সূর্য্য গ্রহণ 2021: সূর্য্য গ্রহণের প্রভাব, সময় ও উপায় - Solar Eclipse 4th December 2021 in Bengali

সূর্যগ্রহণ হোক বা চন্দ্রগ্রহণ, জ্যোতির্বিজ্ঞান ও জ্যোতিষের দুনিয়াতে এটিকে গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। গ্রহনের প্রভাব আমাদের জীবনে অবশ্যই দৃশ্যমান, তাই এটা জানা খুবই গুরুত্বপূর্ণ যে গ্রহন ঘটতে চলেছে, তা আমাদের জীবনে কীভাবে প্রভাব ফেলবে এবং এর সাথে সম্পর্কিত আমাদের কী কী সতর্কতা অবলম্বন করা উচিত। আমরা কি কিছু সতর্কতা অবলম্বন করে সূর্যগ্রহণের নেতিবাচক প্রভাবগুলি কাটিয়ে উঠতে পারি এবং সূর্যগ্রহণের খারাপ প্রভাব থেকে নিজেকে রক্ষা করতে পারি? তাই আজ আমরা এই প্রবন্ধের মাধ্যমে আপনাকে এই প্রসঙ্গে সম্পূর্ণ তথ্য দেওয়ার চেষ্টা করছি।

সূর্য দেবকে জগতের আত্মা বলা হয়। এটি তার আলো দিয়ে সমস্ত জীবকে জীবন দেয় এবং এর থেকে আমরা আলো পাই, যা আসলে শক্তি এবং জীবনের কারক হয়ে ওঠে। এই কারণেই সূর্য দেবকে স্বাস্থ্যের কারক গ্রহ হিসাবে বিবেচনা করা হয়, তাই যখন সূর্যগ্রহণ হয় তখন পৃথিবীতে সূর্য থেকে প্রাপ্ত আলো কমে যায়, যা কোথাও না কোথাও আমাদের জীবনকে প্রভাবিত করে। এই সব কারণেই সূর্যগ্রহণ সম্পর্কে জানা প্রয়োজন হয়ে পড়ে। যদি আপনার মনে আপনার জীবন সম্পর্কিত কোনো প্রশ্ন থাকে, তাহলে আপনি এখনই আমাদের বিশেষজ্ঞ জ্যোতিষীদের কাছে এটির সাথে জড়িত প্রশ্ন জিজ্ঞাসা করতে পারেন।

জীবনে চলা সমস্যা! সমাধান জানার জন্য প্রশ্ন জিজ্ঞেস করুন

সাল 2021 র অন্তিম সূর্য্য গ্রহণের সময়

এই সূর্য্য গ্রহণ শনিবারের দিন অর্থাৎ 4 ডিসেম্বর 2021 র মার্গশীর্ষ মাসের কৃষ্ণ পক্ষের অমাবশ্যার দিনে আকার নিবে। এই সূর্য্য গ্রহণ ভারতীয় সময়ের অনুসারে প্রাতঃ কাল 10 বেজে 59 মিনিট থেকে দুপুর 15 বেজে 07 মিনিট পর্যন্ত ঘটিত হবে। এই প্রকার লম্বা অবধি পর্যন্ত চলতে থাকা এই খগ্রাস অর্থাৎ পূর্ণ সূর্য্য গ্রহণ হবে। ভারতীয় জ্যোতিষ অনুসারে এই সূর্য্য গ্রহণ বৃশ্চিক রাশিতে জ্যৈষ্ঠ নক্ষত্রের অন্তর্গত আকার নিতে চলেছে।

আপনার কুন্ডলীতে কী কোন দোষ আছে? জানার জন্য এক্ষণি কিনুন এস্ট্রসেজ বৃহৎ কুন্ডলী

কোথায় নজর আসবে এই সূর্য্যগ্রহণ

আমরা যদি হিন্দু পঞ্জিকার কথা বলি, তবে সেটির অনুসারে এটি বিশ্বের বিভিন্ন অঞ্চলে দৃশ্যমান হবে। এই সমস্ত অঞ্চলের মধ্যে প্রধানত অস্ট্রেলিয়া, তাসমানিয়া, মাদাগাস্কার, দক্ষিণ আফ্রিকা, বতসোয়ানা, দক্ষিণ জর্জিয়া, নামিবিয়ার মতো দেশ রয়েছে। এই গ্রহন দৃশ্য এই সমস্ত জায়গায় বৈধ হবে। এগুলি ছাড়াও এই সূর্যগ্রহণ দক্ষিণ মহাসাগর ও অ্যান্টার্কটিকাতেও দেখা যাবে।

যদিও এটি একটি সম্পূর্ণ সূর্যগ্রহণ যা উপরের স্থানগুলিতে দৃশ্যমান হবে তবে কিছু বিশেষ অঞ্চলে যেমন দক্ষিণ আমেরিকার দক্ষিণ অংশ, ভারত মহাসাগরের কিছু অংশ, অস্ট্রেলিয়া মহাদেশের দক্ষিণ অংশ, দক্ষিণ আটলান্টিক মহাসাগর, আফ্রিকা মহাদেশের দক্ষিণ অংশ ইত্যাদি জায়গাতে এটির আংশিক দৃশ্যমান হবে।

এই সূর্যগ্রহণ ভারতের কোথাও দেখা যাবে না এবং এর স্থিতি ভারতের প্রতিবেশী দেশগুলোতেও দেখা যাবে না, তাই এসব এলাকায় সূর্যগ্রহণের সূতক সময়কাল বৈধ হবে না। ভারত ছাড়া অন্য দেশের কথা বললে, এই সূর্যগ্রহণ নেপাল, শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান, উত্তর প্রশান্ত মহাসাগর, সংযুক্ত আরব আমিরাত, অস্ট্রেলিয়ার বেশির ভাগ, ইউরোপ এবং উত্তর আমেরিকা মহাদেশের অনেক দেশে দেখা যাবে না।

ক্যারিয়ারকে নিয়ে চিন্তিত! এক্ষণি অর্ডার করুন কগ্নিএস্ট্র রিপোর্ট

খগ্রাস সূর্যগ্রহণ কি?

আমরা যদি জ্যোতির্বিদ্যার কথা বলি, যখন সূর্য, পৃথিবী এবং চাঁদ এমন একটি অবস্থানে আসে যে চাঁদ, পৃথিবী এবং সূর্যের মাঝখানে থাকে এবং পৃথিবী থেকে সূর্য কিছু সময়ের জন্য দেখা যায় না, অর্থাৎ, এটি কালো অনুভব করতে শুরু করে কারণ যদি সেটির আলো সরাসরি পৃথিবীতে না এসে চাঁদ তার অংশ ঢেকে রাখে, এমন পরিস্থিতিতে যখন সূর্যকে সম্পূর্ণভাবে প্রভাবিত দেখা যায়, তখন তাকে খগ্রাস বা পূর্ণ সূর্যগ্রহণ বলা হয়।

ধর্মীয় বিশ্বাস অনুসারে, রাহু ও কেতুকে গ্রহণের জন্য গুরুত্বপূর্ণ মনে করা হয়। সময়ে সময়ে, রাহু এবং কেতু সূর্য এবং চন্দ্রগ্রহণ ঘটায়, যার কারণে জীবন প্রভাবিত হয়।

সূর্য্য গ্রহণের সুতক কাল

প্রতিটি গ্রহনের জন্য সূতক কালের একটি বিশেষ তাৎপর্য রয়েছে কারণ এটি একটি নির্দিষ্ট সময়, যাতে কিছু বিশেষ কাজ করা নিষিদ্ধ যা খুব অনুকূল বলে মনে করা হয় না। সূর্যগ্রহণের সূতক সময়কাল সূর্যগ্রহণের প্রায় 4 ঘন্টা আগে শুরু হয়ে যায় অর্থাৎ মোটামুটি 12 ঘন্টা আগে এবং সুতক কালে সূর্যগ্রহণের সমাপ্তির সাথে সমাপ্ত হয়। সূতক কালে কোনো শুভ কাজ করা হয় না। এই কারণেই এই সময় সমস্ত মন্দির ও ধর্মীয় স্থানের দরজা বন্ধ থাকে এবং এই সময় প্রতিমা স্পর্শ করা বা পূজা করা, রান্না করা বা খাবার খাওয়া ইত্যাদি বর্জিত কার্য্য মানা হয়ে থাকে।

উল্লিখিত দেশগুলিতে যেখানে এই সূর্যগ্রহণ সম্পূর্ণরূপে দৃশ্যমান হবে, সেখানে সূর্যগ্রহণের সূতক কাল গ্রহনকালের সময় থেকে চার পহর পূর্বে শুরু হয়ে যাবে, যেখানে আমাদের দেশে ভারতে সূর্যগ্রহণের দৃশ্যমানতা না থাকার কারণে এখানে কোনো প্রকার সূতক কাল বৈধ হবে না, তাই সূর্যগ্রহণ সংক্রান্ত কোনো নিয়ম মানার প্রয়োজন হবে না। এই কারণেই সূর্যগ্রহণের দিন অর্থাৎ মার্গশীর্ষ অমাবস্যার দিনে সম্পাদিত সমস্ত ধর্মীয় কাজ নিরবচ্ছিন্নভাবে পরিচালিত হতে পারে এবং জপ, তপস্যা, পুণ্য, দান, স্নান প্রভৃতি কাজও সূচারুরুপে সম্পন্ন হবে। আপনি যদি গ্রহের অবস্থান অনুযায়ী নিজের সম্পর্কে বিস্তারিত তথ্য এবং ব্যক্তিগত নির্দেশনা পেতে চান, তাহলে অ্যাস্ট্রোসেজ বৃহৎ কুন্ডলী আপনার জন্য একটি সহায়ক বিকল্প হতে পারে।

4 ডিসেম্বর 2021 র খগ্রাস সূর্য্য গ্রহণের বিভিন্ন রাশির উপর প্রভাব

সূর্য গ্রহণও একটি বিশেষ এবং গুরুত্বপূর্ণ জোতিষীয় ঘটনা যার প্রভাব প্রতিটি জীবের উপর অবশ্যই কোনো না কোনো আকারে দৃশ্যমান হয়। এই সূর্যগ্রহণ, যা সম্পূর্ণ সূর্যগ্রহণ, বৃশ্চিক রাশির জ্যেষ্ঠ নক্ষত্রে ঘটবে। এর মানে হল যে বৃশ্চিক রাশির জাতক/জাতিকাদের বিশেষ মনোযোগ দিতে হবে কারণ এই গ্রহনের প্রভাব তাদের উপর সর্বাধিক পড়বে এবং জ্যেষ্ঠ নক্ষত্রে জন্মগ্রহণকারী ব্যক্তিদের প্রধানত সমস্ত সতর্কতা অবলম্বন করা উচিত। আসুন এখন জেনে নেওয়া যাক আপনার রাশি অনুযায়ী, 4 ডিসেম্বর, 2021 র এই খগ্রাস সূর্যগ্রহণের কী প্রভাব পড়তে পারে:

মেষ রাশি

এই সময় আপনাকে যেকোন ধরণের অপমানিত হতে হতে পারে, তাই এমন কোন কাজ করবেন না, যা এটির কারণ হয়ে দাঁড়ায় এবং আপনার মান ও সম্মান বিপন্ন হয়। এই সময় আপনার পুরনো কোনো গোপন কথাও বেরিয়ে আসতে পারে। স্বাস্থ্য সংক্রান্ত উদ্বেগ বাড়বে। আপনার খাদ্যাভ্যাস ভালো রাখতে হবে যাতে স্বাস্থ্য সমস্যা এড়ানো যায়। যে কোনো ধরনের অর্থ ভেবে-চিন্তে বিনিয়োগ করুন, অন্যথায় অর্থের ক্ষতি হতে পারে।

বৃষভ রাশি

আপনি যদি বৃষভ রাশির অধীনে জন্মগ্রহণ করেন তবে আপনার স্বাস্থ্যের ধ্যান রাখা উচিত। এই গ্রহনের প্রভাবে আপনার স্বাস্থ্যের ক্ষতি হতে পারে। এছাড়াও, আপনার ব্যক্তিগত জীবনে উত্তেজনা বৃদ্ধির সম্ভাবনা থাকতে পারে। আপনি যদি ব্যবসা করেন তবে ব্যবসায়িক পরিকল্পনায় বিলম্ব হতে পারে বা পরিচিতির অভাব হতে পারে যা আপনার ব্যবসাকে প্রভাবিত করতে পারে। আপনার ব্যবসায়িক অংশীদারের সাথে সুসম্পর্ক বজায় রাখুন যাতে কোনো সমস্যা না হয়।

মিথুন রাশি

মিথুন রাশির জাতক/জাতিকারা সব ধরনের সমস্যা থেকে মুক্তি পেতে সক্ষম হবেন। আপনি যদি চাকরির সন্ধানে থেকে থাকেন, তাহলে রোজগার প্রাপ্তি আপনার মনে আনন্দ নিয়ে আসবে। আপনি আপনার প্রতিপক্ষের উপর বিজয়ী হবেন এবং আদালতের মামলায় আপনি জয়ী হবেন। আপনার মনোবল বাড়বে এবং কাজের সিদ্ধির কারণে আপনি অর্থ পাবেন এবং আপনি আপনার পরিকল্পনায় সফল হবেন।

কর্কট রাশি

দীর্ঘ ভ্রমণ আপনার পক্ষে খুব একটা সুবিধাজনক হবে না, তাই ভ্রমণে যাওয়ার আগে সম্পূর্ণ সতর্কতা অবলম্বন করুন যাতে আপনি কোনো ধরনের ঝামেলার সম্মুখীন না হন। পিতার সাথে সম্পর্ক প্রভাবিত হতে পারে। শিক্ষকদের সাথে সম্মানের সাথে আচরণ করা প্রয়োজন। কঠোর প্রচেষ্টার পরে, আপনি ভাগ্যের সমর্থন পাবেন এবং কাজে সাফল্য পাওয়ার সম্ভাবনা থাকবে।

সিংহ রাশি

কর্মক্ষেত্রে উত্থান-পতন হতে পারে। আপনাকে আপনার কাজের উপর বিশেষ রূপে ফোকাস করতে হবে, অন্যথায় কিছু ভুল হতে পারে যার জন্য আপনাকে প্রশ্ন করা হতে পারে। পারিবারিক জীবনে কিছুটা উত্তেজনা থাকতে পারে, তবে মনে রাখবেন এটি যেন আপনার কাজে প্রভাব না ফেলে। আপনি মান সম্মান সম্পর্কে খুব সচেতন হতে দেখা দিবেন।

কন্যা রাশি

আপনি যদি কন্যা রাশিতে জন্মগ্রহণ করেন তবে এই সূর্যগ্রহণ আপনার মধ্যে সাহস এবং শক্তি জাগিয়ে তুলবে। আপনার উদ্যম এবং উদ্দীপনা বৃদ্ধি পাবে এবং আপনাকে সাফল্য অর্জনের দিকে আরও বেশি করে চেষ্টা করতে দেখা যাবে। আপনার জীবনে প্রচেষ্টার সংখ্যা বাড়বে এবং বন্ধুদের সমর্থন আপনাকে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে সাফল্য দেবে। আপনার নিজের দক্ষতা আপনার জন্য ভাল ফলাফল দেবে।

তুলা রাশি

ব্যয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে এবং স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা আপনাকে বিরক্ত করতে পারে। স্বাস্থ্যের জন্যও অর্থ ব্যয় হতে পারে এবং পিতার সাথে সম্পর্ক প্রভাবিত হবে যার কারণে পারিবারিক পরিবেশে কিছুটা হতাশা থাকতে পারে। আপনাকে যেকোনো ধরনের মানসিক চাপ থেকে দূরে থাকার চেষ্টা করা উচিত কারণ এটি আপনাকে বিরক্ত করতে পারে। চিন্তা-ভাবনা না করে কোথাও টাকা বিনিয়োগ করবেন না।

বৃশ্চিক রাশি

এই খগ্রাস সূর্যগ্রহণ বিশেষত আপনার নিজের রাশিতে আকার নিচ্ছে, তাই আপনাকে আপনার স্বাস্থ্যের সর্বোচ্চ যত্ন নিতে হবে। অর্থ সংক্রান্ত সমস্যা আপনাকে আরও বিরক্ত করতে পারে। মানসিক চাপ এবং যেকোনো ধরনের দুর্ঘটনার বিরুদ্ধে সতর্কতা অবলম্বন করা উচিত। আপনার উদ্দেশ্যগুলি বুঝে অগ্রাধিকার নির্ধারণ করা প্রয়োজন, অন্যথায় কাজে বিলম্ব এবং বাধা হতে পারে।

ধনু রাশি

ধনু রাশির জাতক/জাতিকাদের খরচ অনেক বেড়ে যেতে পারে এবং আপনি যদি এটি নিয়ন্ত্রণ করতে না পারেন, তাহলে আপনি আর্থিক চ্যালেঞ্জের সম্মুখীন হতে পারেন এবং এটি আপনার মানসিক চাপ বাড়াতে পারে। স্বাস্থ্যের প্রতি উদাসীনতা আপনার জন্য ভারী হতে পারে, তাই আপনাকে আপনার স্বাস্থ্যের যত্ন নেওয়া উচিত এবং যদি অবস্থার অবনতি হতে থাকে তবে সময় নষ্ট না করে অবিলম্বে ডাক্তারের সাথে যোগাযোগ করুন।

মকর রাশি

মকর রাশির জাতক/জাতিকারা আর্থিক সমস্যা থেকে মুক্তি পাবেন এবং আপনি আপনার আয় বৃদ্ধি দেখতে পাবেন। আপনার রাশির চাকরিজীবীদের সম্পর্ক তাদের ঊর্ধ্বতনদের সাথে ভালো থাকবে এবং কিছু গুরুত্বপূর্ণ ব্যক্তির সাথেও যোগাযোগ থাকবে যারা আপনার জীবনে এগিয়ে যাবে। আপনি আপনার কাজের জন্য ভাল প্রতিফল পাবেন এবং এই সময়টি অগ্রগতির কারণ হতে পারে।

কুম্ভ রাশি

আপনি যদি কুম্ভ রাশিতে জন্মগ্রহণ করেন তবে এটি আপনার জন্য একটি অনুকূল সময় হতে চলেছে। আপনি যদি আপনার কর্মজীবনে কোনো ধরনের সমস্যার সম্মুখীন হন, তবে তা এখন দূর হবে এবং আপনি কর্মসংস্থানের সুযোগও পাবেন। আপনি যদি চাকরিতে পরিবর্তন চান তবে আপনি এটিও পেতে পারেন। আপনার সামাজিক উন্নতির জন্য সময় আসবে এবং আপনি সম্মান পাবেন এবং সমাজে আপনার মর্যাদা বৃদ্ধি পাবে।

মীন রাশি

আপনার সন্তানের ব্যাপারে আপনার কিছুটা উদ্বেগ থাকবে এবং আপনাকে একটু গম্ভীর দেখাবে। এই সময় প্রেমী দম্পতিদের জন্য চাপের হতে পারে এবং আপনার সম্পর্কের মধ্যে ভুল বোঝাবুঝি বা লড়াইয়ের পরিস্থিতি হতে পারে। এই সময়টি শিক্ষার্থীদের জন্য কিছুটা চ্যালেঞ্জিং হবে এবং তাদের মনোযোগ বাড়ানোর দিকে ধ্যান দিতে হবে অন্যথায় পড়াশোনায় সমস্যা দেখা দিতে পারে।

গ্রহণের সাথে জড়িত কিছু বিশেষ গুরুত্ব আর রীতিনীতি এবং ঐতিহ্য

  • সূর্যগ্রহণের সময় ভোজন এড়িয়ে চলতে হবে। তবে যারা বৃদ্ধ বা ছোট বাচ্চা আছে বা কোনোভাবে অসুস্থ তাদের ভোজনে নিষেধ নেই।

  • সূর্যগ্রহণের সময়, কোনও মূর্তি স্পর্শ করা উচিত নয় বা যথারীতি পূজা করা উচিত নয়। হ্যাঁ, আপনি চাইলে এই দিনে যে কোনো বিশেষ মন্ত্র জপ করতে পারেন। এই কারণেই সূর্যগ্রহণের সূতক শুরু হলেই মন্দিরের দরজা বন্ধ হয়ে যায়।

  • গ্রহনকালে জপ করলে বহুগুণ ফল পাওয়া যায়, তাই যদি আপনার পরিবারে কোনো সমস্যা থাকে বা কেউ বিশেষভাবে অসুস্থ থাকে, তাহলে এই দিনে মন্ত্র জপ করা উচিত।

  • গর্ভবতী মহিলাদের গ্রহনকালে বিশেষ যত্ন নেওয়া উচিত এবং বিশেষ করে গ্রহনের সময় বাড়ির বাইরে যাওয়া উচিত নয়।

  • গ্রহনকালে কোন প্রকার কাটা, সেলাই, সোনা ইত্যাদি করা উচিত নয়।

  • সূর্যগ্রহণের সময় একটি নির্দিষ্ট পুস্তক পাঠ করা যেতে পারে বা ঈশ্বরের জপ করা উচিত।

  • সূর্যগ্রহণ শেষ হওয়ার পরে, প্রথমে আপনার ঘর শুদ্ধ করা উচিত এবং পরিষ্কারের কাজ করা উচিত।

  • পরিষ্কার-পরিচ্ছন্ন ও তাজা খাবার ঘরে রান্না করে তারপর সবাইকে খেতে হবে।

সূর্যগ্রহণের সময় যেসব সতর্কতা অবলম্বন করতে হবে

  • সূর্যের আলো খুব তীব্র, তাই সূর্যগ্রহণ খালি চোখে দেখা উচিত নয় কারণ এটি করলে আপনার চোখের রেটিনা ক্ষতিগ্রস্ত হতে পারে এবং আপনার দৃষ্টিশক্তিও চলে যেতে পারে।

  • গ্রহনকালে খাবার খাওয়া নিষেধ, তবে যারা বৃদ্ধ বা দীর্ঘ সময় ক্ষুধার্ত থাকতে পারেন না তাদের কোন প্রকার উপবাস রাখা উচিত নয় এবং বৃদ্ধ, শিশু ও অসুস্থ ব্যক্তিদের গ্রহনকালে খাবার খাওয়া প্রয়োজন হলে অবশ্যই তা করতে পারেন।

  • আপনি যদি গ্রহনের সময় ভোজন না করেন, তবে গ্রহন শেষ হওয়ার পরে, আপনার প্রথমে ফল খাওয়া উচিত কারণ এটি আপনাকে অ্যান্টিঅক্সিডেন্ট দেবে, যা আপনার শরীরকে ডিটক্সিফাই করতে সাহায্য করবে এবং আপনার শক্তি বাড়াবে।

এই গ্রহণের ব্যাপারে যদি আপনি আরও কিছু জানতে চান তাহলে আচার্য্য মৃগাঙ্ক এর সাথে এক্ষণি ফোনে কথা বলুন।

সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ক্লিক করুন: এস্ট্রসেজ অনলাইন শপিং

আমরা আশা করি এস্ট্রসেজের সূর্য গ্রহণ 2021 র এই নিবন্ধটি আপনার পছন্দ হয়েছে। আমাদের সাথে যুক্ত হওয়ার জন্য ধন্যবাদ!

Astrological services for accurate answers and better feature

33% off

Dhruv Astro Software - 1 Year

'Dhruv Astro Software' brings you the most advanced astrology software features, delivered from Cloud.

Brihat Horoscope
What will you get in 250+ pages Colored Brihat Horoscope.
Finance
Are money matters a reason for the dark-circles under your eyes?
Ask A Question
Is there any question or problem lingering.
Career / Job
Worried about your career? don't know what is.
AstroSage Year Book
AstroSage Yearbook is a channel to fulfill your dreams and destiny.
Career Counselling
The CogniAstro Career Counselling Report is the most comprehensive report available on this topic.

Astrological remedies to get rid of your problems

Red Coral / Moonga
(3 Carat)

Ward off evil spirits and strengthen Mars.

Gemstones
Buy Genuine Gemstones at Best Prices.
Yantras
Energised Yantras for You.
Rudraksha
Original Rudraksha to Bless Your Way.
Feng Shui
Bring Good Luck to your Place with Feng Shui.
Mala
Praise the Lord with Divine Energies of Mala.
Jadi (Tree Roots)
Keep Your Place Holy with Jadi.

Buy Brihat Horoscope

250+ pages @ Rs. 399/-

Brihat Horoscope

AstroSage on MobileAll Mobile Apps

Buy Gemstones

Best quality gemstones with assurance of AstroSage.com

Buy Yantras

Take advantage of Yantra with assurance of AstroSage.com

Buy Feng Shui

Bring Good Luck to your Place with Feng Shui.from AstroSage.com

Buy Rudraksh

Best quality Rudraksh with assurance of AstroSage.com
Call NowTalk to
Astrologer
Chat NowChat with
Astrologer