় আন্দাজে কথা বলবেন। যার মানে বোঝাতে আসবে যে পূর্ণরূপে নয় সেই জন্য অসামঞ্জস্যের স্থিতি তৈরি হবে। আপনাকে আপনার ভোজন আর খাবার-দাবারে বিশেষ খেয়াল রাখতে হবে। তা না হলে স্বাস্থ্য খারাপ হতে পারে। হঠাৎ করে ধন প্রাপ্তির পথ খুলতে পারে আর আপনি আপনার আসার বিপরীত ভালো ধন প্রাপ্তি করতে পারেন। যা আপনাকে বেশ খুশি করবে। শিক্ষার ক্ষেত্রে আপনি ভালো ফল বা সফলতা পাবেন। আর যদি আপনি বিদ্যার্থী হয়ে থাকেন তাহলে এই সময় আপনি পরীক্ষাতে পরিনাম আপনার পক্ষে পেতে পারেন। যার ফলে আপনি বেশ প্রসন্নতা হবেন আর আপনার আত্মবল বাড়বে। যদি আপনি বিবাহিত হন তাহলে আপনার সন্তানের মাধ্যমে আপনি সুখের প্রাপ্তি করতে পারেন। আর উনি প্রয়োজন পড়লে আপনাকে আর্থিক দিক থেকে সাহায্য করবেন। যদি আপনি কোনো প্রেম সম্বন্ধের সাথে জড়িত রয়েছেন, তাহলে এই সময় আপনি নিজের প্রিয়তমকে নিজের পরিবারের লোকেদের সাথে দেখা করাতে পারেন। আর উনার কথা পুরো পরিবারের মুখে থাকবে। এই সময়কালে আপনাকে আপনার জীবন সাথীর স্বাস্থ্যের প্রতি সজাগ থাকতে হবে। উনার স্বাস্থ্য খারাপ হতে পারে আর উনার ত্বকের সাথে জড়িত কোন রোগ হতে পারে।

উপায় - বুধবারের দিন ভগবান গণেশের পুজো করুন।

মীন রাশি

বুধ গ্রহের গোচর মীন রাশিতে হচ্ছে সেইজন্য মীন রাশির লোকেদের জন্য বুধের গোচর উনার প্রথম ভাবে হবে। আপনার জন্য চতুর্থ আর সপ্তম ভাবের স্বামী। আর এই গোচরের পরিণাম স্বরূপ প্রভাব আপনার বুদ্ধি আর আপনার স্মরণ ক্ষমতাতে বিশেষরূপে প্রভাব ফেলবে। আপনি তাড়াহুড়োতে কোন নির্ণয় নিতে পারেন যে কারণে আপনি পরে সমস্যায় পড়তে পারেন। সেই জন্য ভেবেচিন্তে নির্ণয় নিন এই সময় ব্যবসা এগোবে কিন্তু আপনার ব্যবসার সাথে সম্বন্ধে কোন বৃদ্ধ ব্যক্তির পরামর্শ নিয়ে এগোনো উচিত। কেননা এই সময়ে কিছু এরকম পরিস্থিতি দেখা দিতে পারে যা আপনাকে সমস্যায় ফেলতে পারে। আপনার বাণীতে পরিবর্তন আসবে আর আপনার ব্যবহার কিছু লোকেদের অত্যাধিক ব্যবহারিক লাগতে পারে। সেইজন্য নিজেকে কিছুটা নিয়ন্ত্রন করুন। এই সময় প্রপার্টি নিয়ে কিছু কথোপকথন হতে পারে, আর এই কথোপকথন এগোতে পারে। মাতার সাহায্য আপনি প্রাপ্ত করবেন। আর উনি আপনাকে ভালো পরামর্শ দিবেন। দাম্পত্য জীবনে কিছুটা সমস্যা আসতে পারে। সেই কারণে একে অপরের কথা না মানা বা কোন কথা নিয়ে মূল ভাবনা পালন করা মনে রাখবেন এতে আপনার সম্পর্ক খারাপই হবে আর কিছু না। আপনি এই সময়ে কিছু নতুন শেখার প্রতি রুচি দেখাবেন আর যে কোন কথার গভীরতা যেতে পছন্দ করবেন।

উপায়: বুদ্ধদেবের বিশেষ কৃপা প্রার্থী করার জন্য আপনার বিধারার মূল ধারণ করা উচিত।

রত্ন, রুদ্রাক্ষ সমেত সব জ্যোতিষীয় সমাধানের জন্য ক্লিক করুন : এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

Astrological services for accurate answers and better feature

33% off

Dhruv Astro Software - 1 Year

'Dhruv Astro Software' brings you the most advanced astrology software features, delivered from Cloud.

Brihat Horoscope
What will you get in 250+ pages Colored Brihat Horoscope.
Finance
Are money matters a reason for the dark-circles under your eyes?
Ask A Question
Is there any question or problem lingering.
Career / Job
Worried about your career? don't know what is.
AstroSage Year Book
AstroSage Yearbook is a channel to fulfill your dreams and destiny.
Career Counselling
The CogniAstro Career Counselling Report is the most comprehensive report available on this topic.

Astrological remedies to get rid of your problems

Red Coral / Moonga
(3 Carat)

Ward off evil spirits and strengthen Mars.

Gemstones
Buy Genuine Gemstones at Best Prices.
Yantras
Energised Yantras for You.
Rudraksha
Original Rudraksha to Bless Your Way.
Feng Shui
Bring Good Luck to your Place with Feng Shui.
Mala
Praise the Lord with Divine Energies of Mala.
Jadi (Tree Roots)
Keep Your Place Holy with Jadi.

Buy Brihat Horoscope

250+ pages @ Rs. 399/-

Brihat Horoscope

AstroSage on MobileAll Mobile Apps

Buy Gemstones

Best quality gemstones with assurance of AstroSage.com

Buy Yantras

Take advantage of Yantra with assurance of AstroSage.com

Buy Feng Shui

Bring Good Luck to your Place with Feng Shui.from AstroSage.com

Buy Rudraksh

Best quality Rudraksh with assurance of AstroSage.com
Call NowTalk to
Astrologer
Chat NowChat with
Astrologer