• Talk To Astrologers
  • Maha ShivRatri Sale
  • Personalized Horoscope 2024
  • Brihat Horoscope
  • Live Astrologers
  • Top Followed Astrologers

15 আগস্ট 2022 - স্বাধীনতার 75 বছর আর ভারতের স্বতন্ত্রতা দিবস

15ই আগস্ট 2022 দিনটি একটি ঐতিহাসিক জীবন যা প্রতিটি ভারতীয়ের জন্য গর্বের একটি মুহূর্ত নিয়ে আসতে চলেছে কারণ এই দিনে আমাদের স্বাধীনতার অমৃত মহোৎসব সারা দেশে অত্যন্ত উৎসাহের সাথে পালিত হবে। সহজ কথায়, এটি ভারতের স্বাধীনতা দিবস হিসাবে পালিত 75 তম স্বাধীনতা দিবস হবে, যখন ভারত স্বাধীন হওয়ার পর প্রায় 75 বছর পেরিয়ে গেছে। এই 75 বছরে আমরা অনেক কিছু পেয়েছি এবং অনেক কিছু হারিয়েছি কিন্তু একটি জিনিস আছে যা আমরা কখনই হাল ছাড়িনি, তা হল আমাদের সর্বদা এগিয়ে যাওয়া এবং দেশের জন্য আমাদের মরার চিন্তা, যা শুধু আমাদের সেনাবাহিনী নয়। ভারতের নাগরিকদের মহান করে তোলে। ভারতের স্বাধীনতার 75 তম বার্ষিকীতে, স্বাধীন ভারতের রাশিফলের মাধ্যমে, আমরা ভারত এবং ভারতের নাগরিকদের ভবিষ্যত কেমন হতে পারে তা জানার চেষ্টা করেছি।

Numerology

এই দিনটি প্রত্যেক ভারতীয়র জন্য গর্বের একটি দিন এবং এই পবিত্র উপলক্ষ্যে, আমাদের নিবন্ধটি পড়ুন এবং জানুন যে আগামী এক বছরের মধ্যে ভারত কোন পরিস্থিতিতে উন্নতি করতে পারে। যদি আপনার মনে আপনার জীবন সম্পর্কে একটি নির্দিষ্ট প্রশ্ন থাকে বা আপনি নিজের সম্পর্কে কিছু জানতে চান তবে আপনার যেকোনো প্রশ্নের উত্তর জানতে এবং আমাদের বিশেষজ্ঞ জ্যোতিষীদের কাছ থেকে পরামর্শ পেতে এখনই এখানে ক্লিক করুন

আমাদের দেশ ভারত তার সংস্কৃতি, সভ্যতা এবং সমৃদ্ধির জন্য বিশ্বে একটি আলাদা পরিচয় তৈরি করে চলেছে, কিন্তু সময়ের সাথে সাথে, কখনও মুঘল কখনও কখনও ব্রিটিশরা আমাদের দেশকে শাসন করেছে এবং ভারত তার দীপ্তি হারিয়েছে। এরপর যখন আমরা ব্রিটিশদের কাছ থেকে স্বাধীনতা লাভ করি, তখন ভারত স্বাধীন প্রজাতন্ত্র হিসেবে প্রতিষ্ঠিত হয় এবং ধীরে ধীরে আমাদের দেশে নানা উন্নয়ন ঘটতে থাকে। কম্পিউটার বা মোবাইল ফোন বা ইন্টারনেটের ব্যবহারই হোক বা আজকের সময়ে আমরা প্রতিরক্ষা ক্ষেত্রেও বড় শক্তিতে পরিণত হয়েছি এবং শুধু তাই নয়, আমরা নির্বাচিত কয়েকজন যারা আমাদের দেশের পাশাপাশি বিদেশি স্যাটেলাইট উৎক্ষেপণ করে। দেশগুলি সময়ের সাথে সাথে, ভারত একটি বিশ্বশক্তিতে পরিণত হয়েছে এবং আজ বিশ্বের প্রায় প্রতিটি দেশই ভারতের সার্বভৌমত্ব এবং শক্তিতে বিশ্বাস করে এবং বিশ্বাস করে।

স্বাধীনতার অমৃত মহোৎসব উদযাপন করতে গিয়ে আমরা দেখতে পাচ্ছি যে এই বিগত বছরগুলোতে আমাদের দেশে বিভিন্ন ধরনের সমস্যা দেখা দিয়েছে এবং ঠিক যেমন সন্ত্রাসবাদের সমস্যা আমাদের দেশে সর্বদা উত্তপ্ত ছিল এবং আমাদের দেশকে সবসময় দুর্বল হয়েছে, যে অগ্রগতিতে আমাদের দেশ এক ধাপ এগিয়েছে তা প্রশংসনীয়। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে আমরা দুই বছরেরও বেশি সময় কাটিয়েছি। এটি সত্যিই একটি বিপর্যয় ছিল যা পুরো বিশ্বকে নাড়া দিয়েছিল। এমন পরিস্থিতিতেও আমাদের দেশ, যাকে দুর্বল মনে হয়েছিল, একটি শক্তি হিসেবে আবির্ভূত হয়েছিল এবং আমরা দৃঢ়তার সাথে এই চ্যালেঞ্জ মোকাবেলা করেছি। এটি প্রকৃতপক্ষে একটি বিশাল ভারত যা একটি নতুন ভারত এবং একটি আত্মবিশ্বাসী ভারতও।

আজ আমরা দেখবো যে আমাদের ভারত অনেক ক্ষেত্রে স্বনির্ভর হওয়ার পথে। বড় বড় কোম্পানি আজ আমাদের দেশে আসছে এবং এখানকার যুবকদের শুধু কর্মসংস্থানই দিচ্ছে না, ভারতের বাজারে পুঁজি করতে চায়, যার ফলে তারাও লাভবান হবে এবং আমাদের দেশেও বৈদেশিক মুদ্রার প্রয়োজন রয়েছে। কর্মসংস্থান। এটা অর্জন করা যেতে পারে। প্রকৃতপক্ষে এটি এমন একটি সময় যখন ভারত একটি বিশ্বশক্তি হিসাবে আবির্ভূত হয়েছে এবং সমগ্র বিশ্ব ভ্রাতৃত্ব ভারতের আধিপত্যকে সমর্থন করেছে। এই সমস্ত সুন্দর জিনিসগুলিকে একপাশে রেখে, আমাদের সামনে অনেক চ্যালেঞ্জ রয়েছে। আজও আমাদের দেশে অনেক মানুষ দারিদ্র্যসীমার নিচে বসবাস করছে। বেকারত্বও একটি গুরুত্বপূর্ণ এবং খুব বড় সমস্যা এবং সকলের শিক্ষার ক্ষেত্রে বৈষম্য ও জনসংখ্যা বৃদ্ধির সমস্যা এখনও বিদ্যমান। আমাদের এই সব জয় করে বিশ্বে ভারতের ডাঁকা খেলতে হবে। এর জন্য প্রতিটি ভারতীয়কে সর্বদা প্রস্তুত থাকতে হবে এবং এই চিন্তা করে আমাদের স্বাধীনতার এই অমৃত উত্সবটি ভারতের 75 তম স্বাধীনতা সংগ্রাম হিসাবে উদযাপন করা উচিত। আসুন এখন জেনে নেওয়া যাক এস্ট্রগুরু মৃগাঙ্কের দ্বারা স্বাধীন ভারতের কুন্ডলী ​​অনুযায়ী, এই আগামী বছরটি দেশের জন্য কেমন যাচ্ছে?

জীবনে যে কোন সমস্যার সমাধানের জন্য প্রশ্ন জিজ্ঞেস করুন

স্বতন্ত্র ভারতবর্ষের কুন্ডলী আর আগামী ভবিষ্যের আঙ্কলন

আমাদের মহান দেশ ভারতের প্রভাব মকর রাশি এবং তাই মকর রাশির প্রভাবও এটিকে অনেকাংশে প্রভাবিত করে এবং আমাদের দেশের প্রকৃত জন্ম তারিখ কারো জানা নেই কারণ এটি এমন একটি দেশ যা অনাদিকাল থেকে চলে আসছে, তবে কিছু ঘটনার মূল্যায়নের জন্য।আমাদের দেশ যখন ব্রিটিশদের কাছ থেকে স্বাধীন হয়েছিল, আমরা 1947 সালের 15 ই আগস্ট মধ্যরাত্রি অনুসারে স্বাধীন ভারতের রাশিফল ​​তৈরি করি এবং তার ভিত্তিতে আমরা দেখি দেশের অবস্থা কী হতে পারে। বর্তমান সময়ের চিত্র তুলে ধরার চেষ্টাও একই প্রবন্ধে করা হয়েছে।

স্বতন্ত্র ভারতবর্ষের কুন্ডলী

  • স্বাধীন ভারতের উপরোক্ত কুন্ডলী ​​অধ্যয়ন করলে জানা যায় যে ভারতের কুণ্ডলীতে স্থির লগ্ন হল বৃষ রাশি, যেখানে রাহু মহারাজ বসে আছেন।
  • মিথুন রাশির দ্বিতীয় ভাবে বসে আছেন মঙ্গল মহারাজ।
  • সূর্য, চন্দ্র, শনি, বুধ এবং শুক্র এই পাঁচটি গ্রহ কর্কট রাশিতে চাঁদের তৃতীয় ভাবে অবস্থান করছে।
  • এর মধ্যে শুক্র ও শনি অস্ত অবস্থায় রয়েছে। কোনো গ্রহ, গ্রহ যুদ্ধে জড়িয়ে নেয়।
  • বৃহস্পতি ষষ্ঠ ভাবে তুলা রাশিতে অবস্থিত।
  • বৃশ্চিক রাশির কেতু সপ্তম ভাবে অবস্থিত।
  • যদি আমরা নবাংশ কুন্ডলী অধ্যয়ন করি, তাহলে এটি মীন রাশির অধিভুক্ত এবং সূর্য দেবতা নিজেই লগ্নে উপবিষ্ট।
  • মীন হল জন্ম তালিকার একাদশ ভাবের রাশিচক্র, যা বলে যে ভারত ভবিষ্যতে অগ্রগতি অব্যাহত রাখবে এবং লাভবান হওয়ার সাথে সাথে এটি ক্রমবর্ধমানভাবে বৃদ্ধি পাবে এবং দেশবাসী সুখ, সমৃদ্ধি, জাঁকজমক এবং সমৃদ্ধি পাবে।
  • স্বাধীনতার পর থেকে শনি, বুধ, কেতু, শুক্র এবং সূর্যের মহাদশা কেটে গেছে এবং এখন চাঁদের মহাদশা চলছে যা 2025 সাল পর্যন্ত চলবে।
  • বর্তমানে, চাঁদের মহাদশায় বুধের অন্তর্দশা রয়েছে যা 11 ডিসেম্বর 2022 পর্যন্ত চলবে এবং এর পরে কেতুর অন্তর্দশা 2023 সালের জুলাই পর্যন্ত কার্যকর থাকবে।
  • চন্দ্র ভারতের কুণ্ডলীতে তৃতীয় ভাবের অধিপতি হওয়ায় তৃতীয় ভাবে বসে শনি গ্রহে অবস্থান করে।
  • এই রাশির জন্ম নক্ষত্র হল পুষ্য, যাকে নক্ষত্রের রাজা বলা হয় এবং এটি একটি শুভ ও শুভ রাশি বলে বিবেচিত হয়।
  • এই পুষ্য নক্ষত্রের অধিপতি হলেন শনি, যিনি এই রাশির নবম এবং দশম ভাবের অধিপতি এবং যোগকারক গ্রহ এবং কুণ্ডলীর তৃতীয় ভাবে অবস্থিত।
  • অন্তর্দশা অধিপতি বুধও শনির একই নক্ষত্রের তৃতীয় ভাবে অবস্থিত।
  • এর পরে, পরবর্তী অন্তর্দশা হবে কেতুর, যেটি নিজেই শনিদেব নক্ষত্রমণ্ডলে অবস্থিত।
  • সুতরাং, এই দশায় শনিদেবের প্রভাব বিশেষভাবে দেখা যাবে, যা এই রাশিফলের জন্য একটি অনুকূল গ্রহ।
  • আমরা যদি বর্তমান গোচর দেখি, তাহলে বৃহস্পতি তার নিজস্ব রাশিতে মীন রাশিতে এই রাশির একাদশ ভাবে এবং চন্দ্র রাশি থেকে নবম ভাবে গোচর করছে।
  • শনির বর্তমান স্থানান্তর রাশির দশম ভাবে এবং চাঁদ অষ্টম ভাবে এবং এই মাসের শেষের দিকে মকর রাশিতে নবম ভাবে এবং তারপরে আবার 17 জানুয়ারী এই ভাবে স্থিত হবে।
  • রাহুর অবস্থান জন্ম তালিকার দ্বাদশ ভাবে এবং চন্দ্র রাশি থেকে দশম ভাবে।
  • রাশিফলের তৃতীয় ভাবটি মূলত যোগাযোগের মাধ্যম, পরিবহন, শেয়ার বাজার, দেশের প্রতিবেশী দেশ এবং তাদের সাথে তাদের সম্পর্ক ইত্যাদি সম্পর্কে তথ্য প্রদান করে।
  • রাশিফলের নবম ভাব দেশের অর্থনৈতিক অগ্রগতি, বৌদ্ধিক ও ব্যবসায়িক অগ্রগতির পাশাপাশি ধর্মীয় কর্মকাণ্ড এবং দেশের আদালত সংক্রান্ত তথ্য দেয়।
  • যদি আমরা রাশিফলের দশম ভাবের কথা বলি তবে এটি বর্তমান ক্ষমতাসীন দল, দেশের সর্বোচ্চ প্রতিষ্ঠান, দেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ইত্যাদি সম্পর্কে তথ্য দেয়।
  • রাশিফলের সপ্তম ভাব বিদেশীদের সাথে বিদেশী যোগাযোগ এবং অংশীদারিত্বের প্রতিনিধিত্ব করে।

নিজের রাশি অনুসারে জানুন নিজের ব্যাক্তিত্ব, স্বভাব আর স্বাস্থ্য

বিদেশে বৃদ্ধি হওয়া সমস্যা আর সেটির প্রভাব ভারতে

চাঁদের মহাদশায় বুধের অন্তর্দশা 2022 সালের ডিসেম্বরের মাঝামাঝি পর্যন্ত থাকবে। এ দিকে প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সুসম্পর্ক থাকবে। বিদেশী শক্তিগুলো মাথা তুলবে কারণ এখন দেখবেন ভারতের প্রতিবেশী দেশগুলো ভারতের সাহায্য আশা করবে। তাদের অর্থনীতি খারাপভাবে ক্ষতিগ্রস্ত হবে এবং তারা সমগ্র ভারতকে বন্ধু হিসেবে দেখতে চায়। এর ফলে যারা দেশবিরোধী তারাও ভারতের প্রশংসা করতে দেখা যাবে এবং ভারতের সাথে সম্পর্ক উন্নয়নের চেষ্টা করবে।

2022 সালের ডিসেম্বর থেকে 2023 সালের জুলাইয়ের মধ্যে চাঁদের মহাদশায় কেতুর অন্তর্দশা আসবে। এই পরিস্থিতিতে, কোনও বিশেষ দেশের সাথে ভারতের বাণিজ্য সম্পর্ক পুরোপুরি ভেঙে যাবে, তবে এতে কোনও সমস্যা নেই কারণ একই সাথে অন্য কোনও গুরুত্বপূর্ণ দেশের সাথে যোগাযোগের সম্ভাবনা তৈরি হচ্ছে।

জানুন আপনার সাল 2022 র অবস্থা - বার্ষিক কুন্ডলী 2022

ভারতে জনমানসে পড়তে চলা প্রভাব

জুলাইয়ের শেষ থেকে জানুয়ারির শুরুতে, শনি গ্রহ ভারতের রাশিচক্র থেকে সপ্তম ভাবে এবং লগ্ন থেকে নবম ভাবে থাকবে। এ কারণে অনেক আদালতের আদেশ পাস হবে যা দেশের গুরুত্বপূর্ণ পরিবর্তন হিসেবে প্রমাণিত হবে। এ সময়ে জনসাধারণের অনেক সমস্যার সমাধান হবে এবং সাধারণ মানুষ অনেক সমস্যা এড়ানোর সুযোগ পাবে। জনসংখ্যা বৃদ্ধি আইন বা অভিন্ন সিভিল কোডের মতো একটি আইন পাসের বিষয়টিও উত্থাপিত হওয়ার সম্ভাবনা রয়েছে তবে একই সাথে জনগণের উপর কিছু করের বোঝা থাকবে যা তাদের দিতে হবে এবং এটি হতে চলেছে। তাদের পকেট ভারী।

বৃহৎ কুন্ডলী তে লুকিয়ে রয়েছে, আপনার জীবনের সমস্ত রহস্য, জানুন গ্রহের গতিবিধির পুরো লেখা-ঝোকা

স্বাধীনতার 75 বছরে ভারতের বিকাশ

স্বাধীনতার 75 বছর উদযাপনের পরে, কিছু নতুন স্কিম ঘোষণা করা যেতে পারে যা ইতিমধ্যে বিদ্যমান স্কিমগুলিকে শক্তিশালী করতে কাজ করবে। জিএসটি সংক্রান্ত একটি বড় ঘোষণা হওয়ার সম্ভাবনা রয়েছে এবং ব্যাঙ্কিং সেক্টরে সংস্কারের সম্ভাবনা রয়েছে। যদিও এই সময়ের মধ্যে বিশ্বস্তরে মন্দার কথা অস্বীকার করার কিছু নেই, কিন্তু আপনি আশা করতে পারেন ভারতে এর প্রভাব ভারসাম্যপূর্ণ হবে। যোগাযোগের মাধ্যম গড়ে উঠবে। 5G প্রযুক্তি সর্বত্র উপকৃত হতে দেখা যাবে এবং সারা দেশে আধিপত্য বজায় রাখবে। চলচ্চিত্র, গণমাধ্যম ও সাংবাদিকতার ক্ষেত্রেও কিছু নিয়ম-কানুন তৈরি হওয়ার সম্ভাবনা থাকবে। একটি বিশেষ মামলায় দেশের কয়েকজন বিখ্যাত ব্যক্তির নাম জনসমক্ষে আসবে এবং তাদের বিষয়েও আইন অনুযায়ী ভালো সিদ্ধান্ত হবে।

অনলাইন সফটওয়্যার থেকে বিনামূল্যে জন্ম কুন্ডলী প্রাপ্ত করুন

সুতরাং আমরা বলতে পারি যে এই 75 তম বছরে আমরা একটি খুব ভাল পথে এগিয়ে যেতে দেখা যাবে। ভারতের ভবিষ্যৎ উজ্জ্বল। কিছু বিরোধী শক্তিও ভারতকে চোখ দেখানোর চেষ্টা করবে, কিন্তু ভারতের আগে ভারতের প্রতিবেশী ও বন্ধুপ্রতীম দেশগুলো তাদের জবাব দেওয়ার চেষ্টা করতে দেখা যাবে। এতে ভারতের দক্ষ নেতৃত্বের ক্ষমতা প্রকাশ পাবে। জানুয়ারী এবং আগস্ট 2023 এর মধ্যে, ভারতের বিদেশ নীতিতে একটি বড় পরিবর্তন হতে পারে এবং এটি বিশ্বব্যাপী প্রভাব ফেলবে। ভারত একটি বড় প্রতিষ্ঠানের সদস্যপদ পেতে পারে যা বিশ্ব মঞ্চে ভারতের মর্যাদা বৃদ্ধি করবে।

এই সময়ে, ভারতের অর্থনীতিতে উন্নতি হবে এবং এমন কিছু কাজ হবে, যা ধর্মীয় কর্মকাণ্ডও বাড়াবে এবং ভারতে ধর্মীয় পর্যটনকে উৎসাহিত করা হবে। বৈদেশিক মুদ্রার রিজার্ভ বাড়বে, তবে ভারতের কিছু প্রতিদ্বন্দ্বী দেশকেও ভারতের অভ্যন্তরে লড়াইয়ের চেষ্টা করতে দেখা যাবে, তবে এই বছরটি এমন একটি বিশেষ বছর হবে, যখন কিছু পুরানো শোষণ প্রকাশ পাবে এবং বড় মুখের নাম আসবে।

পরিশেষে, আমরা আশা করি আমাদের দেশ বিশ্ব মঞ্চে সূর্যের মতো তার দীপ্তি ছড়িয়ে রাখুক এবং আমরা আমাদের দেশকে নিয়ে গর্বিত হউক এবং আমরা সকলে একসাথে উন্নতি করি এবং দেশের স্বার্থে কাজ করি।

জয় হিন্দ ! জয় ভারত !!

এস্ট্রসেজের তরফ থেকেও সকল পাঠক/পাঠিকাদের স্বতন্ত্রতা দিবসের হার্দিক শুভকামনা!

রত্ন, যন্ত্র সমেত সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ভিসিট করুন : এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

Astrological services for accurate answers and better feature

33% off

Dhruv Astro Software - 1 Year

'Dhruv Astro Software' brings you the most advanced astrology software features, delivered from Cloud.

Brihat Horoscope
What will you get in 250+ pages Colored Brihat Horoscope.
Finance
Are money matters a reason for the dark-circles under your eyes?
Ask A Question
Is there any question or problem lingering.
Career / Job
Worried about your career? don't know what is.
AstroSage Year Book
AstroSage Yearbook is a channel to fulfill your dreams and destiny.
Career Counselling
The CogniAstro Career Counselling Report is the most comprehensive report available on this topic.

Astrological remedies to get rid of your problems

Red Coral / Moonga
(3 Carat)

Ward off evil spirits and strengthen Mars.

Gemstones
Buy Genuine Gemstones at Best Prices.
Yantras
Energised Yantras for You.
Rudraksha
Original Rudraksha to Bless Your Way.
Feng Shui
Bring Good Luck to your Place with Feng Shui.
Mala
Praise the Lord with Divine Energies of Mala.
Jadi (Tree Roots)
Keep Your Place Holy with Jadi.

Buy Brihat Horoscope

250+ pages @ Rs. 599/-

Brihat Horoscope

AstroSage on MobileAll Mobile Apps

Buy Gemstones

Best quality gemstones with assurance of AstroSage.com

Buy Yantras

Take advantage of Yantra with assurance of AstroSage.com

Buy Feng Shui

Bring Good Luck to your Place with Feng Shui.from AstroSage.com

Buy Rudraksh

Best quality Rudraksh with assurance of AstroSage.com
Call NowTalk to
Astrologer
Chat NowChat with
Astrologer