রাহু গোচর 2025 - প্রভাব, রাশিফল এবং উপায়

Author: Pallabi Pal | Updated Sat, 21 Sep 2024 04:34 PM IST

রাহু গোচর 2025 রাহু কে বৈদিক জ্যোতিষে রহস্যময় গ্রহের রূপে দেখা হয়ে থাকে। এই কূটনীতি আর রাজনীতি দেওয়া গ্রহ। যদি ধার্মিক মান্যতার দিকে দেখা যায় তাহলে এই এটি হল রাক্ষস স্বরভানুর মাথা যা ভগবান বিষ্ণুর মোহিনী অবতার দ্বারা তার সুদর্শন চক্র দ্বারা কেটে ফেলা হয়েছিল কিন্তু অমৃত পান করার কারণে, এর মাথা এবং ধড় অমর হয়ে উঠেছে। মাথাকে রাহু আর দেহ কে কেতু বলা হয়ে থাকে। খগোল বিজ্ঞানের অনুসারে রাহু আর কেতু কোন গ্রহ না হয়ে কেবল সূর্য ও চন্দ্রের কক্ষপথ অনুসারে তৈরি হওয়া ছেদ বিন্দু মাত্র, যেখানে বৈদিক জ্যোতিষশাস্ত্রে তাদের ছায়া গ্রহ বলা হয়, কিন্তু তা সত্ত্বেও রাহু গ্রহের গুরুত্ব কমে না, রাহুর অবস্থান সবসময় মাথায় রাখা হয়। রাহু মহারাজ গত কিছু সময় থেকে বৃহস্পতির অধিপতি মীন রাশিতে গোচর করছিলো আর এবার 18 মে 2025 র সন্ধ্যে 17:08 সময় এটি শনির অধিপতি কুম্ভ রাশিতে প্রবেশ করতে চলেছে। রাহুর গোচর সাধারণত 18 মাসের জন্য একটি রাশিতে হয়ে থাকে। এটি গোচরের প্রভাব শীঘ্রই দেখা দেয়।


বিভিন্ন মান্যতার অনুসারে কিছু জোতিষী বৃষভ রাশি তো কিছু মিথুন রাশিতে রাহুকে উচ্চ মেনে থাকেন আবার কিছু জন বৃশ্চিক আর ধনু কে রাহুর নিচ রাশি মেনে থাকেন। রাহু আর কেতু যদি কেন্দ্র আর ত্রিকোণের অধিপতির সাথে ভালো স্থিতিতে কেন্দ্র আর ত্রিকোণ ভাবে রাজযোগ কারক হয়ে যায় আর তাদের দশা ব্যক্তিকে দরিদ্র থেকে রাজাতে রূপান্তরিত করে, কিন্তু রাহু জীবনের কোনো না কোনো সময় গ্রহন করে, তাই রাহুর অবস্থা খুবই গুরুত্বপূর্ণ। রাহুকে ব্যহুও বলা হয়, অর্থাৎ মাঝে মাঝে রাহুর অবস্থা এলে ব্যক্তি বিবাহিত হয়, যদিও তা অমিল বিবাহ হয়। রাহুকে স্বৈরাচারী প্রবণতার গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। এটির কেবল একটি মাথা আছে, ধড় নয়, তাই এটি চিন্তার কাজ করে এবং রাহু দ্বারা প্রভাবিত ব্যক্তিদের খুব তীক্ষ্ণ বুদ্ধি থাকে। তিনি প্রতিটি সমস্যার সহজ সমাধান খুঁজে পেতে সফল কিন্তু কাজটি সম্পন্ন করার জন্য তিনি অনেক প্রচেষ্টা করেন। গ্রহের অবস্থান যদি অনুকূল না হয়, তাহলে আমরা শুধু চিন্তাই করে থাকি। রাহুর দক্ষ উপস্থিতি ব্যক্তিকে একজন ভাল কূটনীতিক করে তোলে। রাহু যদি জুয়া, বাজি, লটারি ইত্যাদিতেও সাফল্য দেয় তবে এটি ব্যক্তিকে ভাল পরিস্থিতিতে জ্ঞান অর্জনের পথে নিয়ে যেতে পারে। বর্তমান সময়ে তথ্যপ্রযুক্তির যুগ, এতেও রাহুর প্রভাব সবচেয়ে বেশি দেখা যায়।

রাহুর বিশেষত এটি যে সদেব বকরি গতি করে। এই প্রকার কোন রাশিতে এগিয়ে যাওয়ার বদলে গত রাশিতে চলে যায় যেমন মীন রাশিতে রাহু গোচর হচ্ছিল তো এখন এটি মেষ রাশিতে না গিয়ে কুম্ভ রাশিতে গোচর করবে। কিছু পণ্ডিত জ্যোতিষী রাহুর কোন দৃষ্টিকে বিবেচনা করেন না আবার কিছু পণ্ডিত জ্যোতিষী রাহুর পঞ্চম, সপ্তম এবং নবম দৃষ্টিকে গুরুত্ব দেন। তবে এমনও একটি বিশ্বাস আছে যে রাহু যে ঘরে থাকে তার ফল টেনে নিয়ে যায়।

ভবিষ্যৎ সংক্রান্ত যেকোনো সমস্যা সমাধান করা হবে বিদ্যান জোতিষীদের সাথে বলুন কথা

রাহু গোচর 2025 র কথা বলতে গেলে সাধারণত রাহুর গোচর তৃতীয় ভাব, ষষ্ঠ ভাব আর একাদশ ভাবে সর্বাধিক উপযুক্ত মানা হয়ে থাকে তাও বিভিন্ন গ্রহের স্থিতি আর কুন্ডলীর ভাবের আঁধারে রাহুর শুভ প্রভাব দেখতে পাওয়া যেতে পারে। এই বিশেষ নিবন্ধে আপনি এটি জানবেন যে রাহুর কুম্ভ রাশিতে গোচর 2025 আপনার রাশির অনুসারে আপনার জীবনে কোন প্রকারের প্রভাব দেওয়া প্রমাণিত হবে। আপনার জীবনে যে কোন ক্ষেত্রে রাহু দ্বারা ভালো পরিণামের প্রাপ্তি হবে আর কিছু ক্ষেত্রে আপনাকে সংঘর্ষ করতে হতে পারে। তার সাথেই আপনাকে বলবো যে আপনার রাহু গ্রহের অনুকূলতা প্রাপ্ত করার জন্য আপনার কী কী ব্যবস্থা নেওয়া উচিত তাও আমরা আপনাকে বলব, তাই আসুন এখন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক রাহু গোচর 2025 আপনার রাশির উপর কী প্রভাব ফেলবে।

Click here to read in English: Rahu Transit 2025

মেষ রাশিফল

রাহু গোচর 2025 র অনুসারেমেষ রাশি র জাতক/জাতিকাদের জীবনে রাহুর গোচর কুম্ভ রাশিতে একাদশ ভাবে হবে। এটি আপনার রাশির জন্য খুব অনুকূল গোচর প্রমাণিত হতে পারে কেননা একাদশ ভাবে রাহু কে সর্বাধিক অনুকূল মানা হয়ে থাকে। এটি উপস্থিত রাহু আপনার মন-পছন্দ ইচ্ছা পূর্ণ করতে সাহায্যকারী হবে। আপনার মনের ইচ্ছা পূরণ হবে এবং দীর্ঘদিন ধরে আটকে থাকা পরিকল্পনাগুলি এখন সুচারুভাবে চলতে শুরু করবে যা আপনাকে আত্মবিশ্বাস দেবে। আপনার আর্থিক অবস্থারও উন্নতি হবে কারণ এখানে উপস্থিত থেকে রাহু মহারাজ আপনার আয় যথাযথভাবে বৃদ্ধি করবেন। আপনি আপনার সামাজিক বৃত্ত প্রসারিত করার সুযোগ পাবেন। আপনি অনেক বন্ধু বানাবেন। আপনি নতুন লোকেদের সাথে দেখা করতে এবং তাদের সাথে সময় কাটাতে পছন্দ করবেন। পারিবারিক জীবন থেকে বেশি গুরুত্ব দেবেন এবং তাই পরিবারের চেয়ে বাড়ির বাইরে বেশি সময় কাটাতে পারবেন। এই সময়ে এটি প্রেমের সম্পর্কের জন্যও ভাল সময় হবে। আপনি আপনার প্রিয়জনকে খুশি করার জন্য অনেক কিছু করার চেষ্টা করবেন। ব্যবসায়িক ব্যক্তিরা রাহুর এই যাত্রায় ইতিবাচক ফল পেতে পারে এবং আপনার আর্থিক অবস্থান আরও শক্তিশালী হতে পারে। শেয়ারবাজারে বিনিয়োগ করার আগে অনেকবার ভাবা উচিত। কর্মক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা থাকবে এবং আপনি পদোন্নতি ও বেতন বৃদ্ধি পেতে পারেন।

উপায় : আপনার বুধবারের সন্ধ্যের সময়ে কালো তিলের দান কোন মন্দিরে করা উচিত।

हिंदी में पढ़ें: राहु गोचर 2025

বৃষভ রাশিফল

বৃষভ রাশির জাতক/জাতিকাদের জন্য রাহুর গোচর দশম ভাবে হতে চলেছে। তাছাড়া দশম ভাবে উপস্থিত হয়ে রাহু ভালো পরিণাম দেওয়া মানা হয়ে থাকে তাও আপনি আপনার কর্মক্ষেত্রে কিছু সাবধানতা রাখতে হবে। এখানে উপস্থিত হয়ে রাহু শর্টকাট গ্রহণ করতে বাধ্য করবে। আপনি প্রতিটি কাজ শর্টকাটে করতে পছন্দ করবেন, যা কাজে ভুল হওয়ার সম্ভাবনা বাড়িয়ে দিতে পারে এবং আপনাকে তাড়াহুড়ো করে কাজ এড়াতে হবে। আপনার কাজ অন্যকে দেওয়া এড়াতে হবে, অন্যথায় কর্মক্ষেত্রে সমস্যা হতে পারে। আপনার আত্মবিশ্বাস ভালো থাকবে যদিও একটি ভালো কথা হল যে আপনি যেই কাজই হাতে নিবেন, সেটি সম্পূর্ণ করবেন আর খুব তাড়াতাড়ি করবেন। আপনার আশেপাশের লোকজন অবাক হবেন যে কেন আপনার কাজের গতি এত বেশি। অন্যদের জন্য যে কাজটি কঠিন হবে না কেন, আপনি তা নিমিষেই সমাধান করবেন, তবে কিছু সমস্যা আপনার পারিবারিক জীবনে থেকে যেতে পারে। আপনি পারিবারিক জীবনেও কম সময় দেবেন। এ কারণে পরিবারের সদস্যরাও আপনার বিরুদ্ধে অভিযোগ করবে। স্বাস্থ্য সমস্যা পিতামাতাকে বিরক্ত করতে পারে। এই সময় আপনি একটি ভাড়া বাড়িতে সুখ পাবেন। কর্মক্ষেত্রে, আপনাকে আপনার হৃদয়ের পরিবর্তে আপনার মাথা ব্যবহার করে কঠোর পরিশ্রম করার দিকে মনোনিবেশ করতে হবে।

উপায় : আপনার রাহু মহারাজের বীজ মন্ত্রের জপ করুন।

বৃহৎ কুন্ডলী তে লুকিয়ে রয়েছে, আপনার জীবনের সমস্ত তথ্য জানুন গ্রহের চলনের সম্পূর্ণ লেখা-ঝোখা

মিথুন রাশিফল

মিথুন রাশি র জন্য রাহুর গোচর নবম ভাবে হতে চলেছে। এই গোচরের প্রভাব থেকে আপনার লম্বা-লম্বা যাত্রার যোগ তৈরী হবে। আপনি এই গোচর কালের সময় অনেক স্থানের যাত্রা করবেন যারফলে কিছু তীর্থ স্থানেও যাবেন। আপনি পবিত্র নদী যেমন গঙ্গা, ইত্যাদিতে স্নানও করবেন। রাহু আপনাকে কিছুটা স্বৈরাচারী করে তুলবে এবং আপনি ধর্মীয় বিশ্বাস বা রীতিনীতি থেকে দূরে সরে গিয়ে আপনার নিজস্ব পরিচয় তৈরি করার চেষ্টা করবেন এবং এই সমস্ত বিষয়কে কম বিবেচনা করবেন।আপনার পিতার কিছু স্বাস্থ্য সমস্যা এই গোচরের সময় বিরক্ত করতে পারে সেইজন্য আপনার তার স্বাস্থ্যের ধ্যান রাখতে হবে আর প্রয়োজনে একজন ডাক্তারের সাথে যোগাযোগ করে তার চিকিৎসা করাতে হবে। আপনাকে সম্পদের সঠিক ব্যবহারে মনোযোগ দিতে হবে এবং সঞ্চয় অবলম্বন করতে হবে, অন্যথায়, আপনি আর্থিক উত্থান-পতনের সম্মুখীন হবেন যা পরবর্তীতে আপনার সমস্যার কারণ হতে পারে। রাহুর গোচরের পরিণামস্বরূপ আপনি কর্মক্ষেত্রেও কিছুটা উথান-পতনের সম্মুখীন হবেন। আপনার কোন এমন স্থানে যা অপছন্দের জায়গায় স্থানান্তরিত হতে পারেন, এমন পরিস্থিতিতে ধৈর্য ধরে এগিয়ে যান।

উপায় : রাহুর শুভ পরিণাম প্রাপ্ত করার জন্য আপনাকে নাগকেশরের গাছ লাগাতে হবে।

ক্যারিয়ার নিয়ে টেনশন আছে! এখনি অর্ডার কর কগ্নিএস্ট্রো রিপোর্ট

কর্কট রাশিফল

কর্কট রাশি র জাতক/জাতিকাদের জন্য রাহু গোচর 2025 র কথা বলতে গেলে এটি আপনার রাশি থেকে অষ্টম ভাবে হতে চলেছে। অষ্টম ভাবে রাহুর গোচর কিছু ব্যাপারে অনুকূল হয় না যদিও কিছু ব্যাপারে হঠাৎ ভালো পরিনামও দিতে পারে সেইজন্য আপনাকে পরিস্থিতির কল্পনা করে চলার দিকে ধ্যান দিতে হবে। এখানে উপস্থিত হয়ে রাহু আপনার স্বাস্থ্য-সমস্যা দিতে পারে। আপনার কোন প্রকারের সংক্রমণ হতে পারে যা ভালো খাবার-দাবার না করার কারণে স্বাস্থ্য সমস্যাতে পীড়িত করতে পারে সেইজন্য আপনার বিদ্যান ডাক্তারের কাছ থেকে সাহায্য নেওয়া উচিত যাতে সময় থাকতে আপনি সময়মতো বড় কোনো রোগে ধরা এড়াতে পারেন। এখানে উপস্থিত রাহু শ্বশুর পক্ষ থেকে আরও হস্তক্ষেপের ইঙ্গিত দেয়। আপনি আপনার শ্বশুরবাড়ির কাজে আরও সক্রিয়ভাবে অংশগ্রহণ করবেন। এই সময়কালে, রাহু আপনাকে স্টক মার্কেটে বিনিয়োগ বন্ধ করার পরামর্শ দেয়, অন্যথায়, আপনি আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন তবে এই রাহুর কারণে আপনি পরোক্ষ এবং অপ্রত্যাশিত আর্থিক লাভও পেতে পারেন। আপনি হঠাৎ কিছু সম্পত্তি বা উত্তরাধিকার পেতে পারেন। আপনি কারও গোপন অর্থ পেতে পারেন বা কোনও অপ্রত্যাশিত উপায়ে আপনার কাছে অর্থ আসার সম্ভাবনা থাকতে পারে। রাহুর এই পরিবর্তনের সময়, আপনার ধর্মীয় কার্যকলাপ থেকে বিচ্যুত হওয়া উচিত নয়।

উপায় : আপনার ভগবান শিবের রুদ্রাভিষেক করা উচিত।

পান নিজের কুন্ডলী আঁধারিত সঠিক শনি রিপোর্ট

সিংহ রাশিফল

সিংহ রাশির জাতক/জাতিকাদের জন্য রাহু গোচর 2025 আপনার সপ্তম ভাবে হতে চলেছে। সপ্তম ভাবে রাহুর গোচর আপনার জন্য মিশ্রিত পরিণাম নিয়ে আসবে। আপনাকে আপনার সম্পর্ককে অর্থাৎ আপনার বিবাহিত জীবন সামলাতে হবে কেননা এই সময় আপনি আর আপনার জীবনসাথীর মধ্যে অনেক ধরণের ভুল-ধারণা বৃদ্ধি হতে পারে যার মূল্য আপনাকে আপনার সম্পর্কের টানাপোড়েনের কারণে দিতে হতে পারে। আপনাকে আপনার জীবনসাথীর কাছে সত্য বলতে হবে আর যে কোন কথা লুকানো থেকে বাঁচতে হবে। যদি আপনাদের মধ্যে কোন কথা নিয়ে মত ভেদাভেদ চলছিল তাহলে একসাথে বসে তা সমাধান করার চেষ্টা করুন এবং এই কাজে বাইরের কোন তৃতীয় ব্যক্তির সাহায্য নেবেন না, অন্যথায় সমস্যা হতে পারে। রাহুর এই গোচরের সময় আপনাকে আপনার ব্যবসার দিকে বিশেষ মনোযোগ দিতে হবে। যে কোন অর্থনৈতিক বা এমন কাজ করবেন না যা আইনি রূপে ভুল যার কারণে পরে আপনাকে পস্তাতে বা আফসোস করতে হবে। এই সময় আপনি ব্যবসা নিয়ে কিছুটা নতুন পরিকল্পনা তৈরী করবেন কিন্তু সেগুলি বাস্তবায়ন করা খুব গুরুত্বপূর্ণ হবে, অন্যথায় সমস্যা দেখা দিতে পারে। বিদেশী মাধ্যম এবং বিদেশী লোকের কাছ থেকে ব্যবসায় সাহায্য পেতে পারেন।

উপায় : আপনার শনিবারের দিন কালো তিলের দান করা উচিত।

বিয়েতে হচ্ছে দেরী বা বিবাহিত জীবনে সমস্যা? পান সমাধান: জ্যোতিষীয় পরামর্শ

কন্যা রাশিফল

কন্যা রাশির জাতক/জাতিকাদের জন্য রাহু গোচর 2025 আপনার রাশি থেকে ষষ্ঠ ভাবে হবে। সাধারণত ষষ্ঠ ভাবে রাহুর গোচর অনুকূল মানা হয়ে থাকে। আপনার জন্যও এটি অনুকূল হওয়ার সম্ভবনা রয়েছে অধিক। রাহুর এই গোচরের প্রভাব থেকে আপনার জীবনে আসা সমস্যাগুলি কম হবে। আপনি সব সমস্যার সমাধান খুঁজতে সক্ষম হবেন। আপনার স্বাস্থ্য সমস্যাও হবে আর আপনি অসুস্থও হতে পারেন কিন্তু যেমন স্বাস্থ্য সমস্যা আসবে তেমনি চলেও যাবে। আপনি চ্যালেঞ্জের সমাধান খুঁজে পেতে সফল হবেন। কর্মরত ব্যক্তিদের কর্মক্ষেত্রে তাদের বিশেষ বন্ধুদের সম্পর্কে সতর্কতা অবলম্বন করা উচিত কারণ আপনি তাদের নিজের হিসাবে বিবেচনা করবেন তবে তারা আপনার পিছনে বিশ্বাসঘাতকতা করতে পারে এবং আপনার শিকড় খননের চেষ্টা করতে পারে, তাই আপনাকে সর্বদা সতর্ক থাকতে হবে। আদালতে কোনো মামলা বিচারাধীন থাকলে তা আপনার পক্ষেই আসবে। অর্থনৈতিক উন্নতির সম্ভাবনা থাকবে। ব্যয় হ্রাস পাবে এবং আপনি অর্থ পেতে সক্ষম হবেন। আপনি আগে করা বিনিয়োগ থেকেও সুবিধা পেতে পারেন।

উপায় : আপনার রাহু মহারাজের বীজ মন্ত্রের জপ করুন।

তুলা রাশিফল

রাহু মহারাজ 2025 র কথা বলতে গেলে তুলা রাশির জাতক/জাতিকাদের জন্য রাহু গোচর পঞ্চম ভাবে হতে চলেছে। পঞ্চম ভাবে গোচর আপনাকে কিছুটা ভালো পরিণাম দিতে পারে। আপনার বুদ্ধির বিকাশ হবে। আপনার স্মরণশক্তি তীব্র হবে। আপনি শিক্ষাতে ভালো প্রদর্শন করতে সফল হবেন কেননা আপনার যা-ই দেখবেন বা বুঝবেন বা পড়বেন সেগুলি আপনি শীঘ্রই বুঝতে পারবেন আর মনেও থাকবে। যদিও বার-বার আপনার একাগ্রতার ঘাটতি হবে। এই গোচর প্রেম-সম্পর্কে তীব্রতা আনবে। আপনার এবং আপনার প্রিয়জনের মধ্যে সম্পর্ক মধুর হয়ে উঠবে। আপনি আপনার ভালবাসাকে গুরুত্ব দেবেন এবং আপনার প্রিয়জনের জন্য অনেক কিছু করবেন তবে আপনাকে তার সাথে মিথ্যা বলা এড়াতে হবে। এই সময় আপনার মন শেয়ার বাজারের দিকে যেতে পারে আর আপনি তাতে নিবেশ করেও লাভ করতে পারেন। বাজি, জুয়া, লটারি ইত্যাদি থেকে দূরে থাকা উচিত। আপনি অর্থ উপার্জনের নতুন উপায় চেষ্টা করবেন। যে কাজটি কঠিন হবে, আপনি তা সহজেই করতে সক্ষম হবেন। পেট সম্পর্কিত সমস্যা আপনাকে বিরক্ত করতে পারে, তাই আপনাকে আপনার স্বাস্থ্যের প্রতি বিশেষ মনোযোগ দিতে হবে। মাঝে মাঝে আপনার মাথায় ভুল চিন্তা আসতে পারে, এমন পরিস্থিতিতে কারো খারাপ করার কথা ভাববেন না।

উপায় : আপনার রাহুর দুষ্প্রভাব কে দূর করার জন্য মা চন্ডীর উপাসনা করা উচিত।

বৃশ্চিক রাশিফল

বৃশ্চিক রাশির জাতক/জাতিকাদের জন্য রাহুর গোচর চতুর্থ ভাবে হতে চলেছে। এটি আপনার জন্য বেশি অনুকল বলা যাবে না কেননা এই গোচরের প্রভাব থেকে পারিবারিক জীবনে অসন্তুলন আসতে পারে। পরিবারে পারস্পরিক সম্প্রীতির অভাব এবং ভালবাসার অনুভূতি কমে যেতে পারে, যা আপনার পরিবারের সদস্যদের মধ্যে দূরত্ব বাড়াতে পারে, তাই আপনাকে আপনার পরিবারের যত্ন নিতে হবে। এই সময় যদি আপনি ভাড়া বাড়িতে থাকেন তাহলে আপনার কিছু পরিমাণে সুখ মিলতে পারে কিন্তু নিজের বাড়িতে থাকা লোকেদের কিছুটা পর্যন্ত পরিবারের থেকে দূরে থাকতে হতে পারে বা আপনার কর্মক্ষেত্রে তাদের কাজে ব্যস্ত থাকার কারণে বাড়ির সুখ কিছুটা হ্রাস পেতে পারে। আপনি এখানে এবং সেখানে বিভিন্ন কাজে খুব ব্যস্ত থাকবেন। তথ্যপ্রযুক্তি সংক্রান্ত কাজ আপনাকে সুবিধা দেবে। কোনো জায়গা থেকে কমিশন নিয়ে কাজ করতে পারেন। এই গোচরের প্রভাব থেকে বুকে সংক্রমণ বা সমস্যা আপনাকে বিরক্ত করতে পারে। রাহুর এই গোচরের প্রভাবে আপনার পরিবারে অত্যধিক হস্তক্ষেপ পরিহার করা উচিত এবং সকলের মতে কাজ করা উচিত।

উপায় : আপনার কালো কুকুরকে ভোজন দেওয়া উচিত।

ধনু রাশিফল

ধনু রাশির জাতক/জাতিকাদের জন্য রাহু মহারাজ তৃতীয় ভাবে গোচর করতে চলেছে। আপনার জন্য এই রাহু গোচর 2025 খুব গুরুত্বপূর্ণ থাকবে কেননা তৃতীয় ভাবে উপস্থিত হয়ে রাহু-মহারাজ আপনার জন্য সফলতার দরজা খুলতে পারে। ছোট ট্রিপ হবে এবং আপনি এই ট্রানজিট সময়ের মধ্যে ব্যস্ত থাকবেন। বন্ধুদের কাছ থেকে সমর্থন বৃদ্ধি পাবে এবং আপনি তাদের সাথে সময় কাটানোর বারবার সুযোগ পাবেন। আপনি বন্ধুদের দ্বারা বেষ্টিত হবেন, অর্থাৎ, আপনি পরিবার এবং আপনার ব্যক্তিগত সম্পর্কের চেয়ে আপনার বন্ধুদের সাথে সময় কাটাতে এবং সাহায্য করতে বেশি পছন্দ করবেন। আপনি তাদের প্রতি অর্থও ব্যয় করবেন। রাহুর প্রভাবের ফলে আপনার ভাই-বোনেদের সমস্যা হতে অপরে কিন্তু আপনি তাদের সাহায্যও করতে চেষ্টা করবেন। আপনার সাহস আর পরাক্রম বৃদ্ধি হবে। আপনি ঝুঁকি নেওয়ার চেষ্টা করবেন। ব্যবসায় ঝুঁকি নিয়েও লাভ পাবেন। আপনি আপনার আগ্রহের যে কোনো অনুসরণ করতে পারেন। রাহুর এই গোচরের প্রভাবে আপনার যোগাযোগ দক্ষতা শক্তিশালী হবে যা আপনাকে কর্মক্ষেত্রে ভাল সুবিধা দিতে পারে। আপনার কিছু সহকর্মী আপনার জন্য ভুল বোঝাবুঝি তৈরি করতে পারে।

উপায় : আপনার রবিবারের দিন গো-মাতা কে গমের আটা খাওয়ানো উচিত।

মকর রাশিফল

মকর রাশির জাতক/জাতিকাদের জন্য রাহু গোচর আপনার রাশি থেকে দ্বিতীয় ভাবে হতে চলেছে। এখানে উপস্থিত রাহু আপনার বাণীতে প্রভাব দিবে। আপনি এমন কথা বলবেন, যা লোকেদের প্রভাবিত করবে আর তারা আপনার কথার প্রতি আকৃষ্ট হবে। এতে আপনি উপকৃত হবেন যে আপনি আপনার কাজ সম্পন্ন করতে সফল হবেন। আপনি এমন কথা বলবেন যা মানুষ খুব পছন্দ করবে। মিষ্টি কথায় মানুষের মন জয় করতে সফল হতে পারেন। রাগের মাথায় কারো সাথে কটু বা খারাপ কথা বলা এড়িয়ে চলা উচিত কারণ আপনি যদি কাউকে খারাপ কথা বলেন তবে তা সত্য হয়ে যাবে। এটি আপনাকে আঘাত করবে এবং এটি তাদেরও ক্ষতি করবে। রাহুর এই গোচরের সময় আপনাকে আপনার খাদ্যাভ্যাসের দিকে বিশেষ মনোযোগ দিতে হবে কারণ খাদ্য সম্পর্কিত সমস্যা বা শারীরিক সমস্যা আপনাকে বিরক্ত করতে পারে। ধন-সম্পদ সঞ্চয় করতে কিছুটা অসুবিধা হবে কিন্তু অনেক পরিশ্রমের পর সম্পদ আহরণে সফল হতে পারেন। বছরের শুরুতে রাহুতে মঙ্গলের অষ্টম দিক থাকার কারণে আপনাকে আপনার স্বাস্থ্যের যত্ন নিতে হবে।

উপায় : আপনার রাহুর শুভ-অশুভ প্রভাব প্রাপ্ত করার জন্য গোমেদ রত্নর দান করা উচিত।

কুম্ভ রাশিফল

কুম্ভ রাশির জাতক/জাতিকাদের জন্য রাহুর এই গোচর বিশেষ রূপে প্রভাবশালী থাকবে কেননা রাহু গোচর 2025 র অনুসারে রাহু আপনার রাশিতেই প্রবেশ করবে অর্থাৎ আপনার প্রথম ভাবে রাহুর গোচর হবে। এটি আপনার চিন্তাভাবনা এবং বোঝার ক্ষমতাকে প্রভাবিত করবে। আপনার সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতাও বদলে যাবে। আপনি খুব দ্রুত যেকোনো সিদ্ধান্ত নেবেন। অনেক সময় আপনি সঠিক এবং ভুল সম্পর্কে চিন্তা না করে সিদ্ধান্ত নেবেন, যা পরে ভুল প্রমাণিত হতে পারে কারণ রাহু আপনার মস্তিষ্ক এবং আপনার চিন্তাভাবনার উপর প্রভাব ফেলবে। আপনি প্রতিটি কাজে তাড়াহুড়ো করবেন যার কারণে সেই কাজে ভুল হওয়ার সম্ভাবনা থাকবে। চিন্তা ও ওজন করেই সঠিক-ভুল কথা বলা উচিত, তবেই ভালো ফল পাওয়া যাবে। স্বাস্থ্য সমস্যার প্রতি উদাসীনতা আপনাকে রোগের শিকার করে তুলতে পারে। রাহুর পরিবর্তনের প্রভাবের কারণে, শুধুমাত্র নিজের সম্পর্কে চিন্তা করে স্বার্থপর না হয়ে, বিশেষ করে আপনার জীবনসাথীর কথা চিন্তা করুন এবং তাদের সাথে আপনার সম্পর্ক উন্নত করার চেষ্টা করুন। ব্যবসায়ীদের তাদের সম্পর্ক ধরে রাখতে হবে। মিথ্যা কথা বলে ব্যবসা করবেন না বরং আপনার কাজ ভালো করার জন্য নতুন কিছু লোক নিয়োগ করুন। এতে আপনি উপকৃত হবেন। কারো কথার উপর ভিত্তি করে কোনো সিদ্ধান্ত নেবেন না, মনকে একটু কাজে লাগান এবং একজন বিশ্বস্ত অভিজ্ঞ ব্যক্তির পরামর্শ নিতে পারেন।

উপায় : আপনার ভগবান শিবকে সাদা চন্দন অর্পিত করা উচিত।

মীন রাশিফল

রাহু গোচর 2025 আপনার জন্য বিশেষ রূপে গুরুত্বপূর্ণ থাকবে কেননা রাহু মহারাজ আপনার রাশি থেকে বেরিয়ে করছে কুম্ভ রাশিতে প্রবেশ অর্থাৎ এটি আপনার রাশি থেকে দ্বাদশ ভাবে প্রবেশ করবে। এটির কিছু ভালো-খারাপ প্রভাব দেখতে পারেন। একদিকে, আপনি রোগের শিকার হতে পারেন এবং স্বাস্থ্য সমস্যা আপনাকে সমস্যায় ফেলতে পারে যার কারণে আপনাকে হাসপাতালে যেতেও হতে পারে, অন্যদিকে, আপনার ব্যয় অপ্রত্যাশিতভাবে বৃদ্ধি পাবে। কোনটি সঠিক ও বেঠিক না জেনেই ব্যয় করবেন, যার কারণে আর্থিক ক্ষতির সম্ভাবনা রয়েছে। আপনি অকেজো কাজেও অর্থ ব্যয় করবেন যা আপনার আর্থিক অবস্থার অবনতি ঘটাতে পারে তবে ভাল বিষয় হল এই সময়ে আপনি বিদেশ ভ্রমণের সুযোগ পেতে পারেন। আপনি যদি এই দিকে প্রচেষ্টা চালান তবে আপনার প্রচেষ্টা বাড়ান, রাহুর এই ক্রান্তিকালে আপনার বিদেশ যাওয়ার সম্ভাবনা রয়েছে। আপনার কর্মক্ষেত্রে আপনাকে তাড়াহুড়োর মুখোমুখি হতে হবে এবং আপনাকে কিছু সময়ের জন্য আপনার প্রিয়জনের থেকে দূরত্ব বজায় রাখতে হতে পারে, যা প্রথমে খারাপ লাগবে, কিন্তু পরে আপনি এতে অভ্যস্ত হয়ে যেতে পারেন। আপনার পরিবারের সদস্যদের আপনাকে সমর্থন করা উচিত।

উপায় : রাহু মহারাজের কৃপা প্রাপ্ত করার জন্য আপনাকে শনিবারের দিন কাঁচা চাল জলে প্রবাহ করা উচিত।

রত্ন, যন্ত্র সমেত সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ভিসিট করুন : এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

আমরা আশা করি যে আপনার অবশ্যই আমাদের নিবন্ধটি পছন্দ হয়েছে। যদি তাই হয় তাহলে আপনাকে অবশ্যই আপনার অন্যান্য শুভাকাঙ্ক্ষীদের সাথে শেয়ার করতে হবে। ধন্যবাদ!

সর্বদা জিজ্ঞেস করা প্রশ্নগুলি

1. রাহু গোচর কখন ঘটবে?

18 মে 2025 র সন্ধ্যা 17:08 সময় রাহু শনির অধিপতি কুম্ভ রাশিতে প্রবেশ করতে চলেছে।

2. রাহু একটি রাশিতে কতক্ষণ থাকে?

রাহুর গওহর সাধারণত 18 মাস ধরে একটি রাশিতে ঘটে।

3. রাহুর জন্য শুভ রাশি কোনটি?

রাহুকে কন্যা, কুম্ভ এবং তৃতীয়, ষষ্ঠ এবং একাদশ ভাবেও শক্তিশালী বলে মনে করা হয়।

Talk to Astrologer Chat with Astrologer