গুরু গোচর 2025 - প্রভাব, রাশিফল এবং উপায়

Author: Pallabi Pal | Updated Wed, 18 Sep 2024 12:32 PM IST

গুরু গোচর 2025, গুরু গ্রহকে বৃহস্পতি আর দেবগুরুর নামেও জানা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সর্বাধিক শুভ গ্রহের মান্যতা প্রাপ্ত করে এই গ্রহ। এইরকম মান্যতা রয়েছে যে বৃহস্পতি তার পঞ্চম, সপ্তম আর নবম দৃষ্টি দিয়ে যে ভাবকে দেখেন তাতে তার অমৃত সমান দৃষ্টি সেই ভাবের ফলে ভালো বৃদ্ধি করেন। দেবগুরু বৃহস্পতি শুক্রের আধিপত্য বৃষভ রাশিতে গত বছর থেকে গোচর করছেন আর এবার 15 মে 2025 এ বৃষভ রাশি থেকে বেরিয়ে প্রাতঃ 2:30 সময় বুধের আধিপত্য মিথুন রাশিতে গোচর করবে।


ভবিষ্যৎ সংক্রান্ত যেকোনো সমস্যা সমাধান করা হবে বিদ্যান জোতিষীদের সাথে বলুন কথা

গুরু বৃহস্পতির গোচর মোটামুটি 13 মাস পর্যন্ত একটি রাশিতে হওয়ার কারণে এটি শনির পরে দ্বিতীয় ধীর গতিতে চলা গ্রহ। বৃহস্পতি গ্রহকে দেবতাকে গুরুও বলা হয়ে থাকে। এটি প্রাকৃতিকভাবে শুভ গ্রহ। এ ছাড়া এটি ধনু ও মীন রাশির অধিপতি। বৃহস্পতি কর্কট রাশিতে তার সর্বোচ্চ অবস্থায় রয়েছে এবং মকর রাশিতে এটি সর্বনিম্ন অবস্থায় রয়েছে বলে মনে করা হয়। একটি অনুকূল বৃহস্পতি ব্যক্তিকে জীবনের সমস্ত জিনিস যেমন সন্তান, সুখ, গৃহ, সম্পদ, সমৃদ্ধি, ভাল বৈবাহিক জীবন অর্জনে সহায়তা করে এবং সমাজে ব্যক্তিকে সম্মান দেয়।

Click here to read in English: Jupiter Transit 2025

বর্ষ 2025 র সময় দেবগুরু বৃহস্পতি মে মাসে মিথুন রাশিতে গোচর করবে 19 অক্টোবর 2025 এ দুপুর 12:57 সময় বৃহস্পতি মহারাজ মিথুন রাশি থেকে বেরিয়ে চন্দ্রমার ব্যাক্তিত্ব কর্কট রাশিতে প্রবেশ করবে যারফলে সে নিজের উচ্চ অবস্থাতে হয়ে থাকেন আর এই কর্কট রাশিতে 11 নভেম্বর 2025 এ সন্ধ্যা 6:31 সময় বৃহস্পতি মহারাজ বকরি হয়ে যাবে আর পুনরায় বকরি অবস্থাতে 4 ডিসেম্বর 2025 এ রাত্রি 8:39 সময় মিথুন রাশিতে একবার পুনরায় প্রবেশ করবে। এইভাবে বর্ষ 2025 এর সময় দেবগুরু বৃহস্পতি বৃষভ রাশি থেকে বেরিয়ে মিথুন রাশি, তারপর মিথুন রাশিতে বেরিয়ে কর্কট রাশি আর তারপর কর্কট রাশি থেকে বেরিয়ে বকরি অবস্থাতে মিথুন রাশিতে প্রবেশ করবে।

এই সময় যখন বৃহস্পতির মিথুন রাশিতে গোচর হবে তখন 9 জুন 2025 এ সন্ধ্যা 4.12 থেকে বৃহস্পতি অস্ত অবস্থাতে চলে আসবে যাকে বৃহস্পতি তারা ডুবে যাওয়াও বলা যেতে পারে আর 9 জুলাই 2025 র রাত্রি 10.50 সময় এটি নিজের উদিত অবস্থাতে চলে আসবে যা বৃহস্পতি উদয়ও বলা যেতে পারে।

লক্ষণীয় যে বৃহস্পতি গ্রহের অস্ত অবস্থা শুভ বলে মনে করা হয় না এবং এই সময়ে সমস্ত শুভ কাজ করা নিষিদ্ধ কারণ বৃহস্পতিই সমস্ত শুভকাজ করেন। যখন তারা সেট করে তখন বিবাহ প্রভৃতি শুভকাজ নিষিদ্ধ করা হয়।

মিথুন রাশিতে এসে বৃহস্পতি মিথুন রাশিদের জন্য বিশেষ রূপে প্রভাবশালী গ্রহ হয়ে যাবে আর সেখান থেকে তুলা রাশি, তার ধনু রাশি আর কুম্ভ রাশিতে তার অমৃত সমান দৃষ্টি দিবে যারফলে নাকি কেবল এই রাশিদের জীবনেই ইতিবাচক প্রভাব ফেলবে না কিন্তু এছাড়াও অন্যান্য রাশির জাতকদের জীবনেও বিভিন্ন ধরনের শুভ প্রভাব দেখা যায়।

বৃহস্পতি মহারাজ একটি শুভ গ্রহ যা জাতক/জাতিকাদের জীবনে শুভতা নিয়ে আসে। এটি আমাদের সামাজিক মান্যতা, ধর্ম এবং আধ্যাত্মিকতার সাথে সংযুক্ত করে এবং আমাদের মধ্যে ধর্ম বৃদ্ধি করে। এটি আমাদের সঠিক এবং ভুলের পাঠ শেখায় এবং আমাদের বলে যে আমাদের মূল্যবোধ এবং সংস্কৃতির তালমিল বজায় রেখে জীবনে ভাল সম্প্রীতি বজায় রাখা উচিত যাতে আমরা যে কোনও ধরণের সমস্যার মুখোমুখি হতে পারি। গুরু গোচর 2025 এই বিশেষ নিবন্ধে আপনি এটি জানতে পারবেন যে বৃহস্পতি গোচর 2025 র আপনার রাশি অনুসারে আপনার জীবনে কী প্রকারের প্রভাব ফেলবে, আপনার জীবনে কোন নির্দিষ্ট ক্ষেত্রগুলি এই বৃহস্পতি গোচর দ্বারা প্রভাবিত হবে এবং আপনি কোন কোন ক্ষেত্রে সম্মুখীন হবেন। ভাল এবং খারাপ সময় প্রভাব পাওয়া যেতে পারে। এর সাথে, আপনি বৃহস্পতি গ্রহের অনুগ্রহ পেতে এই বছর কোন ব্যবস্থা গ্রহণ করা উচিত তাও জানতে পারবেন। তাহলে আসুন বিস্তারিতভাবে জেনে নিন গুরু গোচর 2025 আপনার রাশির উপর কী প্রভাব ফেলবে।

মেষ রাশিফল

মেষ রাশি এ গুরু দেব ভাগ্য স্থান অর্থাৎ নবম ভাব আর ব্যয়ের স্থান অর্থাৎ দ্বাদশ ভাবের অধিপতি আর মিথুন রাশিতে বৃহস্পতির গোচর হওয়ার ফলে এটি আপনার রাশি থেকে তৃতীয় ভাবে গোচর করবে। বৃহস্পতির এই গোচরের প্রভাবে আপনার ভিতরে অলসতা বাড়বে যার কারণে আপনি আপনার কাজ স্থগিত করতে থাকবেন এবং এর কারণে আপনাকে কর্মক্ষেত্রে এবং জীবনের অন্যান্য ক্ষেত্রে বাধার সম্মুখীন হতে হবে, তাই এই সমস্যাগুলি এড়াতে, আপনাকে আপনার অলসতা ত্যাগ করতে হবে এবং কঠোর পরিশ্রম করতে হবে। আপনি ধর্ম-কর্ম এর ব্যাপারে এগিয়ে গিয়ে অংশগ্রহণ করবেন। ধার্মিক যাত্রা অনেক হবে। আপনার বন্ধুদের সমর্থন আপনার সাথে থাকবে এবং আপনি তাদের সাথে ভাল জায়গায় যাবেন। আপনার ভাই বোনদের সাথে আপনার সম্পর্ক আরও দৃঢ় হবে। এরফলে আপনি খুশি অনুভব করবেন। ব্যবসায় উন্নতির সম্ভাবনা থাকবে। বৃহস্পতি মহারাজের দৃষ্টি সপ্তম ভাব, নবম ভাব আর একাদশ ভাবে হওয়ার ফলে ব্যবসাতে উন্নতি হবে, ব্যবসাতে বিস্তার হতে পারে, দাম্পত্য জীবনে প্রেম বাড়বে, পারস্পরিক সম্পর্কের সমস্যার সমাধান হবে আর আমদানিতে ভালো বৃদ্ধি হওয়ার যোগ তৈরী হবে। সামাজিক বৃত্ত বাড়বে। সমাজে আপনার সম্মান ও সম্মান বৃদ্ধি পাবে। পিতার সাথে সম্পর্ক মধুর হবে। 19 অক্টোবর, যখন বৃহস্পতি কিছু সময়ের জন্য কর্কট রাশিতে থাকবে, তখন পরিবারে সুখ থাকবে এবং পূজা বা কারো বিবাহ ইত্যাদির মতো শুভ অনুষ্ঠান হতে পারে। এর পরে, ডিসেম্বর মাসে, যখন বৃহস্পতি তৃতীয় ভাবে বকরি অবস্থায় যাবে, ভাইবোনদের সাথে সম্পর্কের তিক্ততা বাড়তে পারে এবং কর্মক্ষেত্রে সহকর্মীদের আচরণ বিরক্তিকর হতে পারে, তাই আপনাকে সতর্ক থাকতে হবে।

উপায় : গুরবারের দিন উত্তম গুণের হলুদ পুখরাজ অথবা সোনালী রোশন সোনার মুদ্রিকাতে জড়িয়ে আপনার তর্জনী আঙুলে ধারণ করুন।

বৃষভ রাশিফল

বৃষভ রাশির জাতক/জাতিকাদের জন্য গুরু দেবকে অষ্টম ভাব আর একাদশ ভাবের অধিপতি মানা হয়ে থাকে আর মিথুন রাশিতে গুরুর গোচর হওয়ার ফলে এটি আপনার রাশি থেকে দ্বিতীয় ভাবে প্রবেশ করবে। বৃহস্পতির এই গোচরের প্রভাবে আপনার বাণীতে গম্ভীরতা থাকবে। লোকেরা আপনার কথা ধ্যান দিয়ে শুনবে আর সেটিকে মহত্ব দিবে। লোকেরা আপনার কাছে পরামর্শ চাইবে। পারিবারিক জীবনে সুখ ও সন্তুষ্টি থাকবে, তবে অর্থ সঞ্চয় করতে কিছু সমস্যা হতে পারে। তবে, আপনি আপনার আয়ের কিছু অংশ সঞ্চয় প্রকল্পে বিনিয়োগ করতে পারেন। এখান থেকে বৃহস্পতির দৃষ্টি ষষ্ঠ ভাব, অষ্টম ভাব আর দশম ভাবে থাকবে যারফলে পৈতৃক ব্যবসাতে উন্নতি হবে। আপনি আপনার পরিবারের সাথে যদি ব্যবসা করেন তাহলে বিশেষ উন্নতি প্রাপ্ত হওয়ার যোগ তৈরী হবে। চাকরিজীবীদেরও ভালো লাভের সম্ভাবনা থাকবে। আপনি ধর্মীয় কাজ করবেন, আপনার শ্বশুরবাড়ির সাথে আপনার সম্পর্ক মজবুত হবে এবং আপনি তাদের কাছ থেকে আর্থিক সুবিধা এবং অনেক ধরণের সাহায্য পেতে পারেন। আপনি আপনার বিরোধীদের কাছ থেকে কোন সমস্যায় পড়বেন না। অক্টোবর মাসে যখন বৃহস্পতি মহারাজ কর্কট রাশিতে যাবে তখন আপনার তৃতীয় ভাবকে প্রভাবিত করবে যারফলে ধার্মিক যাত্রার যোগ তৈরী হবে আর আপনি পরিবারের সদস্যদের কাছ থেকে সমর্থন এবং ভালবাসা পাবেন। কর্মক্ষেত্রে পরিস্থিতি ভাল থাকবে, তবে ডিসেম্বর মাসে, যখন বৃহস্পতি আবার মিথুন রাশিতে প্রবেশ করবে 4 তারিখে, তখন বাক সমস্যা আপনার কাজে ব্যর্থতার কারণ হতে পারে। পরিবারে কিছুটা ভারসাম্যহীনতা দেখা দিতে পারে এবং সম্পদ জমাতে সমস্যা হতে পারে। কারো ঘরে জন্ম হতে পারে আবার কারো বিয়ে হতে পারে।

উপায় : আপনার গুরবারের দিন পিপল গাছকে স্পর্শ না করে জল অর্পিত করা উচিত।

বৃহৎ কুন্ডলী তে লুকিয়ে রয়েছে, আপনার জীবনের সমস্ত তথ্য জানুন গ্রহের চলনের সম্পূর্ণ লেখা-ঝোখা

মিথুন রাশিফল

মিথুন রাশি র জন্য গুরু দেব সপ্তম ভাব আর দশম ভাবের অধিপতি গ্রহ। মিথুন রাশিতে গুরুর গোচর আপনার জন্য বিশেষ রূপে প্রভাবশালী থাকবে কেননা এটি আপনার রাশিতেই গোচর করবে। এখানে উপস্থিত দেবগুরু বৃহস্পতির দৃষ্টি আপনার পঞ্চম ভাব, সপ্তম ভাব আর নবম ভাবে হবে যারফলে সন্তাদের সাথে জড়িত সুখ সমাচার প্রাপ্তি হবে। যদি আপনি সন্তান প্রাপ্তির ইচ্ছা করে থাকেন তাহলে সন্তান প্রাপ্তির স্বপ্ন পূরণ হতে পারে। বিদ্যা অধ্যয়ন করণীয়দের সফলতা মিলবে। শিক্ষাতে মনপছন্দ পরিণাম মিলবে আর আপনার মন পড়াশোনাতে লাগবে। বিবাহের সম্ভাবনা থাকবে। আপনি যদি অবিবাহিত হন তবে আপনি বিয়ে করতে পারেন। বিবাহিতদের বৈবাহিক সমস্যা হ্রাস পাবে এবং পারস্পরিক সম্প্রীতির উন্নতি হবে যা দাম্পত্য জীবনে সুখের দিকে নিয়ে যাবে। ব্যবসাতে উত্তম উন্নতির যোগ তৈরী হবে। আপনি সমাজের প্রভাবশালী এবং সম্মানিত ব্যক্তিদের সাথে দেখা করবেন যার কারণে আপনি ব্যবসায় ভাল লাভ এবং সামাজিকভাবে উন্নতি করবেন। ধার্মিক কর্মে আপনি সফলতা পাবেন। আপনার ভাগ্য উন্নতি করবে আর আপনার সমস্যা কমতে থাকবে। অক্টোবর মাসে বৃহস্পতি মহারাজ দ্বিতীয় ভাবে গিয়ে ধন সম্বন্ধিত সমস্যা দূর করবে, তখন ধন সঞ্চিত করতে লাভ দিবে আর আপনি কাজে আরও অধিক সফলতার যোগ তৈরী করবে। ডিসেম্বর মাসে বকরি অবস্থাতে আপনার রাশিতে বৃহস্পতির আসা স্বাস্থ্য সমস্যার জন্ম দিতে পারে তথা বিবাহিত সম্পর্কে আর ব্যবসাতে উত্থান-পতনের সৃষ্টি করতে পারে।

উপায় : গুরবারের দিন কোন মন্দিরে ছোলার ডাল দান করুন।

ক্যারিয়ার নিয়ে টেনশন আছে! এখনি অর্ডার কর কগ্নিএস্ট্রো রিপোর্ট

কর্কট রাশিফল

কর্কট রাশি র জাতক/জাতিকাদের জন্য গুরু মহারাজ ষষ্ঠ ভাব আর নবম ভাবের অধিপতি। গুরু গোচর 2025 র অনুসারে এটি আপনার রাশি থেকে দ্বাদশ ভাবে প্রবেশ করবে। এই প্রকার বৃহস্পতির দ্বাদশ ভাবে যাওয়া আপনার ভালো কাজে ধন খরচ করার দিকে বৃদ্ধি করাবে। আপনি পুজো-পথ, ধর্ম, আধ্যাধিক তীর্থ যাত্রা আর ভালো কাজে তথা সমাজের পক্ষে অনেক ভালো কাজ করবেন আর সেটিতে অর্থও খরচা করবেন। এতে আপনি শুধু মানসিক তৃপ্তি পাবেন না, সমাজে আপনাকে সম্মানের চোখেও দেখা হবে। ধর্মীয় ভ্রমণ এবং দীর্ঘ ভ্রমণের প্রবল সম্ভাবনা থাকবে। আপনি যদি আন্তরিকভাবে চেষ্টা করেন তবে আপনি বিদেশে যাওয়ার ক্ষেত্রে সফলতা পাবেন এবং আপনি বিদেশে যেতে পারবেন। এই সময় আপনাকে আপনার স্বাস্থ্যর ধ্যান দিতে হবে। চর্বি জনিত সমস্যা বিরক্ত করতে পারে বা পেটের রোগে আক্রান্ত হতে পারে। বৃহস্পতি মহারাজ আপনার চতুর্থ ভাবে, ষষ্ঠ ভাবে এবং অষ্টম ভাবে অবস্থান করবেন যার কারণে কিছু ব্যয় বৃদ্ধি পাবে। পরিবারের সুখের সম্পদ বৃদ্ধি পাবে। পারিবারিক তালমিল বৃদ্ধি হবে আর আপনি ঘরোয়া ব্যাপারে প্রসন্ন অনুভব করবেন। শশুর বাড়ির দিক থেকে ভালো খবর মিলবে। অক্টোবরে যখন বৃহস্পতি মহারাজ আপনার রাশিতে প্রবেশ করবে তখন আপনার জন্য সোনা তে সোহাগ এর মতো সময় হবে। আপনি সুশিক্ষা, ভাল সম্পদ, সন্তান, বিবাহিত জীবন, ব্যবসা এবং ভাগ্যে ভাল ফলাফল পাবেন এবং ভাগ্য আপনাকে রাজযোগের মতো ফলাফল দেবে। ডিসেম্বরে, বকরি অবস্থাতে বৃহস্পতি দ্বাদশ ভাবে আসা স্বাস্থ্য সমস্যা এবং ব্যয় বাড়তে পারে।

উপায় : গুরবারের দিন ভগবান শ্রী হরি বিষ্ণুর উপাসনা করুন।

পান নিজের কুন্ডলী আঁধারিত সঠিক শনি রিপোর্ট

সিংহ রাশিফল

সিংহ রাশির জাতক/জাতিকাদের জন্য গুরু বৃহস্পতি আপনার পঞ্চম ভাব আর অষ্টম ভাবের অধিপতি। গুরু গোচর 2025 র অনুসারে বৃহস্পতি মহারাজ আপনার রাশি থেকে একাদশ ভাবে প্রবেশ করবে। এটি আপনার জন ভালো সফলতার সময় হবে। আর্থিক চ্যালেঞ্জ সমাপ্ত হতে লাগবে আর ধন প্রাপ্তির পথ সুগম হবে। আপনার কাছে ভালো আমদানি আসতে লাগবে। ধন এর সাথে জড়িত সমস্যা দূর হবে। অন্যদিকে বসে বৃহস্পতি মহারাজের দৃষ্টি আপনার তৃতীয় ভাব, পঞ্চম ভাব আর সপ্তম ভাবে হবে যারফলে অবিবাহিত জাতক/জাতিকাদের বিবাহের যোগ তৈরী হবে। প্রেমের সম্পর্কে তীব্রতা থাকবে। সন্তানের উন্নতি হবে। আপনি যদি সন্তান নিতে চান তবে আপনার পক্ষে সন্তান ধারণ করা সম্ভব। শিক্ষাক্ষেত্রে চমৎকার সাফল্য পাবেন। হঠাৎ আর্থিক লাভের সম্ভাবনা থাকবে। উত্তরাধিকার সূত্রে কিছু সম্পত্তি পেতে পারেন। গোপন অর্থ প্রাপ্তি হতে পারে। এই সময়টি ভাই ও বোনদের জন্যও অনুকূল হবে এবং তাদের সাথে আপনার সম্পর্ক সৌহার্দ্যপূর্ণ হবে। অক্টোবরে যখন বৃহস্পতি মহারাজ দ্বাদশ ভাবে কর্কট রাশিতে গোচর করবে তখন শারীরিক সমস্যা বৃদ্ধি হবে। আপনার খরচাতে বৃদ্ধি করবে আর ডিসেম্বরে যখন বকরি অবস্থাতে একাদশ ভাবে আসবে তখন ধন প্রাপ্তির জন্য আপনাকে কঠিন চেষ্টা করতে হবে। মনের ইচ্ছা পূরণে কিছুটা বিলম্ব হতে পারে।

উপায় : গুরবারের দিন আপনার মাথাতে হলুদ বা কেশরের তিলক লাগান।

বিয়েতে হচ্ছে দেরী বা বিবাহিত জীবনে সমস্যা? পান সমাধান: জ্যোতিষীয় পরামর্শ

কন্যা রাশিফল

কন্যা রাশির জাতক/জাতিকাদের জন্য গুরু বৃহস্পতি চতুর্থ ভাবের অধিপতি। মিথুন রাশিতে গুরু গোচর 2025 র সময় বৃহস্পতি গ্রহ আপনার রাশি থেকে দশম ভাবে প্রবেশ করবে। এই সময় আপনার কর্মক্ষেত্রে কিছুটা সমস্যা হতে পারে। আপনি অধিক আত্মবিশ্বাসের শিকার হতে পারেন যারফলে অনেক কাজ আটকে যেতে পারে। আপনার কর্মক্ষেত্রে বিচক্ষণতার সাথে এবং চতুরতার সাথে কাজ করা উচিত। যে কাজটি আপনি জানেন না তার দায়িত্ব নিতে শিখুন এবং সেই কাজ শিখে এগিয়ে যান। পারিবারিক দায়িত্ব পালনে আপনাকে এগিয়ে আসতে হবে কারণ এটাই হবে আপনার দায়িত্ব পালনের সময়। এখান থেকে বৃহস্পতি মহারাজ আপনার দ্বিতীয় ভাব, চতুর্থ বাহবা আর ষষ্ঠ ভাবকে দেখবেন যারফলে ধন সঞ্চয় করা আপনার জন্য আপনার চেষ্টা বৃদ্ধি হবে। আপনি চেষ্টা করবেন যে অধিক থেকে অধিক ধন সঞ্চয় করার। পারিবারিক সম্পর্ক মধুর করার জন্য আপনি নিজের দিক থেকে কোন ঘাটতি রাখবেন না। পিতামাতার স্বাস্থ্যের ভাল উন্নতি হবে। পরিবারের সদস্যদের মধ্যে পারস্পরিক ভালবাসা এবং স্নেহের অনুভূতি থাকবে। বিরোধী পক্ষ থেকে আপনার কোনো সমস্যা হবে না। অক্টোবর মাসে, যখন বৃহস্পতি আপনার একাদশ ভাবে প্রবেশ করবে, তখন আপনার আর্থিক অবস্থা শক্তিশালী হবে। দাম্পত্য সম্পর্ক মজবুত হবে এবং প্রেমের সম্পর্ক মধুর হবে। সন্তান লাভের সুখ পাবেন। বকরি অবস্থাতে ডিসেম্বরে বৃহস্পতি মহারাজ একবার পুনরায় দশম ভাবে আসবে সেই সময় আপনার কর্মক্ষেত্রে খুব সাবধানে কাজ করার প্রয়োজন হবে।

উপায় : আপনার গুরুবারের দিন দেশি ঘী কোন মন্দিরে প্রদীপ জ্বালানোর জন্য দেওয়া উচিত।

তুলা রাশিফল

গুরু গোচর 2025 র কথা বলতে গেলে তুলা রাশির জাতক/জাতিকাদের জন্য গুরু আপনার জন্য তৃতীয় ভাব আর ষষ্ঠ ভাবের অধিপতি আর বর্তমানে গোচর কালে আপনার নবম ভাবে প্রবেশ করবে। নবম ভাবে বৃহস্পতির গোচর আপনার ধার্মিক ধর্মীয় বিশ্বাস বৃদ্ধি করবে। ধর্মীয় কাজে উৎসাহের সাথে অংশগ্রহণ করবেন। ধর্মীয় ভ্রমণ ও তীর্থযাত্রা করবেন। আপনি সংগ্রাম এবং আরও প্রচেষ্টা করার পরেই সাফল্য পাবেন এবং তবেই আপনার কাজ হবে। আপনি যত বেশি পরিশ্রম করবেন, তত বেশি ফলাফল পাবেন। ভাই-বোনের সহযোগিতায় আপনার কাজে গতি আসবে। এখানে উপস্থিত বৃহস্পতি মহারাজ আপনার রাশিতে অর্থাৎ আপনার প্রথম ভাব, আপনার তৃতীয় ভাব আর আপনার পঞ্চম ভাবে দৃষ্টি দিবে যারফলে আপনার শিক্ষা আর উচ্চ শিখতে উত্তম পরিণাম প্রাপ্তি হবে। সন্তানের সুখ পাবেন। সন্তান প্রাপ্তির যোগ তৈরী হবে। ধর্ম-কর্মে সফলতা মিলবে আর পরিবারের লোকেদের সাথে ভালো তালমিল বৃদ্ধি হবে। অক্টোবরে বৃহস্পতির দশম ভাবে যাওয়ার ফলে কর্মক্ষেত্রে কিছুটা বিভ্রান্তি দেখা দেবে।

উপায় : আপনার বৃহস্পতিবারের ব্রত রাখা উচিত।

বৃশ্চিক রাশিফল

বৃশ্চিক রাশির জাতক/জাতিকাদের জন্য গুরু বৃহস্পতি দ্বিতীয় আর পঞ্চম ভাবের অধিপতি। গুরু গোচর 2025 আপনার জন্য অষ্টম ভাবে হতে চলেছে। এই গোচর অধিক অনুকূল মানা যাবে না সেইজন্য আপনাকে সাবধানতা রাখতে হবে। কর্মক্ষেত্রে কিছু বাধার সম্মুখীন হতে হবে। চলমান কাজ আটকে যেতে পারে। যদিও আপনি ধর্মীয় কাজকর্মে ভালো অনুভব করেন এবং ভালো আধ্যাত্মিক অভিজ্ঞতা লাভ করেন, তবুও আপনাকে অর্থ সংক্রান্ত বিষয়ে সমস্যার সম্মুখীন হতে হতে পারে। আর্থিক ক্ষতি হতে পারে। স্বাস্থ্যের দিকে সমস্যা দেখা দিতে পারে। এখানে উপস্থিত বৃহস্পতি মহারাজ আপনার দ্বাদশ ভাব, দ্বিতীয় ভাব আর চতুর্থ ভাবে সম্পূর্ণ দৃষ্টি দিবে যারফলে শশুর বাড়িতে কিছু শুভ সমাচার শুনতে পারেন। আপনার খরচাতে বৃদ্ধি হবে। বিদেশ ভ্রমণের সম্ভাবনা রয়েছে। মাঝে মাঝে হঠাৎ করে টাকা পেতে পারেন। এছাড়া পরিবারে শ্বশুরবাড়ির লোকজনের হস্তক্ষেপ বাড়তে পারে। অক্টোবরে বৃহস্পতি মহারাজ নবম ভাবে গোচরের ফলে সব কাজে সফলতা মিলবে। ভাগ্য মজবুত হবে আর আপনি সফলতা প্রাপ্ত করবেন। চাকরীতে বদলাব হতে পারে আর দ্বিতীয় চাকরী ভালো পদোন্নতির সাথ মিলতে পারে। বকরি অবস্থাতে বৃহস্পতি মহারাজ ডিসেম্বরে একবার পুনরায় অষ্টম ভাবে প্রবেশ করবে, সেইসময় ধন আর স্বাস্থ্যের বিশেষ ধ্যান রাখতে হবে।

উপায় : গুরবারের দিন শ্রী রাম রক্ষা স্রোতের পাঠ অবশ্যই করুন।

ধনু রাশিফল

ধনু রাশির জাতক/জাতিকাদের জন্য গুরু মহারাজ খুবই গুরুত্বপূর্ণ কেননা এটি আপনার রাশির অধিপতি হওয়ার সাথে-সাথে আপনার চতুর্থ ভাবে অর্থাৎ আপনার সুখ ভাবের অধিপতি আর বৃহস্পতির গোচর আপনার রাশি থেকে সপ্তম ভাবে হবে। এই গোচর আপনার বিবাহিত সম্পর্কের জন্য মধুর সময় নিয়ে আসবে। আপনার এবং আপনার জীবনসাথীর মধ্যে বিবাদ কমবে এবং প্রেম বাড়বে। একে অপরের প্রতি দায়িত্ববোধ ও নিষ্ঠার অনুভূতি বাড়বে। আপনি যদি কোনও ব্যবসা করেন তবে আপনি তাতেও ভাল সাফল্য পেতে পারেন। জমি সংক্রান্ত কোনো পুরনো ইচ্ছা পূরণ হতে পারে। সম্পত্তি অর্জন করতে পারেন। এখানে বৃহস্পতি মহারাজ আপনার একাদশ ভাব, প্রথম ভাব আর তৃতীয় ভাবকে দেখবেন যারফলে যাত্রার লাভ হবে, আপনি আপনার আয় বৃদ্ধি এবং বৃদ্ধি দেখতে পাবেন, আপনার সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা ভাল হবে যা আপনাকে উপকৃত করবে। অক্টোবরে যখন বৃহস্পতি মহারাজ অষ্টম ভাবে চলে যাবে তখন গভীর আধ্যাত্মিক অভিজ্ঞতা অনুভব করতে পারেন। আপনি আপনার শ্বশুরবাড়ির কাছ থেকে কিছু ভাল খবর পেতে পারেন তবে আপনার স্বাস্থ্যের অবনতি হতে পারে। বকরি অবস্থাতে বৃহস্পতি মহারাজ ডিসেম্বরে সপ্তম ভাবে পুনরায় আসবে তখন বিবাহিত সম্পর্কে তালমিলে ঘাটতি সমস্যা দিবে আর ব্যাবসার দিকে ধ্যান দেওয়ার প্রয়োজন হবে।

উপায় : গুরবারের দিন থেকে শুরু করে বৃহস্পতি মহারাজের বীজ মন্ত্র জপ করুন।

মকর রাশিফল

মকর রাশির জাতক/জাতিকাদের জন্য বৃহস্পতি মহারাজ তৃতীয় ভাব আর দ্বাদশ ভাবের অধিপতি আর গুরু গোচর 2025 আপনার রাশি থেকে ষষ্ঠ ভাবে হবে। এই গোচর আপনাকে বিশেষ রূপে সাবধান থাকার ইঙ্গিত দিচ্ছে কেননা এই গোচরের সময় একদিকে আপনি আপনার চাকরিতে ভাল ফল পাবেন, অন্যদিকে আপনাকে স্বাস্থ্য সমস্যার সম্মুখীন হতে হতে পারে। পাকস্থলী ও অম্লতা, বদহজম, পরিপাকতন্ত্রের সমস্যা এবং চর্বি সংক্রান্ত সমস্যা বা কোলেস্টেরল বৃদ্ধির সমস্যা হতে পারে। এই সময়ে খরচও বাড়বে। অলসতা ত্যাগ করলেই আপনি সফলতা পাবেন। বিরোধীরা মাথা উঁচু করার চেষ্টা করতে পারে। যদিও অক্টোবরে যেমনটি বৃহস্পতি মহারাজ সপ্তম ভাবে প্রবেশ করবে এই সবের ওপর আপনি বিজয় প্রাপ্ত করবেন। আর্থিক সমৃদ্ধি হবে। আপনি আপনার জীবনসাথীর কাছ থেকে সমর্থন পাবেন। দাম্পত্য সম্পর্কে অগ্রগতি হবে। অবিবাহিতদের বিয়ে হওয়ার সম্ভাবনা থাকবে। আপনি আপনার জীবনসাথীর কাছ থেকে সম্পূর্ণ সমর্থন পাবেন। আপনার সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতাও শক্তিশালী হবে এবং আপনার ব্যবসায়ও উন্নতি হবে। চাকরিতেও পদোন্নতির প্রবল সম্ভাবনা থাকবে। এরপরে বকরি অবস্থাতে বৃহস্পতি ডিসেম্বর মাসে পুনরায় ষষ্ঠ ভাবে আসার ফলে স্বাস্থ্য সমস্যার দিকে ধ্যান দেওয়ার প্রয়োজন পড়বে।

উপায় : গুরবারের দিন গুরু আর ছোলার ডাল দিয়ে কলা গাছের পূজো করুন।

কুম্ভ রাশিফল

কুম্ভ রাশির জাতক/জাতিকাদের বৃহস্পতি মহারাজ দ্বিতীয় আর একাদশ ভাবের অধিপতি। গুরু গোচর 2025 আপনার রাশি থেকে পঞ্চম ভাবে হতে চলেছে। এই গোলকার আপনার ধন লাভ কে প্রবল যোগ দিবে। আপনার আর্থিক সচ্ছলতা থাকবে। পরিকল্পনায় সফলতা আসবে। কাঙ্খিত ইচ্ছা পূরণ হবে। আপনার আয়ের ব্যাপক বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। আপনি যদি চাকরিতে পরিবর্তন চান তবে আপনি এই সময়ের মধ্যে এটি পাবেন এবং আপনি একটি ভাল চাকরি পাবেন যেখানে আপনি পদ এবং বেতন বৃদ্ধি পেতে পারেন। এখানে বৃহস্পতি মহারাজ আপনার নবম ভাব, একাদশ ভাব আর প্রথম ভাবকে দেখবেন আর আপনার ভিতরে উত্তম সংস্কারে বৃদ্ধি হবে। আপনার সন্তানও হয়ে উঠবে সংস্কৃতিমনা। শিক্ষাক্ষেত্রে চমৎকার সাফল্য পাবেন। উচ্চশিক্ষায়ও আপনার সাফল্য বাড়বে। আপনি অর্থ উপার্জন করতে আগ্রহী হবেন। সন্তান সংক্রান্ত ভালো খবর পাবেন। আপনার স্বাস্থ্য সমস্যা কমবে। সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা শক্তিশালী হবে। অক্টোবর মাসে যখন বৃহস্পতি মাহরাজ ষষ্ঠ ভাবে আসবে তখন স্বাস্থ্য সমস্যা বৃদ্ধি হতে অপরে আর আপনার খরচাতে বৃদ্ধি নিয়ে আসবে। তারপরে যখন বৃহস্পতি মাহরাজ বকরি অবস্থাতে পঞ্চম ভাবে ডিসেম্বর মাসে আসবে, তখন প্রেম সম্পর্কের সমস্যাগুলি সম্পর্কে সচেতন হওয়া উচিত এবং আর্থিক চ্যালেঞ্জ এবং স্বাস্থ্য সমস্যার দিকে মনোযোগ দিতে হবে। এই সময় চাকরিতেও উত্থান-পতন হতে পারে।

উপায় : গুরবারের দিন শ্রী বিষ্ণু সহস্রনাম স্রোতের পাঠ করুন।

মীন রাশিফল

গুরু গোচর 2025 আপনার জন্য বিশেষ রূপে গুরুত্বপূর্ণ থাকবে কেননা গুরু মহড়া আপনার রাশির অধিপতি হওয়ার সাথে-সাথে আপনার কর্ম ভাব অর্থাৎ দশম ভাবের অধিপতি আর গুরুর এই গোচর আপনার রাশির চতুর্থ ভাবে হতে চলেছে। বৃহস্পতির গোচরের ফলে যেখানে একদিকে পারিবারিক জীবনে কিছুটা উত্থান-পতন হবে এবং পারস্পরিক সম্প্রীতির অভাব দেখা দেবে, অন্যদিকে আপনি আপনার কর্মক্ষেত্রে ভাল সাফল্য অর্জন করতে সক্ষম হবেন। আপনি কঠোর পরিশ্রম করবেন। আপনি আপনার কাজ সম্পূর্ণ মনোযোগ দিয়ে করবেন যার কারণে আপনার কর্মক্ষমতা উন্নতির সম্ভাবনা থাকবে। বৃহস্পতি যেখানে বসে আপনার অষ্টম ভাব, দশম ভাব আর দ্বাদশ ভাবকে দেখবে যারফলে খরচা বৃদ্ধি হবে। যদিও ভালো কাজে ব্যয় হবে। আপনার আয়ুষ্কাল বৃদ্ধি পাবে এবং এটি আপনার শ্বশুরবাড়ির জন্যও ভাল সময় হবে। এই সময়ে তারা কিছু ভাল ফল পেতে পারে। কাজের সূত্রে আপনি এক শহর থেকে অন্য শহরে যেতে পারেন এবং কাজের সূত্রে ভ্রমণের সম্ভাবনা থাকবে। অক্টোবর মাসে বৃহস্পতি মহারাজ যখন পঞ্চম ভাবে গোচর তখন সেই সময় সন্তান আর আর্থিক সমৃদ্ধির জন্য ভালো হবে। প্রেমের সম্পর্কের ক্ষেত্রেও সাফল্যের সময় আসবে। তারপরে বকরি হয়ে যখন বৃহস্পতি মহারাজ একবার পুনরায় চতুর্থ ভাবে ডিসেম্বরে প্রবেশ করবে তখন পারিবারিক সমস্যা বৃদ্ধি হতে পারে। পরিবারের সদস্যদের মধ্যে ভারসাম্যহীনতা সমস্যার একটি প্রধান কারণ হতে পারে এবং আপনাকে কর্মক্ষেত্রেও কঠোর পরিশ্রম করতে হবে, তবেই আপনি সাফল্য পেতে সক্ষম হবেন।

উপায় : আপনার গুরবারের দিন বৃহস্পতি মাহরাজের বীজ মন্ত্র জপ করা উচিত।

রত্ন, যন্ত্র সমেত সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ভিসিট করুন : এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

আমরা আশা করি যে আপনার অবশ্যই আমাদের নিবন্ধটি পছন্দ হয়েছে। যদি তাই হয় তাহলে আপনাকে অবশ্যই আপনার অন্যান্য শুভাকাঙ্ক্ষীদের সাথে শেয়ার করতে হবে। ধন্যবাদ!

সর্বদা জিজ্ঞেস করা প্রশ্নগুলি

1. কখন বৃহস্পতি গোচর হবে?

15 মে 2025 এ বৃষভ রাশি থেকে বের হয়ে সকাল 2:30 টায় বুধের মালিকানাধীন মিথুনে গোচর করবে।

2. বৃহস্পতি একটি রাশিতে কত দিন থাকে?

বৃহস্পতি একটি রাশিতে প্রায় 13 মাস ব্যয় করে। বৃহস্পতি যদি বকরি অবস্থায় থাকে তবে এই সময় আরও বাড়তে পারে।

3. বৃহস্পতির রাশিচক্রের লক্ষণগুলি কী কী?

বৃহস্পতি ধনু ও মীন রাশির অধিপতি।

4. কোন ভাবে বৃহস্পতি (বৃহস্পতি) শুভ ফল দেয়?

প্রথম, দ্বিতীয়, পঞ্চম এবং সপ্তম ভাবে বৃহস্পতির অবস্থান শুভতা, আশাবাদ, সম্পদ, সৃজনশীলতা এবং সুরেলা সম্পর্ক নিয়ে আসে।

Talk to Astrologer Chat with Astrologer