আগস্টে সিংহ রাশিতে তিন গুরুত্বপূর্ণ গ্রহ আসবে

আগস্ট মাসে একটি বড় গ্রহ নড়াচড়া হতে চলেছে। এই মাসে যেখানে বুধ গ্রহ দুবার রাশি পরিবর্তন করবে, সেখানে শুক্র গ্রহও দুবার রাশি পরিবর্তন করতে চলেছে। এছাড়াও, এই মাসে এমন একটি সময়ও আসবে যখন সিংহ রাশিতে বুধ এবং সূর্যের শুভ সংযোগ তৈরি হবে এবং কিছু দিনের মধ্যে সূর্য এবং শুক্রেরও সিংহ রাশিতে যোগ হবে।

Numerology

জ্যোতিষশাস্ত্রে বিশেষ করে বুধ, সূর্য ও সূর্য-শুক্রের মিলনের বিশেষ তাৎপর্য বলা হয়েছে। এই ব্লগের মাধ্যমে, আসুন আমরা জানার চেষ্টা করি যে সমস্ত রাশির উপর এই দুটি গুরুত্বপূর্ণ সংযোগের প্রভাব কী হবে? এই দুটি কখন ঘটবে? এই তিনটি গ্রহ কখন সিংহ রাশিতে প্রবেশ করবে? এবং এই গ্রহগুলির অশুভ প্রভাব এড়াতে কী কী ব্যবস্থা নেওয়া যেতে পারে?

বৃহৎ কুন্ডলী তে লুকিয়ে রয়েছে, আপনার জীবনের সমস্ত রহস্য, জানুন গ্রহের গতিবিধির পুরো লেখা-ঝোকা

সিংহ রাশিতে আসবে বুধ, সূর্য্য আর শুক্র গ্রহ

এগিয়ে যাওয়ার আগে, প্রথমে সিংহ রাশিতে এই তিনটি গুরুত্বপূর্ণ গোচরের সময় সম্পর্কে জেনে নেওয়া যাক। তাই এই পর্বে, প্রথমত, বুধ গ্রহটি সিংহ গোচরের করবে, যা মাসের শুরুতে অর্থাৎ 1 আগস্টে হবে। এই সময়, বুধ, বুদ্ধি, বক্তৃতা এবং যুক্তির গ্রহ, 1 আগস্ট, 2022 সোমবার 03 বেজে 38 মিনিটে সিংহ রাশিতে গোচর করবে।

এর পরে, এই পর্বে সূর্যের দ্বিতীয় গোচর হবে, যা 17 আগস্ট ঘটতে চলেছে। এই সময়, গ্রহ সূর্য, আত্মা, শক্তি এবং জীবনের ফ্যাক্টর, 17 আগস্ট, 2022 সকাল 07:14 টায় নিজস্ব রাশি সিংহ রাশিতে গোচর করবে।

অর্থাৎ প্রথম সংঘটি 17 আগস্ট থেকে 21 আগস্ট পর্যন্ত স্থায়ী হবে এবং এর পরে বুধ পরবর্তী রাশিতে গোচর করবে।

শেষ পর্যন্ত, শুক্রের একটি গোচর হবে যা 31শে আগস্ট ঘটতে চলেছে। শুক্র, সমস্ত আরাম এবং বিলাসের গ্রহ, 31 আগস্ট, 2022 বুধবার বিকাল 04:09 টায় সিংহ রাশিতে গোচর করবে।

দ্বিতীয় সংযোজন (সূর্য-শুক্র) 31 আগস্ট থেকে 17 সেপ্টেম্বর পর্যন্ত স্থায়ী হবে এবং এর পরে সূর্য গোচর হবে। এখানে এটিও লক্ষণীয় যে এই সংযোগের সময়, শুক্র গ্রহটিও 15 সেপ্টেম্বর অস্তও হতে চলেছে।

অনলাইন সফটওয়্যার থেকে বিনামূল্যে জন্ম কুন্ডলী প্রাপ্ত করুন

সিংহ রাশিতে তিন গ্রহের সংযোগের পরিণাম কী মিলবে?

সিংহ রাশিতে এই তিনটি গ্রহের প্রভাব বোঝার আগে আসুন জেনে নেওয়া যাক নিজেদের মধ্যে এই তিনটি গ্রহের অর্থ কী।

প্রথমত, আমরা যদি সূর্যের কথা বলি, তাহলে জ্যোতিষশাস্ত্রে সূর্যকে আত্মা, রাজা, সরকারি চাকরি, পিতা, শাসন, কর্তৃত্ব, কর্মজীবন, উচ্চ পদ, স্বাস্থ্য, শিক্ষা ইত্যাদির কারক হিসেবে ধরা হয়েছে।

শুক্র সম্পর্কে কথা বলতে গেলে, শুক্র গ্রহকে সৌন্দর্য, ইচ্ছাশক্তি, প্রেম, বিলাসবহুল সামগ্রী, বিবাহ ইত্যাদির কারক হিসাবে বিবেচনা করা হয়েছে।

বুধ গ্রহ সম্পর্কে কথা বলতে গেলে, বুধ গ্রহকে বাক, ব্যবসা, ভাইবোন, বুদ্ধিমত্তা, যুক্তি, দ্রুত সিদ্ধান্ত নেওয়ার বোঝা ইত্যাদির কারক হিসাবে বিবেচনা করা হয়েছে।

সিংহে বুধ-সূর্য্য আর সূর্য্য-শুক্রের সংযোগ

অর্থাৎ আগস্ট মাসে সিংহ রাশিতে দুটি সংযোগ হতে চলেছে। বুধ-সূর্যের প্রথম সংযোগ, যেখান থেকে বুধাদিত্য যোগ গঠিত হয় এবং এটি জ্যোতিষশাস্ত্রে অত্যন্ত শুভ বলে বিবেচিত হয়। জ্যোতিষীরাও বুধাদিত্য যোগকে রাজ যোগের সাথে তুলনা করা হয়ে থাকে।

এ ছাড়া সিংহ রাশিতে দ্বিতীয় যোগ হবে সূর্য ও শুক্রের সংযোগ। এই সংযোগটি জ্যোতিষশাস্ত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এর একমাত্র কারণ হল, যদিও এই দুটি গ্রহই অত্যন্ত শুভ, কিন্তু তাদের মিলনের ফল অত্যন্ত অশুভ বলে বিবেচিত হয়। এর পিছনে কারণ হল শুক্র গ্রহ যখন সূর্যের কাছাকাছি আসে, তখন এটি অস্ত যায় এবং তার শুভ ফল হারিয়ে ফেলে।

এমন পরিস্থিতিতে যখন সূর্য ও শুক্রের মিলন হয়, তখন এই ধরনের মানুষের বিবাহিত জীবনে সমস্যা দেখা যায়। প্রায়শই দেখা যায় যে রাশিতে সূর্য ও শুক্র মিলিত হয়, এই ধরনের মানুষদের বৈবাহিক সুখ হয় না, তাদের বিবাহ বিলম্বিত হয়, পাশাপাশি তাদের শুক্র সংক্রান্ত রোগের সম্মুখীন হতে হয়।

ক্যারিয়ারের সাথে জড়িত সমস্যা দূর করার জন্য এক্ষনি অর্ডার করুন - কগ্নিএস্ট্র রিপোর্ট

সিংহে বুধ-সূর্য্যের সংযোগে এই রাশিদের হবে লাভ

মেষ রাশি: সিংহ রাশিতে সূর্য এবং বুধের সংমিশ্রণ মেষ রাশির জাতক/জাতিকাদের জন্য প্রচুর সুবিধা বয়ে আনতে পারে। এই সময় আপনি আরও উদ্যমী এবং উৎসাহী হবেন, প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নেওয়া শিক্ষার্থীদের জন্য সময় অনুকূল থাকবে, আপনি আপনার সন্তানদের সাথে আনন্দের মুহূর্তগুলি কাটাবেন, আর্থিকভাবে এই সময়টি আপনার জন্য দুর্দান্ত হবে এবং আপনি অর্থ সঞ্চয় করতেও সফল হবেন। কর্মক্ষেত্রে কঠোর পরিশ্রমের শুভ ফল পাবেন। এর পাশাপাশি ব্যবসায়ও লাভ হবে। প্রেমের ক্ষেত্রেও সময় অনুকূল যাচ্ছে।

মিথুন রাশি: সূর্য ও বুধের সংযোগে আপনার পারিবারিক জীবন অনুকূল থাকবে, ভাইবোনের সহযোগিতা পাবেন, কর্মক্ষেত্রে শুভ ফল পাবেন, সেই সাথে এই সন্ধি আপনাকে আপনার পিতার পূর্ণ সমর্থনও দেবে। আপনি যদি চাকরী করেন, তাহলে আপনি এই সময় পদোন্নতি বা স্থানান্তরও আশা করতে পারেন। ব্যবসায়ীরা অনুকূল ফল পাবেন। এছাড়াও, এই সময়ে আপনি আপনার ব্যবসা প্রসারিত করতে একটি ভ্রমণে যেতে পারেন। অর্থ বিনিয়োগের জন্য এই সময়টি খুবই উপযুক্ত। আপনি যদি এই প্রসঙ্গে চিন্তা করেন, তাহলে আপনাকে পরবর্তী পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

কর্কট রাশি: কর্কট রাশির জাতক-জাতিকাদের জন্য বুধ-সূর্যের সংযোগও দারুণ হবে। এই সময়ে আপনি সুবিধা পাবেন, পারিবারিক জীবনে আপনি আপনার পরিবারের সদস্যদের পূর্ণ সমর্থন পাবেন, এই সময়টি শিক্ষার্থীদের জন্য অনুকূল হবে। এছাড়াও, এই সময়ে আপনার ঝোঁক জ্যোতিষশাস্ত্রের দিকে আরও বেশি হতে চলেছে। চাকুরীজীবীদের কর্তারা তাদের কাজে খুশি হবেন এবং আপনার উপর একটি বড় দায়িত্ব অর্পিত হতে পারে। এছাড়াও এই রাশির ব্যবসায়ীরা লাভবান হবেন এবং আপনি আরও বেশি অর্থ জমা করতে পারবেন।

তুলা রাশি: এই সময়, তুলা রাশির জাতক/জাতিকাদের সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি পাবে, ব্যক্তিগত জীবনে আপনি আপনার বাড়ির লোকদের বিশেষ করে ভাইবোনের সমর্থন পাবেন। এছাড়াও পেশাদার এবং ব্যবসায়ীরা তাদের কঠোর পরিশ্রমের শুভ ফল পাবেন। আর্থিক দিক থেকেও এই সময়টি আপনার জন্য অনুকূল হতে চলেছে। এই সময়ে আপনি আরও অর্থ উপার্জন করতে এবং নতুন উত্স থেকে অর্থ পেতে সক্ষম হবেন। এমন পরিস্থিতিতে, আপনাকে পরামর্শ দেওয়া হচ্ছে যে আপনি যদি বিনিয়োগ করার পরিকল্পনা করেন তবে সময়টি এর জন্য খুব অনুকূল হবে।

ধনু রাশি: ধনু রাশির জাতক/জাতিকাদের জন্যও সূর্য বুধের সংযোগের সময়টি উপকারী হবে। এই সময় আপনি অন্যদের প্রভাবিত করতে সক্ষম হবে. উচ্চশিক্ষার পরিকল্পনাকারী শিক্ষার্থীরা শুভ ফল পাবেন। এই রাশির জাতক/জাতিকারা তাদের পিতা ও গুরুর সমর্থন পাবেন। এর পাশাপাশি, আপনি তীর্থযাত্রায় যাওয়ার পরিকল্পনাও করতে পারেন। চাকরিজীবীরা তাদের সিনিয়র এবং সহকর্মীদের সমর্থন পাবেন। এ ছাড়া আর্থিক দিক থেকেও এই সময়টি অনুকূল হতে চলেছে। এছাড়াও, এই রাশির প্রেমিকরা তাদের সঙ্গীর সাথে বিয়ে করার কথা বিবেচনা করতে পারেন।

সূর্য্য-বুধের সংযোগের সময় এই উপায় দিবে শুভ পরিণাম

  • সূর্য ও বুধের গোচরের সময়, সিংহ রাশির জাতক জাতিকাদের অহংকার, রাগ এবং কারো সাথে খারাপ কথা বলা এড়িয়ে চলা উচিত।

  • ভুল সঙ্গ থেকে নিজেকে দূরে রাখা আপনার জন্য শুভ হবে।

  • বিশেষ করে এই সময়ে কাউকে অপমান করবেন না।

  • যতটা সম্ভব তর্কমূলক পরিস্থিতি এড়িয়ে চলুন এবং কারও ক্ষতি করবেন না।

নিজের জন্মকুন্ডলীকে মজবুত করার জন্য আপনি অনলাইন গুরু গ্রহ শান্তি পূজা ও করাতে পারেন।

সিংহে সূর্য্য-শুক্রের সংযোগের ফলে এই রাশিদের হবে লাভ

বৃষভ রাশি: সূর্য এবং শুক্রের সংযোগের প্রভাবের কারণে আপনার জীবনে আরাম ও বিলাসের জিনিস বৃদ্ধি পাবে। এই সময় আপনি যে কোনও বিলাসবহুল জিনিস কিনতে পারেন, পারিবারিক জীবন জাঁকজমকপূর্ণ হবে, এই রাশির শিক্ষার্থীরা যারা উচ্চ শিক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন তারা ইতিবাচক ফলাফল পাবেন।

মিথুন রাশি: এই সময়, মিথুন রাশির ব্যক্তিদের যোগাযোগ দক্ষতা বৃদ্ধি পাবে। এছাড়াও, আপনার ভাইবোনদের সাথে আপনার সম্পর্ক আরও দৃঢ় হবে। এই সময়ের মধ্যে আপনি একটি ব্যয়বহুল ভ্রমণে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। এতে পরিবারের সদস্যদের সঙ্গে আপনার সম্পর্ক আরও মজবুত হবে। তা ছাড়া আপনার বাবার সাথে আপনার সম্পর্ক চমৎকার হবে। বিশেষ করে মার্কেটিং, সোশ্যাল মিডিয়া, কনসালটিং সেক্টরের সঙ্গে যুক্ত ব্যক্তিরা এই সময়ে ইতিবাচক ফল পাবেন।

কর্কট রাশি: এই সময় কর্কট রাশির জাতক জাতিকাদের জীবনে অর্থের প্রভাব দর্শনীয় হবে। এই সময়ে একাধিক উৎস থেকে আপনার আয় করা সম্ভব হবে। এতে, আপনার জীবনে পর্যাপ্ত পরিমাণ অর্থ হতে চলেছে, যা আপনাকে আপনার আরামের জন্য জিনিসগুলিতে ব্যয় করতে দেখা যাবে। শিক্ষার্থীদের জন্য সময় অনুকূল থাকবে। দূরের যাত্রায় যেতে পারেন। এই গোচরের সময়টি আর্থিক ক্ষেত্রে কর্মরত ব্যক্তিদের জন্য অনুকূল হবে।

কুম্ভ রাশি: কুম্ভ রাশির জন্যও এই সময়টি বিশেষ অনুকূল হবে। এই সময় এই রাশির অবিবাহিতরা বিবাহের সিদ্ধান্ত নিতে পারেন। যারা অংশীদারিত্বে ব্যবসা করছেন তারা শুভ ফল পাবেন। এর সাথে, আপনার আর্থিক দিকটিও শক্তিশালী হবে এবং আপনি অর্থ সংগ্রহে বিশেষভাবে সফল হতে চলেছেন। আপনি যদি বিনিয়োগ করার পরিকল্পনা করেন তবে সময়টি এর জন্য খুব অনুকূল বলে প্রমাণিত হবে।

ধনু রাশি: এছাড়াও, ধনু রাশির জাতক/জাতিকাদের জন্য এই সময় আপনি খুব চমৎকার হতে চলেছেন। এই সময় আপনি একটি ব্যয়বহুল এবং দীর্ঘ দূরত্বের ভ্রমণে যেতে পারেন। এর পাশাপাশি, আপনি আপনার পিতা এবং গুরুর সম্পূর্ণ সমর্থন পাবেন। আপনি আধ্যাত্মিকতার দিকে বেশি ঝুঁকে পড়বেন। উচ্চশিক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন এই রাশির জাতক/জাতিকাদের জন্য সময়টি খুব ভালো যাবে।

সূর্য্য-শুক্রের সংযোগের সময় এই উপায় দিবে শুভ পরিণাম

  • বিশেষ করে এই সময় আপনার বাবাকে সম্মান করুন এবং তার সাথে আপনার সম্পর্ককে মজবুত করার উদ্যোগ নিন।

  • গরুকে নিয়মিত রুটি খাওয়ান।

  • প্রতিদিন ধ্যান করুন, সূর্য নমস্কার করুন এবং আপনার স্বাস্থ্যের বিশেষ যত্ন নিন।

  • মা দুর্গার পূজা করুন।

আচার্য্য হরিহরণ র সাথে এক্ষণি ফোন/চ্যাটের মাধ্যমে বলুন কথা

রত্ন, যন্ত্র সমেত সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ভিসিট করুন : এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

Astrological services for accurate answers and better feature

33% off

Dhruv Astro Software - 1 Year

'Dhruv Astro Software' brings you the most advanced astrology software features, delivered from Cloud.

Brihat Horoscope
What will you get in 250+ pages Colored Brihat Horoscope.
Finance
Are money matters a reason for the dark-circles under your eyes?
Ask A Question
Is there any question or problem lingering.
Career / Job
Worried about your career? don't know what is.
AstroSage Year Book
AstroSage Yearbook is a channel to fulfill your dreams and destiny.
Career Counselling
The CogniAstro Career Counselling Report is the most comprehensive report available on this topic.

Astrological remedies to get rid of your problems

Red Coral / Moonga
(3 Carat)

Ward off evil spirits and strengthen Mars.

Gemstones
Buy Genuine Gemstones at Best Prices.
Yantras
Energised Yantras for You.
Rudraksha
Original Rudraksha to Bless Your Way.
Feng Shui
Bring Good Luck to your Place with Feng Shui.
Mala
Praise the Lord with Divine Energies of Mala.
Jadi (Tree Roots)
Keep Your Place Holy with Jadi.

Buy Brihat Horoscope

250+ pages @ Rs. 399/-

Brihat Horoscope

AstroSage on MobileAll Mobile Apps

Buy Gemstones

Best quality gemstones with assurance of AstroSage.com

Buy Yantras

Take advantage of Yantra with assurance of AstroSage.com

Buy Feng Shui

Bring Good Luck to your Place with Feng Shui.from AstroSage.com

Buy Rudraksh

Best quality Rudraksh with assurance of AstroSage.com
Call NowTalk to
Astrologer
Chat NowChat with
Astrologer